পশ্চিমবঙ্গবাসীর জন্য সুখবর! 80 হাজার করে টাকা দিচ্ছেন রাজ্য সরকার, জানুন বিস্তারিত | Govt Scheme

 রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যবাসী এর কথা চিন্তা ভাবনা করে রাজ্যের মানুষজনের জন্য একের পর এক নতুন নতুন প্রকল্প তৈরি করেছেন। পশ্চিমবঙ্গের জনসাধারণের বিভিন্নভাবে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা উপভোগ করছেন। এবার রাজ্য সরকারের তরফ থেকে নতুন একটি ঘোষণা করা হয়েছে যেখানে বলা হয়েছে রাজ্যে জনসাধারণের ৮০ হাজার টাকা দেওয়া হবে। আপনি যদি এই টাকা পেতে চান তাহলে আপনাকে অবশ্যই পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে এবং এ ব্যাপারে বিস্তারিত জানতে হলে আপনাকে অবশ্যই এই সুখবরটি শেষ পর্যন্ত জেনে নিতে হবে।

আমরা সকলেই জানি পশ্চিমবঙ্গের জনদরদি মুখ্যমন্ত্রী পশ্চিমবঙ্গের জনসাধারণের কথা চিন্তা ভাবনা করে পশ্চিমবঙ্গের সমস্ত শ্রেণীর মানুষদের জন্য একের পর এক নানা প্রকল্প এনেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলো রূপশ্রী, শিক্ষাশ্রী, কন্যাশ্রী, যুবশ্রী, ঐক্যশ্রী, কৃষক বন্ধু, লক্ষ্মী ভান্ডার, এছাড়াও আরও সমাজের সকল শ্রেণীর মানুষদের জন্য একের পর এক নানা প্রকল্প। এই সমস্ত প্রকল্পের পাশাপাশি এবার রাজ্য সরকার ঘোষণা করলেন নতুন এক প্রকল্প যেখানে রাজ্যবাসীদের ৮০ হাজার টাকা পর্যন্ত দেওয়া হবে। তাহলে এবার প্রশ্ন হল কারা এই টাকা পাবে এবং এই টাকা পেতে হলে কি করতে হবে। তাহলে চলুন নিচে এ ব্যাপারে বিস্তারিত আলোচনা করা যাক।

সামনেই রয়েছে বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজো এবং এই দুর্গাপুজোর আগেই রাজ্য সরকার বিরাট বড় একটি ঘোষণা করলেন। বিশেষ করে এই দুর্গাপূজার আগে ছোট ছোট ব্যবসায়ী বা হকারদের বিজনেস প্রচুর পরিমাণে বৃদ্ধি পায়। এছাড়াও অনেকেই এই সময় নতুন নতুন বিজনেস প্ল্যান করে বিজনেস করতে চান। তাই রাজ্যবাসীর কথা চিন্তা ভাবনা করে এবং তারা যাতে তাদের ব্যবসাকে আরও এগিয়ে নিয়ে যেতে পারে সেজন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ৮০ হাজার টাকা দেওয়ার পরিকল্পনা শুরু করেছেন। এই টাকা দেওয়ার মূল উদ্দেশ্য হলো রাজ্যবাসীরা যাতে বেকার না থেকে নিজে পায়ে দাঁড়িয়ে কোন কাজের উদ্যত হয় বা কোন ব্যবসায় নিজেকে নিযুক্ত করে। এই টাকা দেওয়া হবে লোন হিসেবে তিনটি কিস্তির মাধ্যমে। ইতিমধ্যে আমরা দেখতে পেয়েছি পৌরসভায় প্রায় ৭৫ হাজার ফর্ম ইতিমধ্যেই  জমা পড়ে গিয়েছে। এর মধ্যে প্রায় 40 হাজার হকার এই প্রকল্পের সুবিধা উপভোগ করছেন।

তাহলে আর দেরি কেন আপনি যদি এই প্রকল্পের সুবিধা উপভোগ করতে চান তাহলে আজই যোগাযোগ করতে পারেন। এক্ষেত্রে আবেদনকারী যদি পৌর এলাকার বাসিন্দা হয়ে থাকেন বা পৌর এলাকায় ব্যবসা করে থাকেন তাহলে সে আগে এই প্রকল্পের সুবিধা পেয়ে যাবেন। এখানে ব্যাংক থেকে যে টাকা দেওয়া হবে সেই টাকার নির্ধারিত সুদের 7% সুদ সরকার কর্তৃক দেওয়া হবে। যারা এই প্রকল্পের সুবিধা উপভোগ করতে ইচ্ছুক তারা অতি শীঘ্রই পৌরসভার অফিসে গিয়ে এ ব্যাপারে বিস্তারিত যোগাযোগ করতে পারেন।

এ ধরনের আর নিত্যনতুন আপডেট সবার প্রথমে পেতে হলে আমাদের টেলিগ্রাম চ্যানেল অথবা হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment