ন্যূনতম যোগ্যতায় পশ্চিমবঙ্গের সংখ্যালঘু উন্নয়ন দপ্তরে প্রচুর কর্মী নিয়োগ | WBMDFC Job Recruitment

 রাজ্যে চাকরি প্রার্থীদের জন্য দারুন সুখবর, আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে বলা হয়েছে সংখ্যালঘু উন্নয়ন দপ্তরে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে এখানে আবেদন করতে পারেন। তবে এখানে আবেদন করতে হলে আপনাকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী নাগরিক হতে হবে। আজকে আমাদের প্রতিবেদনে সংখ্যালঘু উন্নয়ন দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। তাই আপনি যদি এই পদে আবেদন ইচ্ছুক প্রকাশ করেন, তাহলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত দেখুন।

নিয়োগ কারি সংস্থা:

এই বিজ্ঞপ্তিতে যে নিয়োগ এর কথা বলা হয়েছে এখানে পশ্চিমবঙ্গের সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের তরফে West Bengal Minority Development and Finance Corporation (WBMDFC) এই নিয়োগটি সম্পন্ন করা হবে।

শূন্য পদের নাম:

রাজ্যের সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের তরফে যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এখানে সিনিয়র সফ্টওয়্যার ডেভলপার পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:

এই পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে MCA অথবা আইটি/ কম্পিউটার সায়েন্সের ওপর এমএসসি করা থাকতে হবে।অথবা, আইটি/ কম্পিউটার সায়েন্সের ওপর B.Tech করার পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে কর্ম অভিজ্ঞতা থাকলে আবেদন জানাতে পারেন।

বয়স সীমা:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স ২৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। 

আবেদন পদ্ধতি:

এই আবেদন প্রক্রিয়া আপনাদের সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে সম্পন্ন করতে হবে। তার জন্য সর্ব প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন পত্রটিকে ডাউনলোড করে নিতে হবে। আবেদন পত্রটি ডাউনলোড হয়ে গেলে সেখানে উল্লেখিত তথ্য গুলি সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদন পত্রটি পূরণের সময় লক্ষ্য রাখতে হবে আবেদনকারীর নাম ঠিকানা এবং শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য তথ্যগুলো যাতে ভুল না হয়। ভুল হলে পরবর্তীকালে সমস্যায় পড়তে পারে। আবেদন প্রক্রিয়াটির সম্পূর্ণ হলে তার সঙ্গে প্রয়োজনের ডকুমেন্টগুলো যুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় গিয়ে জমা করতে হবে। আবেদনপত্র জমা করার ঠিকানা অফিসিয়াল নোটিফিকেশনে দেয়া রয়েছে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের প্রয়োজনীয় নথিপত্র গুলি হল-

১.জন্ম প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড অথবা বার্থ সার্টিফিকেট।

২.পরিচয় পত্র হিসেবে আধার কার্ড ও ভোটার কার্ড।

৩.প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৪.আবেদনকারীর একটি বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি।

৫.আবেদনকারীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

ইন্টারভিউ এর তারিখ:

এই পদে ইন্টারভিউর জন্য আগামী ২২ শে আগস্ট ২০২৩ তারিখে সকাল ১১:০০ টার মধ্যে ডাকা হয়েছে। তাই আপনি যদি আবেদনে ইচ্ছুক প্রকাশ করেন তাহলে সঠিক সময়ে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে যেতে হবে।

   এছাড়াও এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে হলে এর অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। আপনাদের সুবিধার্থে অফিসিয়াল নোটিফিকেশনের লিংক নিচে দেওয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment