ন্যূনতম যোগ্যতায় রাজ্যের বিশ্ববিদ্যালয় কর্মী নিয়োগ | University recruitment

 বাংলার চাকরি প্রার্থীদের জন্য আবারো দুর্দান্ত সুখবর, নতুন আরেকটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই খবর আশা মাত্রই খুশির হাওয়া বইছে চাকরিপ্রার্থীদের মনে। কিছুদিন আগেই মাননীয় মুখ্যমন্ত্রী 1 লক্ষ 25000 কর্মী নিয়োগের কথা বলেছিল। এবার পুনরায় রাজ্যের বিশ্ববিদ্যালয়ে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং দীর্ঘদিন যাবত কোনো ভালো চাকরির খোঁজ করছেন তাহলে এখানে আবেদন করতে পারেন। এখানে আবেদন করতে হলে আপনার শিক্ষাগত যোগ্যতা কি কি চাওয়া হয়েছে, কোন চাকরি প্রার্থী আবেদনযোগ্য, আবেদনকারীর বয়স, বেতন প্রভৃতি বিস্তারিত তথ্য গুলি নিম্নে তুলে ধরা হলো।

আবেদন পদ্ধতি:-

এই নিয়োগ প্রক্রিয়া অংশগ্রহণ করতে হলে সর্বপ্রথম আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন পত্রটিকে ডাউনলোড করে নিতে হবে। আপনাদের সুবিধার্থে এর অফিসিয়াল নোটিফিকেশন এবং ওয়েবসাইট প্রতিবেদনের নিচে দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি চলে যেতে পারবেন। অফিসার নোটিফিকেশন থেকে আবেদন পদ্ধতিকে ডাউনলোড করার পর সেটাকে ভালোভাবে পূরণ করে নিতে হবে। আবেদন পত্রটি পূরণ হয়ে গেলে আবেদন পত্রটির সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টস সহ খামে ভরে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আবেদনপত্র পূরণের সময় আবেদন পত্রে উল্লেখিত আবেদনকারীর নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, সহ অন্যান্য তথ্যগুলো সঠিকভাবে পূরণ করতে হবে। যাতে পরবর্তীকালে ডকুমেন্ট ভেরিফিকেশ সময় কোনরকম অসুবিধায় পড়তে না হয়।

প্রয়োজনীয় নথিপত্র:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর যে ধরনের কাগজপত্র প্রয়োজন সেটাই হলো-

১.জন্ম প্রমাণপত্র।

২.মাধ্যমিকের এডমিট কার্ড।

৩.আবেদনকারীর রঙিন পাসপোর্ট ফটো।

৪.আবেদনকারীর সাম্প্রতিক স্বাক্ষর।

৫.প্রার্থীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৬.জাতিগত সংসার পত্র, বাধ্যতামূলক নয় যদি থাকে।

আবেদনের তারিখ:-

বিশ্ববিদ্যালয় এর কর্মী নিয়োগ আবেদন প্রক্রিয়া গত ১৯শে জুলাই ২০২৩ থেকে শুরু হয়ে গেছে যা চলবে আগামী ১১ ই আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত। তাই আবেদন করতে চাইলে দ্রুত আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

আবেদন পাঠানোর ঠিকানা:-

বিশ্ববিদ্যালয় কর্মী নিয়োগ প্রক্রিয়ায় ইতিমধ্যে শুরু হয়ে গেছে, তাই আপনি যদি দ্রুত আবেদন প্রক্রিয়ার সম্পূর্ণ করতে চান তাহলে আবেদন পত্রটিকে নিম্নলিখিত ঠিকানায় পাঠিয়ে দিন। আবেদন পত্র পাঠানোর ঠিকানা হলো –

 To the Registrar, Jadavpur University, Aurobindo Bhavan, 188, Raja S.C. Mallick Road, Jadavpur, Kolkata – 700 032

আবেদন মূল্য:-

এই আবেদন প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য আবেদনকারী কে ৫০০ টাকা আবেদন দিতে হবে। এই আবেদন মূল্য আপনি অফলাইন অথবা অনলাইন উভয় পদ্ধতিতে জমা করতে পারেন।

নিয়োগ প্রক্রিয়া:-

বিশ্ববিদ্যালয়গুলোতে এই কর্মী নিয়োগ প্রক্রিয়া সরাসরি ইন্টারভিউর মাধ্যমে গ্রহণ করা হবে। যার জন্য কোন রকমের লিখিত পরীক্ষা নেওয়া হবে না, সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে আবেদনকারীকে নিয়োগপত্র দেয়া হবে।

   এছাড়াও এই চাকরি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment