পশ্চিমবঙ্গের জেলায় জেলায় ও BDO অফিসে ইন্টারভিউ দিয়েই চাকরি | WB Govt Job Recruitment

 

আপনি যদি পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন। এবং দীর্ঘদিন যাবৎ বেকার জীবন যাপন করছেন। সেক্ষেত্রে আজ আপনার জন্য রয়েছে একটি দারুণ সুখবর। আপনি যদি নুন্যতম উচ্চমাধ্যমিক পাশ করে থাকেন। এবং বিগত দিনগুলোর মতো বারংবার কোন সরকারী চাকরীর চেষ্টা করে বিফল হচ্ছেন। এবং বিভিন্ন দপ্তরের তরফ থেকে যে সমস্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে  সেই নিয়োগ বিজ্ঞপ্তি গুলির জন্য আবেদন করছেন তাহলে আপনার জন্য অবশ্যই এই সুখবরটি রয়েছে।

এই সুখবরটি অনুযায়ী পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি বিভাগ থেকে বিপুল কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার তরফ থেকে এই বিভাগগুলোতে নিয়োগ করা হবে। সেক্ষেত্রে আপনি যদি পশ্চিমবঙ্গের রাজ্যের মধ্যে যেকোনো একটি জেলার মধ্যে স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন সেক্ষেত্রে আজকের এই বিশেষ সুখবরটি কেবল মাত্র আপনার জন্য।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে পশ্চিমবঙ্গের যে সমস্ত বিভাগ থেকে এই কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই বিভাগের নাম কি? এবং পশ্চিমবঙ্গের যেদপ্তর থেকে এই বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই দপ্তরের মত অনুযায়ী তারা কোন পদে নিয়োগ করতে চলেছে কর্মী ? এবং এখানে নিয়োগ করার জন্য তারা আবেদনকারীর আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা কি রয়েছে? এবং এখানে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স সীমা কিরূপ থাকতে হবে? এবং এখানে আবেদন  করতে চাইলে আবেদন প্রক্রিয়া টি কিভাবে সম্পন্ন করতে হবে? এবং এখানে নিয়োগ পদ্ধতি কি রয়েছে? এছাড়াও এখানে বেতন সীমা কি রয়েছে? এই সমস্ত কিছু খুঁটিনাটি বিষয় সম্পর্কে জানার জন্য এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

নিয়োগকারী সংস্থা:-
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে যে বিভাগ থেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই বিভাগটি হল পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার তরফ থেকে বিভিন্ন বিডিও অফিস তথা ব্লক ডেভলপমেন্ট অফিস এর তরফ থেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে।

শূন্যপদ:-
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পক্ষ থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার বিডিও অফিস তথা ব্লগ ডেভলপমেন্ট অফিসার তরফ থেকে যে সমস্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে তারা যে শূন্য পদের জন্য এখানে কর্মী নিয়োগ করতে চলেছে সেই শূন্য পদের নাম হল অফিসের অফিস একাউন্টেন্ট।

বেতন পরিসীমা:-
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে বিভিন্ন জেলার তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে তারা বিভিন্ন ব্লকের তরফ থেকে যে অফিস অ্যাকাউন্ট্যান্ট পদের জন্য কর্মী নিয়োগ করতে চলেছে সেই সমস্ত কর্মীদেরকেও নিয়োগকৃত করার পর তাদেরকে প্রতিমাসে 11000 টাকা করে বেতন দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

শিক্ষাগত যোগ্যতা:-
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার তরফ থেকে বিভিন্ন বিডিও অফিস তথা ব্লগ ডেভলপমেন্ট অফিস থেকে অফিস একাউন্টেন্ট পদের জন্য কর্মী নিয়োগ করতে চলেছে সেই সমস্ত কর্মী নিয়োগের জন্য আপনি যদি আবেদন করতে চান সে ক্ষেত্রে আপনাকে কোনো একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অবশ্যই উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। আপনি যদি উচ্চমাধ্যমিক পাশ করে থাকেন সেক্ষেত্রে আপনি এই অফিস একাউন্টেন্ট পদের জন্য আবেদন করতে পারবেন। আপনি যদি উচ্চমাধ্যমিক পাশ না করে থাকেন সেক্ষেত্রে আপনি কোনোভাবেই এই পদের জন্য আবেদন করতে পারবেন না। এক্ষেত্রে আপনি যদি উচ্চমাধ্যমিকের থেকেও উচ্চতর শিক্ষার অধিকারী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন। এখানে আপনাকে আবেদন করার জন্য আপনার উচ্চমাধ্যমিক পাশ করার পাশাপাশি অবশ্যই কম্পিউটার সাবজেক্টের বিষয়ে দক্ষতা থাকতে হবে। এবং কম্পিউটার সার্টিফিকেট প্রদর্শন করতে হবে। সাথে আপনাকে কোনো একটি সংস্থা তে এক বছরের এই ধরনের কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা:-
আপনি যদি পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে পশ্চিমবঙ্গের যে ব্লক ডেভলপমেন্ট অফিস গুলি থেকে অফিস অ্যাসিস্ট্যান্ট পদের জন্য কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে আবেদন করতে চান সেক্ষেত্রে আপনার বয়স সীমা অবশ্যই 65 বছর বয়সের নিচে থাকতে হবে। অর্থাৎ আপনার যদি 65 বছর বয়সের নিচে বয়স হয়ে থাকে সেক্ষেত্রে আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন।

আবেদন পদ্ধতি:-
আপনি যদি এই  পদের জন্য আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন এবং সমস্ত রকম যোগ্যতার দিক থেকে আপনি যোগ্য বলে বিবেচিত হন তাহলে এখানে আপনাকে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে অফ্লাইন এর মাধ্যমে। সেক্ষেত্রে আপনাকে অফলাইনে আবেদন করার জন্য প্রথমেই অফিশিয়াল যে বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিতে হবে। সেই বিজ্ঞপ্তির শেষেই দেওয়া আছে আবেদনপত্রটি। সেই আবেদনপত্রটি কে প্রিন্ট আউট করে নিয়ে ভালোভাবে পূরণ করে সেটিকে আপনার সংশ্লিষ্ট ব্লক অফিসে গিয়ে জমা করতে হবে অথবা আপনি ইমেইল করেও এই আবেদন পত্রটি পাঠাতে পারবেন।

ডকুমেন্টস:-
আপনি যদি এই পদের ক্ষেত্রে আবেদন করতে চান সেক্ষেত্রে আপনাকে আপনার উপযুক্ত বয়স প্রমাণের সার্টিফিকেট এবং আপনার নাগরিকত্বের সার্টিফিকেট তথা আধার কার্ড ভোটার কার্ড এর জেরক্স এবং আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট এর জেরক্স এবং আপনার জাতিগত শংসাপত্র যদি থেকে থাকে তাহলে তার একটি ফটোকপি এখানে দিতে হবে আবেদনপত্রের সাথে এবং অভিজ্ঞতার সার্টিফিকেটের জেরক্স।

নিয়োগ পদ্ধতি:-
আপনি যদি এই পদের জন্য আবেদন করে থাকেন সেক্ষেত্রে আপনাকে কোনরূপ লিখিত পরীক্ষার সম্মুখীন হতে হবে না। এখানে সরাসরি ইন্টারভিউ নিয়ে আপনাকে নিয়োগ করা হবে এই স্বাস্থ্য কর্মী পদের জন্য।

আবেদনের শেষ তারিখ:-
এই পদের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে এবং আপনি এখানে আবেদন করতে পারবেন 28 শে অক্টোবর 2022 তারিখ পর্যন্ত।

আবেদন পত্র পাঠানোর ঠিকানা:-
            Office of the Block Development 

            Officer, Khandakosh Development

            Block, Sagrai, Purba bardwan,

            Pin- 713424

অথবা  ই-মেইল আইডির মাধ্যমে ই-মেইল করেও আবেদন পত্র পাঠাতে পারেন সেক্ষেত্রে ই-মেইল আইডি টি হল:-

             bdo.Khandakosh@gmail.com


OFFICIAL NOTICE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment