পশ্চিমবঙ্গের জেলায় জেলায় ও ব্লকে ব্লকে প্রচুর স্বাস্থ্য কর্মী নিয়োগ | WB Health Worker Recruitment 2022-23

 

আপনারা যারা মাধ্যমিক পাস করে বসে আছেন এবং বাড়িতে বসেই একটি চাকরি খুঁজছেন। তাদের জন্য বড় সুখবর। কারণ পশ্চিমবঙ্গে জেলায় জেলায় নতুন করে স্বাস্থ্যকর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে গেল। এই স্বাস্থ্য কর্মী নিয়োগের বিস্তারিত তথ্য আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরা হলো। এখানে মাধ্যমিক পাস যোগ্যতায় চাকরিপ্রার্থীরা চাকরি পেয়ে যাবেন এবং নিজের এলাকায় চাকরি করতে পারবেন এমনকি বাড়িতে থেকেই চাকরির সুযোগ পাবেন এখানে। তাই আপনি যত্ন সহকারে প্রতিবেদনটি পড়ুন। তাহলেই এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য গুলি পেয়ে যাবেন। তাই চলুন আর দেরি না করে জেনে নেওয়া যাক এই আশা কর্মী নিয়োগের শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন কাঠামো, আবেদন ফি, প্রার্থী বাছাই প্রক্রিয়া এবং আবেদন কবে থেকে শুরু হয়েছে তা কত দিন পর্যন্ত চলবে বিস্তারিত চাকরির সংক্রান্ত তথ্যগুলি।

■ শূন্য পদের নাম:-

ন্যূনতম মাধ্যমিক পাওয়ার যোগ্যতাই এখানে যে পদের জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল সামাজিক স্বাস্থ্যকর্মী।

■ নিয়োগ কারী সংস্থার নাম:-

এই আশা কর্মী পদে নিয়োগটি করবেন পশ্চিমবঙ্গের জেলার বিভিন্ন এসডিও অফিসের তরফে ।

■ জব লোকেশন:-

যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি পাবেন তাদের নিজের এলাকায় চাকরি করতে পারবেন অর্থাৎ বিভিন্ন জেলার ব্লকে ব্লকে এই নিয়োগ করা হচ্ছে।

■ মোট শূন্য পদ:-

সামাজিক স্বাস্থ্যকর্মী পদে যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেখানে মোট শূন্য পদে রয়েছে ২০০ বেশি অর্থাৎ একাধিক শূন্য পদে আপনারা এখানে আবেদন করতে পারবেন।

■ শিক্ষাগত যোগ্যতা:-

এখানে আবেদন করতে হলে আপনার শিক্ষাগত যোগ্যতা লাগবে মাধ্যমিক পাস অথবা এর সমতুল্য যদি কোন ডিগ্রি থেকে থাকলে। এছাড়াও আপনি যদি গ্রেট ওয়ান বা গ্রেট টু স্বনির্ভর গোষ্ঠীর সদস্য হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে অগ্রাধিকার দেয়া হবে।

■ পার্থির বয়স সীমা:-

এখানে আবেদন করতে হলে জেনারেল প্রার্থীর বয়স হতে ৪০ বছরের মধ্যে এবং এসসি এসটি চাকরি প্রার্থীরা এখানে বয়সের নিম্ন সীমার কিছুটা ছাড় পাবেন।

■ আবেদন ফি:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীকে কোন আবেদন ফ্রি লাগবে না অর্থাৎ জেনারেল এসসি এসটি ওবিসি সকল ক্যাটাগরির প্রার্থীরা সম্পূর্ণ বিনামূল্যে আবেদনটি করতে পারবেন।

■ বেতন:-

বীরভূম জেলার এ আশা কর্মী নিয়োগের ক্ষেত্রে আপনাদের বেতন দেয়া হবে ৪৫০০ টাকা এবং অতিরিক্ত কিছু এলাউন্স পেয়ে যাবেন।

■ আবেদন করার পদ্ধতি:-

এখানে আবেদন করতে হবে আপনাদের সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে।

●তার জন্য প্রথমে আপনাকে আমাদের এই প্রতিবেদনের নিচে দেওয়ার লিংকে ক্লিক করে নোটিফিকেশন পিডিএফটি ডাউনলোড করে নেবেন।

●নোটিফিকেশনটি ডাউনলোড করা হলে সেটিকে যত্ন সহকারে পড়ে নিবেন। পড়ার পর সেই পিডিএফ ফাইলেই আবেদনের ফর্মটিও আপনি পেয়ে যাবেন।

●সেই ফর্মটি ভালো করে আপনার বিস্তারিত তথ্য নাম ঠিকানা এবং শিক্ষাগত যোগ্যতা সঠিকভাবে বসিয়ে কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট অ্যাটাচ করে পাঠিয়ে দিন বীরভূম এসডিও অফিসের ঠিকানায়।

■ প্রার্থী বাছাই পদ্ধতি:-

এই বীরভূম আশা কর্মী নিয়োগের ক্ষেত্রে আপনাদের কোন লিখিত পরীক্ষা দিতে হবে না। শুধুমাত্র ওয়ার্ক ইন ইন্টারভিউর মাধ্যমে আপনাদের সরাসরি নিয়োগ করা হবে।

■ আবেদনের শেষ তারিখ:-

এই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ইংরেজির ১৯শে ডিসেম্বর ২০২২ তারিখে যা চলবে আগামী ২০ জানুয়ারি ২০২৩ পর্যন্ত। তাই আপনি যদি বীরভূম জেলার স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন এবং আবেদনটি না করে থাকেন তাহলে তারাতারি আবেদনটি করে ফেলুন।


OFFICIAL NOTICE 1: CLICK HERE
OFFICIAL NOTICE 2: CLICK HERE
OFFICIAL NOTICE 2: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment