পশ্চিমবঙ্গের জেলায় জেলায় বিরাট বড় চাকরি | WB Govt Job Recruitment 2022

 চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর মাধ্যমিক পাস যোগ্যতায় আরেকটি নতুন চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেখানে স্বাস্থ্য দপ্তরে ক্লার্ক ও নার্স সহ অনন্যা বিভিন্ন পদে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি ভারত তথা পশ্চিমবঙ্গের  নাগরিক হয়ে থাকেন এবং আপনার নূন্যতম মাধ্যমিক পাশ যোগ্যতা থেকে থাকেন, তাহলে নারী-পুরুষ উভয় প্রার্থীরাই এখানে আবেদনটি করতে পারবেন। তাই চলুন আর বেশি দেরি না করে বিস্তারিত তথ্য গুলি যেমন এখানে আবেদন প্রক্রিয়া, বিভিন্নশূন্য পদ, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন, প্রয়োজনীয় ডকুমেন্ট, নিয়োগ কোথায় করা হবে, আবেদন কবে থেকে শুরু কতদিন পর্যন্ত চলবে বিস্তারিত খুঁটিনাটি তথ্যগুলি জেনে নিন।

■ Employment no:-TMC/AD/108/2022

■ পদের নাম:
টাটা মেমোরিয়াল হাসপাতালের স্বাস্থ্য দপ্তরের যে নিয়োগটি করা হবে, সেখানে প্রথম যে পদ  রয়েছে সেটি হল লোয়ার ডিভিশনাল  ক্লার্ক।

● মোট শূন্য পদ:
এই লোয়ার ডিভিশনাল পদে মোট শূন্যবাদ রয়েছে ১৮ টি।

● শিক্ষাগত যোগ্যতা:
এখানে আবেদন করতে গেলে যে কোন শাখায় গ্যাজুয়েশন সহ কম্পিউটারের ডিপ্লোমা ডিগ্রী থাকতে হবে।

● প্রার্থীর বয়স:
লোয়ার ডিভিশনাল পদে আবেদন করতে হলে প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে।

● চাকরির বেতন:
লোয়ার ডিভিশনাল ক্লাব পদে আপনাদের বেতন দেওয়া হবে ১৯ হাজার ৯০০ টাকা করে প্রতি মাসে।

■ পদের নাম:
স্বাস্থ্য দপ্তরে এই নিয়োগের ক্ষেত্রে দ্বিতীয় যে পদে নিয়োগ করা হবে তার নাম হলো Attendant / Trade Helper

● মোট শূন্য পদ:
এখানে মোট শূন্য পদ রয়েছে ৯০ টি। যার মধ্যে অ্যাটেনডেন্স ২০ এবং ট্রেড হেলপার ৭০ টি পদে নিয়োগ করা হবে।

● শিক্ষাগত যোগ্যতা:
 এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীকে মাধ্যমিক পাস তার পাশাপাশি সংশ্লিষ্ট কাজের দক্ষতা হতে হবে।

● প্রার্থীর বয়স:
Attendant / Trade Helper পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে।

● চাকরির বেতন:
এ পদের জন্য প্রার্থীরা প্রতি মাসে বেতন পাবেন ২৫ হাজার টাকা।

■ পদের নাম:
স্বাস্থ্য দপ্তরে এই নিয়োগের ক্ষেত্রে আরেকটি পদের নাম হল Nurse । যেখানে বিভিন্ন A, B ,C  গ্রুপ কর্মীগুলো নিয়োগ করা হবে।

● মোট শূন্য পদ:
এখানে মোট শূন্য পদ রয়েছে সর্বোচ্চ ২৭৭ টি। তার মধ্যে এ গ্রুপ নার্স নিয়োগ করা হবে ২১২ টি এবং বি গ্রুপ নার্স নিয়োগ করা হবে ৩৩ টি পদে। সি গ্রুপ নার্স নিয়োগ করা হবে ৫৫ টি পদে।

● শিক্ষাগত যোগ্যতা:
এখানে এখানে আবেদন করতে হলে আপনার শিক্ষাগত যোগ্যতা লাগবে  General Nursing and Midwifery plus (Oncology Nursing) সঙ্গে সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

● প্রার্থীর বয়স:
এই নার্স A পদ গুলির জন্য আবেদন করতে হলে প্রার্থীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। নার্স B পদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩৫ বছর এবং নার্স C ক্ষেত্রে চাকরি প্রার্থীর বয়স সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে।

● চাকরির বেতন:
এখানে পেলেবেল ৭, ৮ এবং ৯ অনুযায়ী প্রতিমাসে বেতন ৪৪ হাজার ৯০০ টাকা, ৪৭ হাজার ৬০০ টাকা ও ৫০ হাজার ১০০ টাকা করে দেয়া হবে।

■ আবেদন পদ্ধতি:
এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে। তার জন্য আপনার কাছে একটি বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল আইডি থাকতে হবে। সেই মোবাইল নাম্বার এবং ইমেইল আইডি দিয়ে প্রথম রেজিস্টেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন এর পরবর্তীতে আপনার লগইন আইডি এবং পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করার পর আপনার সামনে একটি আবেদনের পেজ ওপেন হবে। সেই আবেদন পত্রটি সঠিকভাবে আপনার নাম ঠিকানা এবং বিস্তারিত তথ্য গুলি পূরণের মাধ্যমে আপনারা আবেদনটি সম্পূর্ণ করতে পারবেন। আপনাদের সুবিধার্থে আবেদনের লিংকটি আমরা নিচে দিয়ে দিলাম, যেখানে ক্লিক করে আপনারা সরাসরি আবেদনটি করতে পারবেন।

■ আবেদন ফি:
এখানে আবেদন করতে হলে জেনারেল প্রার্থীদের ৩০০ টাকা ধার্য করা হয়েছে। এছাড়াও SC ST মহিলা ক্যান্ডিডেট এবং PWD, Ex services প্রার্থীদের কোনরূপ আবেদন ফি লাগবে না। অর্থাৎ সম্পূর্ণ বিনামূল্যে তারা আবেদনটি করতে পারবেন।

■ শেষ তারিখ:
এই আবেদনটি ইতিমধ্যে শুরু হয়ে গেছে যার প্রক্রিয়া চলবে আগামী 10 জানুয়ারি ২০২৩ পর্যন্ত।

■ নিয়োগ স্থান:
Homi Bhabha Cancer Hospital and Research Centre, Mullapur Panjab/ Homi Bhabha Cancer Hospital and Research Centre, Vizag, Andhra Pradesh / Varanasi, Uttar Pradesh


OFFICIAL NOTICE: CLICK HERE
APPLY NOW : CLICK HERE

Leave a comment