পশ্চিমবঙ্গের জেলায় জেলায় ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ | WB DEO Recruitment 2023

 সামনেই লোকসভা ভোট, আর এই ভোটকে কেন্দ্র করে রাজ্য তথা কেন্দ্র সরকার জনগণের মন জয় করতে ব্যস্ত। তাই একের পর এক নতুন নতুন প্রকল্প ও কর্মসংস্থানের ব্যবস্থা করছে। কিছুদিন আগেই আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন আগামী কিছুদিনের মধ্যে রাজ্যে ১ লক্ষ ২৫ হাজার শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়ার কাজ ইতিমধ্যে শুরু হয়ে গেছে। এইসবের মাঝে আবারো আরেকটি নতুন বিজ্ঞপ্তি চাকরিপ্রার্থীদের মনে যথেষ্ট আলোড়ন সৃষ্টি করেছে। এই নতুন চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রচুর সংখ্যক শুন্য পদে রাজ্যে ডাটা এন্ট্রি অপারেটর (DEO)  পদে কর্মী নিয়োগ করা হবে। ‌ তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং দীর্ঘদিন যাবৎ কোন ভালো চাকরির আশায় বসে ছিলেন, তাহলে এখানে আবেদন করতে পারবেন। এখানে আবেদন করতে হলে আপনার কি শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে সে সম্পর্কে বিস্তারিত নিম্নে আলোচনা করা হলো।

শূন্য পদ:-

আজকের এই নব বিজ্ঞপ্তিতে যে পদে কর্মী নিয়োগ করা হবে সে পদগুলির নাম ডাটা এন্ট্রি অপারেটর (DEO)।

আবেদন যোগ্যতা:-

ডাটা এন্ট্রি অপারেটর পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় ন্যূনতম গ্যাজুয়েশন কমপ্লিট করে থাকতে হবে। এর পাশাপাশি নূন্যতম ৬ মাসের কম্পিউটারের দক্ষতা থাকা বাধ্যতামূলক। 

মাসিক বেতন:-

এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের মাসিক বেতন ১৬ হাজার টাকা দেয়া হবে। তাই আপনি একজন পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকলে ঘরে বসে এই পদের জন্য আবেদন করতে পারেন।

আবেদন পদ্ধতি:-

উক্ত পদে আবেদন করতে হবে সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে। তার জন্য আপনাকে সর্ব প্রথমে এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে যাবার পর আবেদন পত্রটিকে ডাউনলোড করে নিতে হবে। আবেদন পত্রটি ডাউনলোড হলে সেটিকে a4 পেজে প্রিন্ট আউট বের করে নিতে হবে। এবারে আবেদন পত্রের নির্দেশ অনুযায়ী আবেদন পত্রটিকে সম্পূর্ণ করতে হবে। আবেদন পত্রটি পূরণের সময় লক্ষ্য রাখতে হবে আবেদনকারীর নাম ঠিকানা শিক্ষাগত যোগ্যতার তথ্যগুলো যাতে ভুল না হয় নয়তো পরবর্তীকালে সমস্যায় পড়তে পারেন। আবেদন পত্রটি পূরণ হয়ে গেলে তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্ট জেরক্স গুলি যুক্ত করে নিচে দেওয়া ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানো ঠিকানা প্রতিবেদনের নিচে দেয়া রয়েছে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:-

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের যে নথিপত্র গুলোর প্রয়োজন সেগুলি হল-

১ জন্ম প্রমান পত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড অথবা বার্থ সার্টিফিকেট।

২.পরিচয় পত্র হিসেবে আধার কার্ড ও ভোটার কার্ড।

৩.আবেদনকারীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৪.কম্পিউটার সার্টিফিকেট।

৫.জাতিগত সংশয় পত্র, বাধ্যতামূলক নয় যদি থেকে থাকে।

আবেদন পত্র জমা করার ঠিকানা:-

ডাটা এন্ট্রি অপারেশন পদে আবেদন করতে হলে এই আবেদন পত্রটিকে যে ঠিকানায় পাঠাতে হবে সে ঠিকানাটি হল-

The Director General of Police, Telecommunication (HQ), West Bengal, 3, Manik Bandopadhyay Sarani, Tollygunge, Kolkata, PIN – 700040

আবেদনের সময়সীমা:-

এখানে আবেদন প্রক্রিয়া বর্তমান চলছে, তাই আপনি আবেদন না করে থাকলে দ্রুত আবেদন সম্পন্ন করুন। এই আবেদন প্রক্রিয়া আগামী ৩১শে আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত চলবে।

    আবেদনের পূর্বে এই পদ সংক্রান্ত আরো বিস্তারিত তথ্য জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশনটি বিস্তারিত দেখুন। আপনাদের সুবিধার্থে অফিসার নোটিফিকেশনে লিংক নিচে দেওয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment