পশ্চিমবঙ্গের জেলায় জেলায় আশা কর্মী নিয়োগ। WB Health Worker Recruitment

 সুখবর সুখবর সুখবর ! পশ্চিমবঙ্গের দার্জিলিং জেলার মহিলাদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যে সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে একটি চাকরির জন্য অপেক্ষারত তাদের জন্য রয়েছ বড়ো সুখবর । এবার জাতীয় স্বাস্থ্য মিশনের আওতায় দুটি আলাদা আলাদা সাব ডিভিশান অনুযায়ী পঞ্চায়েত এলাকায় আশা কর্মী নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনিও এখানে আবেদন করতে পারবেন। এখানে সকলেই আবেদন করতে পারবেন। আবেদন করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন সমস্ত তথ্য নীচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

পদের নাম :- আশা কর্মী

মোট শূন্যপদ :- ১০০ টি। দার্জিলিং সদর সাব ডিভিশনে ৭৬ টি ও কার্শিয়াং সাব ডিভিশনে ২৪ টি শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা :- এই পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীদেরকে অবশ্যই মাধ্যমিক পাস বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এখানে আবেদন করতে হলে প্রার্থীকে অবশ্যই মহিলা হতে হবে। এখানে কেবলমাত্র বিবাহিত / বিধবা/বিবাহ বিচ্ছেদ মহিলারাই আবেদন করতে পারবেন। 

বয়স :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ২৬/০৮/২০২২ তারিখ অনুযায়ী। এবং তপশিলি জাতি /উপজাতির মহিলাদের ক্ষেত্রে ২২ থেকে ৪০ বছরের মধ্যে বয়সসীমা ধরা হবে।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করার জন্য প্রার্থীদের নিচে অফিসের ওয়েবসাইটে আছে সেখান থেকে আবেদন পদ্ধতি ডাউনলোড করে নিতে হবে তারপর আবেদনের নির্ভূল ভাবে ফিলাপ করতে হবে এবং প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে একটি মুখ বন্ধ খামে ভরে সংশ্লিষ্ট যারা ব্লকে গিয়ে জমা দিতে হবে। খামের উপর ৫ টাকার পোস্টাল স্ট্যাম্প লাগিয়ে দিতে হবে। খামের উপর লিখতে হবে Asha Coad No.___ Name Of The Candidate .___ Contact Number . Postal Address Of The Applicant With Pin.___ 

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষার এডমিট কার্ড।

২. জন্ম তারিখের শংসাপত্র।

৩. আইডি প্রুফ হিসেবে রেশন কার্ড।

৪. দু কপি পাসপোর্ট সাইজের ফটো।

৫. জাতিগত প্রমাণ পত্র।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- To The Sub-Divisional Officer , Advertisement Notice No.___ Date.___ Name Of The Block Applied For.___ District – Darjeeling.

নিয়োগ স্থান :- দার্জিলিং জেলা।

 আবেদন পত্র জমা দেওয়ার তারিখ :- আবেদনপত্র জমা দেওয়ার তারিখ হল ১৬/০৯/২০২২ ।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE 1: CLICK HERE

OFFICIAL NOTICE 2: CLICK HERE

Leave a comment