ন্যূনতম যোগ্যতায় শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে SBI তে কর্মী নিয়োগ | SBI Bank Recruitment

 রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য দুর্দান্ত খবর। ভারতীয় স্টেট ব্যাংকের পক্ষ থেকে একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেখানে বিনা পরীক্ষায় শুধুমাত্র ইন্টারভিউ এর ভিত্তিতে বিভিন্ন পদে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে এখানে আবেদন করতে পারবেন। তবে একটি শর্ত আবেদন করতে হলে আপনার কে ভারত তথা পশ্চিমবঙ্গের স্থায়ী নাগরিক হতে হবে। তাই যেসব চাকরি প্রার্থীরা দীর্ঘদিন যাবত ব্যাংকে চাকরির প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য অতি সুখবর। কারণ এখানে বিনা পরীক্ষায় শুধুমাত্র ইন্টারভিউ ভিত্তিতে আপনাদের নিয়োগ করা হবে। আজকে আমাদের এই প্রতিবেদনে আমরা স্টেট ব্যাংকের বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিভিন্ন খুঁটিনাটি তথ্যগুলো তুলে ধরেছি। তাই আপনি যদি উক্ত চাকরির প্রতি আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আমাদের এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে লক্ষ্য করুন। তাই চলুন আর বেশি কথা না বাড়িয়ে উক্ত চাকরি সম্পর্কে বিস্তারিত আলোচনা করি।

আবেদন প্রক্রিয়া:-

স্টেট ব্যাংকের এই পদে আবেদন করতে হবে আপনাকে অনলাইন এর মাধ্যমে। তার জন্য এর অফিসিয়াল ওয়েবসাইট https://sbi.co.in আপনাদের যেতে হবে। সেখানে গিয়ে সর্বপ্রথমে আপনাকে একটি বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশনে পরবর্তীতে আপনাদের লগইন আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে সরাসরি আবেদনটি করে ফেলতে পারবে। লগইন করার পরবর্তীতে আপনাদের সামনে আবেদনের পেজটি খুলে যাবে। পরবর্তীতে আপনারা আবেদনে পেজে উল্লেখিত সঠিক তথ্য গুলি পূরণের মাধ্যমে আবেদনটি সম্পন্ন করবেন। আবেদনের ফর্মটি পূরণের পর আপনাদের আবেদন ফি জমা দিতে হবে। আবেদন ফি জমা হলেই আপনাদের আবেদনটি সম্পন্ন হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:-

স্টেট ব্যাংকের এই নিয়োগ প্রক্রিয়ায় কোন রকমের লিখিত পরীক্ষা হবে না। আপনাদের আবেদনের ভিত্তিতেই ইন্টারভিউ এর জন্য ডাকা হবে ইন্টারভিউতে পাওয়ার নম্বরের ভিত্তিতে আপনাদের মেরিট লিস্ট তৈরি হবে। এই মেরিট লিস্টে যাদের নাম উপরে থাকবে তাদেরকেই নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ:-

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে ইতিমধ্যেই এ আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে, যা চলবে আগামী ২১ জুন পর্যন্ত। তাই আপনিও যদি এখানে আবেদনে ইচ্ছু থাকেন তাহলে ইংরেজি ২১/০৬/২৩ তারিখের মধ্যে আপনাদের আবেদনটি সম্পন্ন করুন।

শূন্য পদের নাম:-

ভারতীয় স্টেট ব্যাংকের তরফে স্টেট ব্যাংকের বিভিন্ন শাখায় যে পথ গুলোতে কর্মী নিয়োগ করা হবে সে পথগুলির নাম হলো-

• Senior Vice President and Marketing Head.

• Assistant General Manager Marketing.

• Chief Manager Marketing.

বয়স সীমা:-

এই পদ গুলোতে আবেদনের জন্য বিভিন্ন পদের ক্ষেত্রে বয়স বিভিন্ন প্রয়োজনে। Senior Vice President and Marketing Head পদে আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীর বয়স হতে হবে সর্বনিম্ন ৪০ থেকে সর্বোচ্চ ৫০ বছরের মধ্যে।

Assistant General Manager Marketing এবং Chief Manager Marketing এই দুটি পদে চাকরির জন্য আবেদনকারীর বয়স হতে হবে সর্বনিম্ন ৩৫ থেকে সর্বোচ্চ ৪৫ বছরের মধ্যে। 

মাসিক বেতন:-

স্টেট ব্যাংকের তরফে উল্লেখিত তিনটি পদের ক্ষেত্রে মাসিক বেতন দেয়া হবে প্রতিমাসে সর্বনিম্ন ৭৬,০১০ টাকা থেকে সর্বাধিক ১,০০,৩৫০ টাকা পর্যন্ত। এছাড়াও নিয়োগের পরবর্তীতে বেতন বৃদ্ধির সুযোগ রয়েছে।

আবেদনকারী শিক্ষাগত যোগ্যতা:-

স্টেট ব্যাংকের বিভিন্ন পদে চাকরির ক্ষেত্রে বিভিন্ন শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন। এই শিক্ষাগত যোগ্যতা গুলি আপনার থেকে থাকলে আপনারা এখানে আবেদন করতে পারবেন, যেমন-

Senior Vice President and Marketing Head পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে Marketing/Finance এ P.G.D.M/MBA ডিগ্ৰি অর্জন করে থাকতে হবে। তার পাশাপাশি সংশ্লিষ্ট পদে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

      অন্যদিকে, Assistant General Manager Marketing এবং Chief Manager Marketing পদে চাকরির জন্য আবেদন করতে হলেও চাকরিপ্রার্থীকে যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে Marketing/Finance এ P.G.D.M/MBA ডিগ্ৰি অর্জন করে থাকতে হবে। 

প্রয়োজনীয় ডকুমেন্ট:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর যেসব ডকুমেন্টের প্রয়োজন হবে সেগুলি হল-

১.মাধ্যমিকের এডমিট কার্ড অথবা বার্থ সার্টিফিকেট।

২.ভোটার কার্ড অথবা আধার কার্ড।

২.চাকরিপ্রার্থীর প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা মার্কশিট ও সার্টিফিকেট।

৩.কাজের পূর্ব অভিজ্ঞতা থেকে থাকলে তার সার্টিফিকেট।

৪.আবেদনকারীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment