ন্যূনতম যোগ্যতায় স্বাস্থ্য দপ্তরে প্রচুর স্বাস্থ্য কর্মী নিয়োগ | WB Health Job Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। পশ্চিমবঙ্গ কারণ পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তর তরফ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এর মাধ্যমে প্রচুর কর্মী নিয়োগ করা হবে রাজ্যের বিভিন্ন গ্রামীন স্বাস্থ্য কেন্দ্রগুলিতে। কিছুদিন আগেই মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি ঘোষণায় বলেছিলেন যে এই বছরের মধ্যেই রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা দ্রুত উন্নতি সাধনের জন্য ধাপে ধাপে বিভিন্ন পদে স্বাস্থ্য কর্মী নিয়োগ করা হবে। এই স্বাস্থ্য কর্মী দের জেলা ভিত্তিক নিয়োগ দেওয়া। অর্থাৎ পশ্চিমবঙ্গের ২৩ টি জেলায় ধাপে ধাপে স্বাস্থ্যকর্মী নিয়োগের প্রক্রিয়া চলবে। ভারত তথা পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হয়ে থাকলে আপনারা এখানে আবেদন করতে পারবেন। আজকের এই প্রতিবেদনে রাজ্যের গ্রামীণ স্বাস্থ্য কেন্দ্রে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কিত যাবতীয় তথ্য তুলে ধরা হলো। আপনি যদি বিপদে আবেদন করতে ইচ্ছুক থাকেন তাহলে নিম্নে উল্লেখিত সমস্ত তথ্য গুলি ভালোভাবে লক্ষ্য করুন। কারণ নিয়ে এই চাকরির সংক্রান্ত যাবতীয় তথ্য যথা কারা কারা আবেদন করতে পারবে, আবেদন কতদিন পর্যন্ত চলবে, জব লোকেশন, বেতন কাঠামো প্রভৃতি যাবতীয় তথ্য তুলে ধরা হলো।

Employment No:

স্বাস্থ্য কর্মী নিয়োগের উক্ত পদের এনরোলমেন্ট নাম্বারটি হল- HMW-45025(13)85/2022- MURSHIDABAD CMOH/ 5896

পদের নাম:

এখানে Community Health Assistant পদে আপনাদের নিয়োগ করা।

কারা কারা আবেদনযোগ্য:

এখানে আবেদন করতে হলে আপনাদের ভারতীয় নার্সিং কাউন্সিল অথবা পশ্চিমবঙ্গের নার্সিং কাউন্সিল থেকে GNM কোর্স করে থাকতে হবে।

বেতন কত:

পশ্চিমবঙ্গের গ্রামীণ কমিউনিটি হেলথ স্ট্যান্ড পদে আপনি মনোনীত হলে, আপনাদের বেতন দেওয়া হবে প্রতি মাসে ১৩০০০ টাকা করে।

চাকরিপ্রার্থীর বয়স:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। তবে সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেনি তাদের নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবে।

আবেদন কিভাবে করবে:

উক্ত নার্সিং পদে আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। তার জন্য প্রথমে আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইট  www.wbhealth.gov.in প্রবেশ করতে হবে। তার পরবর্তীতে সেখান থেকে অনলাইন রিক্রুটমেন্ট অপশনটি বেছে নিতে হবে। এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর একটি বৈধ মোবাইল নাম্বার অথবা একটি বৈধ ইমেল আইডি থাকতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর যেসব ডকুমেন্টের প্রয়োজন হবে সেগুলো হলো- 

১. মাধ্যমিকের এডমিট কার্ড।

২. সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৩. জিএনএম কোর্স এর সার্টিফিকেট।

৪. ভোটার কার্ড, আধার কার্ড।

৫. জাতিগত সংসাপত্র (বাধ্যতামূলক নয় যদি থেকে থাকে)।

৬. আবেদন প্রার্থীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো, সিগনেচার।

পার্থী বাছাই পদ্ধতি:

এখানে পার্থী বাছাই করার জন্য কোন রকমের লিখিত পরীক্ষা নেওয়া হবে না, সম্পূর্ণ ইন্টারভিউ এর মাধ্যমে আপনাদের সরাসরি নিয়োগ করা হবে।

মোট শূন্য পদের সংখ্যা:

আপাতত পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে যে স্বাস্থ্যকর্মী নিয়োগ করা হবে সেখানে মোট শূন্য পদ রয়েছে ৩৮ টি। (UR – ২০ টি, SC – ৯ টি, ST – ২ টি, OBC – ৭ টি।)। এর পরবর্তীতে ধাপে ধাপে অন্য জেলা গুলিতে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ:

স্বাস্থ্য কর্মী নিয়োগের আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে যা চলবে আগামী 27 শে জুন 2023 পর্যন্ত। তাই আপনি যদি এখনো আবেদন করে না থাকেন তাহলে দ্রুত আবেদনটি সম্পন্ন করুন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment