ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় NIT প্রচুর পরিমাণে শূন্য পদে গ্রুপ ডি সহ অন্যান্য পদে কর্মী নিয়োগ

 চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, National Institute of Technology, তরফে আরেকটি নতুন চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে প্রচুর গ্রুপ সি, গ্রুপ ডি সহ অন্যান্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং দীর্ঘদিন কোন ভাল সরকারী চাকরির আশায়  বসেছিলেন তাহলে আপনার জন্য এটি একটি সূবর্ণ সুযোগ হতে চলেছে। আজকে আমাদের প্রতিবেদনে National Institute of Technology তরফে যে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ হতে চলেছে, সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। তাই আপনি একজন চাকরিপ্রার্থী হলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে দেখুন।

শূন্য পদের নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা:-

National Institute of Technology তরফে যে একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে, সে পদ গুলির নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা সহ বিভিন্ন তথ্যগুলি নিম্ন আলোচনা করা হলো-

পদের নাম: Junior Assistant

বয়স:

এই পদে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের বয়স হতে হবে ন্যূনতম ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। তবে সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা নির্দিষ্ট বয়সের ছার পেয়ে যাবেন।

যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীকে কোন স্বীকৃত বিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক পাস করে থাকতে হবে। তার পাশাপাশি কম্পিউটারের দক্ষতা থাকতে হবে।

মোট শূন্য পদ:

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে মোট জনপদের সংখ্যা হল ১৫ টি।

পদের নাম:Technician

যোগ্যতা:

টেকনিশিয়ান পদে আবেদন করতে হলে চাকরি প্রার্থী কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে।

মোট শূন্য পদ:

টেকনিশিয়ান পদে মোট শূন্য পদ ২৮ টি।

পদের নাম: Senior Assistant

বয়স:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩৩ বছরের মধ্যে। তবে সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকার নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন।

যোগ্যতা:

এ পদে আবেদন করতে হলে চাকরি প্রার্থীকে যেকোনো শাখায় অবশ্যই নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস করে থাকতে হবে। এবং তার পাশাপাশি কম্পিউটার টাইপিং এর দক্ষতা থাকতে হবে।

মোট শূন্য পদ:

সিনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে মোট শূন্য পদের সংখ্যা হল ৮ টি।

পদের নাম: Senior Technician

যোগ্যতা:

সিনিয়ার টেকনিশিয়ান পদে আবেদন করতে হলে চাকরি প্রার্থীকে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমি পাস করে থাকতে হবে।

মোট শূন্য পদ:

এখানে মোট শূন্য পদের সংখ্যা হল ১৪ টি।

পদের নাম: Superintendent

যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট গ্রেজুয়েশন কমপ্লিট করে থাকতে হবে।

মোট শূন্য পদ:

এই Superintendent পদে মোট শূন্য পদের সংখ্যা হল ৭ টি।

পদের নাম: Technical Assistant

যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে B.E. / B.Tech. / MCA করে থাকতে হবে।

মোট শূন্য পদ:

technical assistant পদে মোট শূন্য পদের সংখ্যা হল ২৩ টি।

পদের নাম: Junior Engineer

যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে B.E. / B.Tech. in (Civil/Electrical Engg) করে থাকতে হবে।

মোট শূন্য পদ:

জুনিয়র ইঞ্জিনিয়ার পদে মোট শূন্য পদের সংখ্যা হল ৬ টি।

পদের নাম: Assistant Registrar

যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যেকোনো শাখায় ন্যূনতম পোস্ট গ্রেজুয়েশন কমপ্লিট করে থাকতে হবে।

মোট শূন্য পদ:

assistant রেজিস্টার পদে মোট শূন্য পদের সংখ্যা ২ টি।

আবেদন ফি:-

এই আবেদন প্রক্রিয়ার সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন ফি জমা করতে হবে। আবদানের জন্য সাধারণ, ওবিসি চাকরিপ্রার্থী ১০০০ টাকা লাগবে। অন্যদিকে sc, st এবং PWD চাকরি প্রার্থীদের ৫০০ টাকা আবেদন ফি জমা করতে হবে।

    এছাড়াও এই চাকরি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে হলে অফিশিয়াল নোটিফিকেশন দেখুন। আপনাদের সুবিধার্থে অফিসিয়াল নোটিফিকেশনের লিংক প্রতিবেদনের নিচে দেওয়া রয়েছে। সেখানে ক্লিক করে দেখে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment