নূন্যতম শিক্ষাগত যোগ্যতায় রাজের স্কুলে ক্লার্ক পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। WB Group C Recruitment 2022.

এবার রাজ্যের স্কুল গুলোতে যে সকল শূন্য পদ তৈরি হয়েছে সেই শূন্য পদ গুলি পূরন করার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের স্কুল গুলোতে মাধ্যমিক পাসে গ্ৰুপ সি অর্থাৎ ক্লাক পদে কর্মী নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। এখানে পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা অর্থাৎ নারী ও পুরুষ সকলেই আবেদন করতে পারবেন। যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন প্রক্রিয়া সম্পর্কে যাবতীয় তথ্য জানতে পারবেন তাই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন।

 পদের নাম :- ক্লার্ক।

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী ক্লাক পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে। এবং কম্পিউটার নলেজ থাকতে হবে তার সঙ্গে মিনিটে ৪০ টি বাংলা ও ইংরেজি শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে।

বয়স :- এই পদে যে করতে হলে প্রার্থীদের বয়স হতে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ০১/০১/২০২২ তারিখ অনুযায়ী। এছাড়া সংরক্ষিত শ্রেনীর জন্য বয়সের ছাড় আছে।

বেতন :- এই পদে চাকরি করলে প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২২,৭০০ – ৫৮,৫০০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে নিচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইটে ক্লিক করতে হবে। অথবা www.themraindia.org এই ওয়েবসাইটি ওপেন করতে হবে।ওই সাইটে যাওয়ার পর একটি এপ্লিকেশন ফর্ম থাকবে সেই অ্যাপ্লিকেশন ফর্মটি A4 পেজে প্রিন্ট আউট বের করে নিতে হবে। এরপর ওই ফর্মটি ফিলাপ করতে হবে প্রার্থীর যাবতীয় ডকুমেন্ট দিয়ে। তারপর ফর্ম একটি পাসপোর্ট সাইজের রঙিন ফটো আটকাতে হবে এবং নিজস্ব সিগনেচার করতে হবে। এছাড়াও প্রয়োজনীয় ডকুমেন্টসের জেরক্স ও আবেদন পত্রটি একটি খামে ভরতে হবে । এবং খামের উপর একটি ৫ টাকার পোস্টাল স্ট্যাম্প মারতে হবে ও খামের ওপর ঠিকানা লিখে স্পিড পোস্টের মাধ্যমে নিচে দেওয়া ঠিকানাই পাঠাতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. আবেদনকারী প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড বা জন্ম সার্টিফিকেট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড।

৩. দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি।

৪. আবেদনকারী শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্ট।

৫. আবেদনকারীর কম্পিউটার সার্টিফিকেট।

৬. কাস্ট সার্টিফিকেট যদি থাকে।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- Moyna Ramkrishna association , A Recidential Special School For Blind and Mentally Retarded Children , Vill – Harkulibhanderchak , P.O & P.S – Moyna , Dist – Purba Medinipur , Pin – 721629 , West Bengal

নিয়োগ প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করেছে তাদের পরীক্ষার নাম্বারের উপর একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। এই লিস্ট আবেদনকারীরা ওয়েবসাইটে দেখতে পাবে। যাদের নাম লিস্টে থাকবে তার ইন্টারভিউ লেটার পাঠানো হবে ইমেইল এর মাধ্যমে। তারপর প্রার্থীদের ইন্টারভিউ নেয়া হবে এবং কম্পিউটারে টাইপিং স্পীড টেস্ট করা হবে। এখানে সিলেক্ট হলে প্রার্থীদের চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়ে গেছে। আবেদন পত্র জমা দিতে হবে অফলাইনের মাধ্যমে। আবেদনকারীরা আবেদন পত্র জমা দিতে পারবে ২৭/১১/২০২২ তারিখ পর্যন্ত।

আপনারা যদি আমাদের পেছনে খবরগুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে ফলো করবেন। এছাড়া রোজ নতুন নতুন আপডেট পাওয়ার জন্য whatsapp গ্রুপে যোগদান করূন।

Official Notice :- CLICK HERE

Leave a comment