নূন্যতম যোগ্যতায় BSNL এর পক্ষ থেকে হাজার হাজার শূন্য পদে কর্মী নিয়োগ

 আমাদের দেশে প্রাচীনতম টেলিকম কোম্পানি যারা সর্বপ্রথম টেলিকম সার্ভিস শুরু করেছিল তার নাম হল ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) বর্তমানে বিদেশে এর বহু শাখা গড়ে উঠেছে। BSNL কোম্পানির তরফ থেকে অফিসিয়াল নোটিফিকেশনে জানানো হয়েছে যে কোনো নির্দিষ্ট পার্সেন্টেজ অফ মার্কস ছাড়াই শুধুমাত্র স্নাতকোত্তর ডিগ্রি পাস করলেই অথবা অ্যাকাডেমিক এক্সামিনেশনে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রশিক্ষণের জন্য নির্বাচন করা হবে। এখানে সম্পূর্ণ বিনামূল্যে ৮০০০-৯০০০ টাকা স্টাইপেন্ড সহ ১ বছরের ট্রেনিং করানো হবে। তাহলে আর দেরি না করে চলুন আবেদন প্রক্রিয়া সম্বন্ধে সমস্ত বিস্তারিত তথ্য আলোচনা করা যাক। 

 শূন্য পদের নাম :- BSNL কোম্পানিতে ১ বছরের স্টাইপেন্ড সহ ট্রেনিং এর মাধ্যমে যে সকল পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল – 

১. Graduate (Technical/Non Technical)

২. Apprentice 

৩. Diploma Apprentice

শিক্ষাগত যোগ্যতা :- উপরিউক্ত পদ গুলিতে চাকরি করতে হলে প্রার্থীদের AICTE/GOI অনুমোদিত যে কোনো ইউনিভার্সিটি থেকে Telecommunications/Electronics/Electrical/Radio/Computer/Instrumentation/Information Technology তে গ্ৰ্যাজুয়েশান পাস করে থাকতে হবে।

বয়স :- উপরিউক্ত পদ গুলিতে চাকরি করতে হলে প্রার্থীদের বয়স হতে হবে ২৫ বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ৩১/০৩/২০২৩ । সরকারি নিয়ম অনুযায়ী ST, SC, PWD প্রার্থীদের ৫ বছরের, কাজের দেওয়া হবে ও OBC দের জন্য ৩ বছরের ছাড় দেওয়া হবে।

স্টাইপেন্ডের পরিমাণ :- BSNL কোম্পানির তরফ থেকে প্রার্থীদের প্রতি মাসে স্টাইপেন্ড দেওয়া হবে । গ্ৰাজুয়েট অ্যাপ্রেন্টিস দের প্রতি মাসে ৯০০০ টাকা স্টাইপেন্ড ও ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস দের ৮০০০ টাকা স্টাইপেন্ড দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া :- উপরিউক্ত পদ গুলিতে আবেদন করার জন্য প্রতিবেদনের একেবারে নিচে দেওয়া লিঙ্কে ক্লিক করে ওয়েবসাইটটি ওপেন করে নিতে হবে অথবা গুগলে সার্চ বক্সে www.mhrdnats.gov.in লিখে সার্চ করতে হবে। তারপর ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে । রেজিস্ট্রেশন হয়ে গেলে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। তারপর একটি অ্যাপ্লিকেশন ফর্ম আসবে সেটা পূরণ করতে হবে।ফর্ম ফিলাপ হয়ে গেলে ওকে করে নেক্সট বাটনে ক্লিক করতে হবে। এরপর সমস্ত শিক্ষাগত যোগ্যতা ডকুমেন্ট ও পার্সোনাল ডকুমেন্টে স্ক্যান করে আপলোড করতে হবে।

 প্রয়োজনীয় নথিপত্র :- খামের ভেতর এইগুলি জেরক্স করে দিতে হবে।

১. জন্ম সার্টিফিকেট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড। 

৩. মাধ্যমিকের এডমিট ও মার্কসীট 

৪. কাস্ট সাটিফিকেট যদি থাকে।

৫. পাসপোর্ট সাইজের ছবি।

৬. কম্পিউটার সার্টিফিকেট 

৭. নিজস্ব সিগনেচার।

৮. অভিজ্ঞতা সার্টিফিকেট

 এই আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া চলবে ১০ ই এপ্রিল পর্যন্ত।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment