নূন্যতম যোগ্যতায় লক্ষাধিক বেতনে পোস্ট অফিস ব্যাঙ্কে প্রচুর কর্মী নিয়োগ | Post Office Payment Bank Recruitment

 ভারতীয় পোস্ট অফিসে যারা চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য চলে এলো বিশাল বড় একটি চাকরির সুখবর। ন্যূনতম যোগ্যতায় প্রায় লক্ষাধিক টাকা বেতনে পশ্চিমবঙ্গের পোস্ট অফিসে বিপুল সংখ্যক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইতিমধ্যেই এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ভারতীয় পোস্ট পেমেন্ট ব্যাংকের তরফ থেকে। ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক- IPPB এই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করবে। এখানে পুরুষ মহিলা সকলেই আবেদন করতে পারবেন। নিচে চাকরির সম্বন্ধে বিস্তারিত তথ্য দেওয়া হল দেখে নেবেন। 

পদের নাম: ক্যাটাগরি অনুযায়ী এখানে ভারতীয় পোস্ট পেমেন্ট ব্যাংকের তরফে আলাদা আলাদা ও বিভিন্ন ধরনের কর্মী নিয়োগ করা হবে। মূলত এখানে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে যে সমস্ত গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে বিভিন্ন স্কেল অনুযায়ী সেগুলি হল – Post Office Payment Bank- IPPB স্কেল II, III, IV, V এবং VI। 

বেতন: এখানে যারা চাকরি করবেন তাদের কয়েক লক্ষ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে প্রতি মাসে মাসে। এখানে বেতন প্রক্রিয়া শুরু হবে ১৪১০০০ টাকা থেকে এবং সর্বোচ্চ বেতন প্রক্রিয়া রয়েছে  ৩১৩০০০ টাকা পর্যন্ত। 

বয়স সীমা:  বিভিন্ন বয়সের চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করার সুযোগ পাবেন তবে সর্বোচ্চ বয়সসীমা রয়েছে ৫৫ বছর পর্যন্ত। 

মোট শূন্যপদ: এখানে বিপুল সংখ্যক শূন্য পদে একসঙ্গে কর্মী নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি: যারা যারা এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে চাকরি প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে  এরপর অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর লগইন করে মূল ফর্মটি ফিলাপ করে আবেদনমূল্য জমা করতে হবে এবং সবশেষে আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রাখবেন পরবর্তীকালে সেটি কাজে লাগবে। আবেদন করার সময় চাকরি প্রার্থীদের অবশ্যই ফটো ও সিগনেচার স্ক্যান করে রাখতে হবে এবং চাকরিপ্রার্থী নিজস্ব মোবাইল নাম্বার ও ইমেইল আইডি প্রয়োজন।

প্রয়োজনীয় ডকুমেন্টস: 

1. শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস 

2. বয়সে প্রমাণপত্র 

3. স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র 

4. প্যান কার্ড বা আধার কার্ড বা ভোটের কার্ড 

5. রঙিন পাসপোর্ট সাইজের ফটোকপি 

6. কাস্ট সার্টিফিকেট যদি থাকে 

7. চাকরিপ্রার্থী নিজস্ব সিগনেচার

নিয়োগ পদ্ধতি: এখানে প্রথমে চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ দিতে হবে এবং পরবর্তীকালে অ্যাসেসমেন্ট, গ্রুপ ডিসকাশন বা অনলাইন টেস্ট নিতে পারে। এরপর চাকরিপ্রার্থীদের সরাসরি ডকুমেন্ট ভেরিফিকেশন করা হবে এবং নিয়োগপত্র দেওয়া হবে। 

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: সরাসরি এখানে অনলাইনে আবেদন চলবে 24/09/2022 তারিখ পর্যন্ত।

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন ও অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

OFFICIAL NOTICE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE


Join Telegram Channel : CLICK HERE

Leave a comment