ন্যূনতম যোগ্যতায় পশ্চিমবঙ্গে লাইব্রেরিয়ান পদে কর্মী নিয়োগ | WB Librarian Recruitment

 সুখবর সুখবর সুখবর চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ একটি সুখবর। আজকে আমরা যে চাকরি সম্বন্ধে কথা বলব সেটি হচ্ছে বিশ্ববিদ্যালয়ের একটি পদে চাকরি। আর বিশ্ববিদ্যালয়ের চাকরি মানে ভাবছে হয়তো লিখিত পরীক্ষা দিতে হবে তবে পাস করলে চাকরি পাবেন, কিন্তু এখানে তেমন কোন ব্যাপার নেই কোন রকম লিখিত পরীক্ষায় নেওয়া হবে । আপনারা হয়তো এখন ভাবছেন যে এই সম্ভব কোন রকম লিখিত পরীক্ষা না দিয়ে বিশ্ববিদ্যালয় চাকরি পাওয়া সম্ভব? আজকে এই পোষ্টের মাধ্যমে এটাই জানাবো যে সম্ভব কিনা সত্যি কথা বলতে হ্যাঁ এটাই সম্ভব কারণ কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। এখানে সারা রাজ্যের প্রার্থী আবেদন করতে পারবে। বিশ্ববিদ্যালয়ের এই চাকরিতে মোটা অংকের বেতনও দেয়া হবে প্রার্থীদের। তাহলে আর দেরি কিসের আপনারা এমন সুবর্ণ সুযোগ কি হাতছাড়া করতে চাইছেন ? একদমই না এমন সুযোগ হাতছাড়া করলে কিন্তু আর পাওয়া যাবে না। তাই দেরি না করে চলুন দেখে নেওয়া যাক এই পদে আবেদন করতে হলে কি কি যোগ্যতা থাকা প্রয়োজন।

পদের নাম :- 

* Librarian

* Professor ( mathematics , Botany Education, History Sanskrit)

* Associate Professor ( Philosophy Zoology, Sanskrit Chemistry Botany, Geography)

* Assistant Professor ( Botany, Philosophy Women’ s Studies)

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের পি এইচ ডি করতে হবে। এছাড়া বিভিন্ন পদের জন্য বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা রয়েছে সেগুলি আপনারা একটু অফিশিয়াল নোটিশটি চেক করে দেখে নেবেন। এছাড়া প্রার্থীদের আগে কোন ইউনিভার্সিটি বা কলেজ বা রিসার্চ এর অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন :- যে সকল প্রার্থী লাইব্রেরিয়ান পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১,৪৪,২০০ টাকা।

   এছাড়া যারা প্রফেসর পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১,৪৪,২০০ টাকা।

এছাড়া যারা অ্যাসোসিয়েট প্রফেশন পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১,৩১,৪০০ টাকা।

  অ্যাসিট্যান্ট প্রফেসর পদে যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৫৭,৭০০ টাকা ।

বয়স :- যে সকল প্রার্থী উপরিক্ত পদগুলিতে আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। এছাড়া সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে । অফলাইনে ক্ষেত্রে www.dhwu.co.in এই লিংকে ক্লিক করে আবেদন পত্রটি প্রিন্ট আউট বার করে নিতে হবে। তারপর ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। ফর্মে একটি পাসপোর্ট সাইজের ফটো আটকাতে হবে, নিজস্ব স্বাক্ষর করতে হবে। এরপর আবেদনকারী সমস্ত ডকুমেন্টের জেরক্স করে সেলফ অ্যাটেস্টেড করে ফেলতে হবে। এখানে আবেদন করার জন্য একটি আবেদন মূল্য ধার্য করা হয়েছে । তারপর সমস্ত যোগ্যতার ডকুমেন্টর জেরক্স একসঙ্গে পিন দিয়ে যুক্ত করে একটি খামে ভরে দিতে হবে নাওই মুখ বন্ধ খামটির উপর ঠিকানা ও যে পরের আবেদন করতে চান সেই পদের নাম লিখে দিতে হবে। তারপর ঐ খামটি স্পীড পোস্টের মাধ্যমে পাঠিয়ে দিতে হবে।

আবেদন মূল্য :- Librarian পদে আবেদন করলে জেনারেল প্রার্থীদের থেকে ২০০০ টাকা এবং সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ১৫০০ টাকা আবেদন মূল্য হিসেবে দিতে হবে।

Professor পদে আবেদন করলে জেনারেল প্রার্থীদের থেকে ২০০০ টাকা এবং সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ১৫০০ টাকা আবেদন মূল্য হিসেবে দিতে হবে।

Associate Professor পদে আবেদন করলে জেনারেল প্রার্থীদের থেকে ১৫০০ টাকা এবং সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ১২০০ টাকা আবেদন মূল্য হিসেবে দিতে হবে।

Assistant Professor পদে আবেদন করলে জেনারেল প্রার্থীদের থেকে ১০০০ টাকা এবং সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ৮০০ টাকা আবেদন মূল্য হিসেবে দিতে হবে।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- Office Of The Register, Dimond Harbour Women’s University , Dimond Harbour Road , Sarisha , South 24 Parganas , West Bengal – 743364.

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথমে ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। ইন্টারভিউ ও ডকুমেন্ট ভেরিফিকেশন এর পর একটি লিস্ট তৈরি করা হবে সেখানে সিলেক্ট প্রার্থীদের নাম থাকবে তাদের চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ :- উপরে দেওয়া ঠিকানায় ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে ‌। আবেদন পত্র জমা নেওয়া হবে ২৯/০৪/২০২৩ তারিখ পর্যন্ত। এই চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য জানতে নীচে দেওয়া অফিসিয়াল নোটিশ টি ডাউনলোড করে চেক করে নিন। 

  আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। রোজ নতুন নতুন আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

APPLICATION FORM: CLICK HERE

Leave a comment