ন্যূনতম যোগ্যতায় আঁধার দপ্তরে প্রচুর কর্মী নিয়োগ | UIDAI Job Recruitment 2022

 ভারত সরকার, তথা ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র দামোদরদাস মোদী আমাদের ভারতবর্ষের বেকার যুবক-যুবতীদের জন্য নিয়ে এসেছে এক বিশাল সুখবর। এখন বর্তমানে সমগ্র ভারতবর্ষের মধ্যে একমাত্র এবং সর্বজন গ্রাহ্য পরিচয় পত্র হল আধার কার্ড। এই আধার কার্ডের অফিসে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। 

আপনি যদি ভারতীয় নাগরিক হয়ে থাকেন। এবং যদি আপনি দীর্ঘদিন ধরে চাকরির জন্য খোঁজ নিচ্ছেন তাহলে আপনার জন্য এই সুখবর। সম্পূর্ণ লেখাটি পড়তে থাকুন বিস্তারিত জানার জন্য।

 নিয়োগ করা হবে ভারত সরকারের তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় এ। অর্থাৎ  ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি অফ ইন্ডিয়ান গভমেন্ট ( Electronics and Information Technology of Indian Govt) এর মাধ্যমে।

 এক্ষেত্রে যাকে নিয়োগ করা হবে অর্থাৎ নিয়োগকৃত ব্যক্তিকে ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া ( Unique Identification Authority of India ) তথা ইউ আই ডি এ আই ( UIDAI ) এর অধীনে কর্মে নিযুক্ত হতে হবে।

 ভারতবর্ষের মধ্যে ভারত সরকার সমস্ত বেকার যুবক যুবতীদের জন্য এক বিশেষ সুযোগ করে দিতে চলেছে এই নিয়োগের মাধ্যমে। এই নিয়োগের জন্য যেমন মিলবে মাসমাইনে হিসেবে বা salary হিসেবে প্রচুর পরিমাণ অর্থ। ঠিক তেমনি মিলবে আঁধারের অফিসে কাজ করার সুযোগ।

 এক্ষেত্রে আপনি ভারতের যেকোনো স্থান থেকে এই পদের জন্য আবেদন করতে পারবেন। কিন্তু আপনাকে কাজ করতে হবে ভারতের উত্তর প্রদেশের লখনৌ (Luckhnau) তে। অন্য কোন স্থানের এই নিয়োগের বিজ্ঞপ্তি অনুসারে উল্লেখ নেই ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া ( Unique Identification Authority of India ) তথা ইউ আই ডি এ আই ( UIDAI )  এর বিজ্ঞপ্তি অনুসারে।

 শূন্য পদ গুলি রয়েছে সেগুলি হল:-

1. সিনিয়র অ্যাকাউন্ট অফিসার (SENIOR ACCOUNT OFFICER)

শূন্য পদ – ১ টি

2. অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট অফিসার (ASSISTANT ACCOUNT OFFICER)

শূন্যপদ- ১ টি

3. হিসাব রক্ষক  (ACCOUNTANT)

শূন্যপদ- ১টি

4. অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার (ASSISTANT SECTION OFFICER) 

শূন্যপদ- ৩টি 

 আবেদন পদ্ধতি:-

 আপনি যদি উপরোক্ত ওই পদগুলিতে আবেদন করার জন্য আগ্রহী হয়ে থাকেন। এবং এই পদগুলিতে চাকরি করতে চান। এবং যদি ভেবে থাকেন যে আপনি এখানে চাকরি করবেন। তাহলে আপনাকে যেতে হবে সংশ্লিষ্ট ওয়েবসাইটের মধ্যে। সেখানে আবেদনপত্র ডাউনলোড করে প্রিন্ট আউট করে নিতে হবে। এবং সমস্ত সঠিক ও নির্ভুল তথ্য পূরণ করে আপনাকে পোস্ট অফিসের মাধ্যমে পাঠাতে হবে নিম্নোক্ত ঠিকানায়।

ঠিকানা:-

To The  Director (HR)’Unique Identification Authority of India (UIDAI), Regional Office, 3rd Floor, Uttar Pradesh Samaj

Kalyan Nirman Nigam Building, “l’C-461 V, Vibhuti Khand, Gomti Nagar, Lucknow- 226010.

নিয়োগ পদ্ধতি:-

 আপনি আবেদনপত্র পাঠানোর পর আপনার আবেদনপত্রটি ভালোভাবে পরীক্ষণ করা হবে। এবং দেখার পর যদি ওই দপ্তর আধিকারিক গনের মনে করেন যে আপনি বিবেচ্য তাহলে মেধাতালিকা প্রকাশ করবেন। এবং মেধা তালিকার ভিত্তিতে চূড়ান্ত পর্যায়ে নিয়োগ করা হবে।

 বয়স সীমা:- 

এক্ষেত্রে আপনি যদি আবেদন করতে চান তাহলে আপনার বয়স অবশ্যই 56 বছরের মধ্যে হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা:-

 এক্ষেত্রে আপনি আবেদন করতে চাইলে আপনাকে অবশ্যই যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে। এবং আপনি যদি স্নাতক বা গ্র্যাজুয়েশন করে থাকেন তবে আপনি এক্ষেত্রে আবেদন যোগ্য বলে বিবেচিত হবেন। 

 অভিজ্ঞতা:-

 এখানে কাজ করতে গেলে অবশ্যই আপনাকে রাজ্য সরকারের অধীনে বা ভারত সরকারের অধীনে কোন কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদনের শেষ তারিখ:- 

 এখানে আবেদন পদ্ধতি আরম্ভ হয়ে গেছে এবং তা চলতে থাকবে আগামী 31 শে অক্টোবর 2022 পর্যন্ত। অর্থাৎ 31/10/2022 পর্যন্ত। 

এই চাকরীর সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্য ঘুরে আসুন অফিশিয়াল ওয়েবসাইট থেকে:-

http://www.uidai.gov.in/

 অফিশিয়াল নোটিশ দেখার জন্য ক্লিক করুন:-

https://drive.google.com/file/d/1D7XKW0L86kJ6qkVx-ByeR1sJY5SYvyOh/view?usp=drivesdk

Leave a comment