ন্যূনতম যোগ্যতায় পশ্চিমবঙ্গের জেলায় জেলায় স্বাস্থ্য দপ্তরে 3050 শূন্য পদে কর্মী নিয়োগ | WB Health Recruitment 2023

 পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে বিপুল পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নূন্যতম যোগ্যতায় এখানে 3000 বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। যারা যারা পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য অবশ্যই নতুন করে বিশাল বড় একটি সুখবর। পশ্চিমবঙ্গের যে কোন জেলার স্থায়ী বাসিন্দা হলেই এখানে চাকরির। সকলেই এখানে আবেদন করার সুযোগ পাবেন। আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে চলুন বিস্তারিতভাবে সুখবরটি জেনে নেওয়া যাক।

মোট শূন্যপদ: সব মিলিয়ে এখানে মোট 3050 শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের যে কোন স্থানের বাসিন্দা হলেই এই চাকরির সুযোগ পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে এর মাধ্যমে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন সম্পূর্ণ হয়ে গেলে পরবর্তীকালে চাকরিপ্রার্থীদের লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে হবে। প্রথমে চাকরিপ্রার্থীদের যাবতীয় তথ্য যেমন নাম, বয়স, ঠিকানায় ইত্যাদি তথ্য দিতে হবে এবং পরবর্তীকালে সমস্ত শিক্ষাগত যোগ্যতার তথ্য দিতে হবে। এরপর চাকরিপ্রার্থীদের নিজস্ব পাসপোর্ট সাইজের ফটোকপি ও সিগনেচার আপলোড করতে হবে। সবশেষে আবেদন পত্রটি ডাউনলোড করে প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে তবে সংরক্ষিত শ্রেণীর চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। SC/ST চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী পাঁচ বছর বয়সের ছাড় পাবেন, OBC চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী তিন বছর বয়সের ছাড় পাবেন।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে 05/05/2023 তারিখ পর্যন্ত।

আবেদন করতে যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন: এখানে আবেদন করতে হলে নিচের দেওয়া ডকুমেন্টগুলো রেডি করে রাখতে হবে-

১.মাধ্যমিকের এডমিট কার্ড 

২.সমস্ত ধরনের শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস

৩. জাতিগত শংসাপত্র যদি থাকে

৪.পাসপোর্ট সাইজের ফটোকপি

৫. চাকরিপ্রার্থী নিজস্ব সিগনেচার 

৬.আধার কার্ড অথবা ভোটার কার্ড

৭.অন্যান্য ডকুমেন্ট

বেতন: এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীদের প্রতি মাসে ৩৪,৮০০/- টাকা করে বেতন দেওয়া হবে।

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে অবশ্যই নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: REGISTRATION / Login 

আরও খবর পড়ুন: CLICK HERE


Join Telegram Channel : CLICK HERE

Leave a comment