নতুন স্কলারশিপে আবেদন করলে প্রতি মাসে মাসে হাজার টাকা করে পাবে সকলেই | New scholarship Apply now

 পশ্চিমবঙ্গের ছাত্র-ছাত্রীদের জন্য দারুন সুখবর। রাজ্যে আরেকটি নতুন স্কলারশিপ চালু হতে চলেছে। যার মাধ্যমে নিম্ন থেকে উচ্চ শিক্ষিত শিক্ষার্থীরা পেয়ে যাবেন প্রতি মাসে ১০০০ টাকা করে। তাই আপনি যদি একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে এই সুবিধা পেতে পারেন। এই স্কলারশিপ চালুর উদ্দেশ্যই হল দেশ তথা রাজ্যের দুস্থ মেধাবী ছাত্র-ছাত্রীদের সার্বিক উন্নতি ঘটানো। যাতে তাদের মেধার বিকাশে আর্থিক সমস্যা বাধা হয়ে না দাঁড়ায়, সেই কারণে এই নব প্রকল্প। তো বন্ধুরা আজকে আমরা যে স্কলারশিপ সম্পর্কে আলোচনা করতে চলেছি তার নাম হলো- JM Sethia Merit Scholarship Scheme 2023 । তাই আপনি অথবা আপনার পরিবারের কেউ যদি এই ছাত্র বৃত্তি তে অংশগ্রহণ করতে আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আমাদের প্রতিবেদনে প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত দেখুন। কারণ এখানেই আমরা JM Sethia Merit Scholarship সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি।

আবেদনের যোগ্যতা:-

এই স্কলারশিপে যে সমস্ত ছাত্রছাত্রীরা আবেদন করতে পারবে তা হল- নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীরা, এছাড়াও স্নাতক অথবা স্নাতকোত্তর এর যেকোন বিভাগের ছাত্রছাত্রীরা এই স্কলারশিপের জন্য আবেদন যোগ্য। 

মোট টাকার পরিমাণ:-

এই স্কলারশিপ প্রদানকারী সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এখানে আবেদনকারী ছাত্র-ছাত্রীদের মাসিক ১০০০ টাকা করে স্কলারশিপ প্রদান করা হবে।

আবেদন পদ্ধতি:-

JM Sethia Charitable Trust (NGO) পক্ষ থেকে যে স্কলারশিপ প্রদান করা হবে, এখানে আপনাদের অফলাইনে মাধ্যমে আবেদন করতে হবে। তার জন্য আপনারা সাদা কাগজে আবেদন পত্রটি লিখে পাঠাতে পারেন। সাদা কাগজে আবেদনপত্র লেখার পর তার সঙ্গে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য নথিপত্র যুক্ত করে আবেদন পত্র পাঠাতে হবে। আমাদের প্রতিবেদনে এই আবেদনপত্র পাঠানো ঠিকানা দেওয়া রইল।

প্রয়োজনীয় নথিপত্র:-

এই স্কলারশিপে আবেদন করতে হলে আবেদন প্রার্থীদের যে সমস্ত নথিপত্রের প্রয়োজন হবে সেগুলো হলো-

১.আবেদনকারীর জন্ম প্রমাণপত্র।

২.শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র।

৩.পরিচয় পত্র হিসেবে ভোটার কার্ড অথবা আধার কার্ড।

৪.পারিবারিক বার্ষিক আয় এর প্রমাণপত্র।

আবেদন জমা দেওয়ার ঠিকানা:-

এই স্কলারশিপ এর সুবিধা পেতে হলে আপনাদের আবেদন পত্রটি যেখানে পাঠাতে হবে তার ঠিকানা হল-

JM Sethia Charitable Trust 133, Biplabi Rash Behari Basu Road, 3rd Floor, Room No. 15, Kolkata – 700 001 OR Gandhi House, 5th Floor, 16, Ganesh Chandra Avenue, Kolkata-700 013, Email ID – jms_trust@yahoo.co.in

আবেদন জমা দেওয়ার শেষ তারিখ:-

এই স্কলারশিপের জন্য আবেদনপত্র গ্রহণ ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। এই আবেদনপত্র গ্রহণ পর্ব আগামী ৩১ শে জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত চলবে। তাই আপনি যদি এখনও স্কলারশিপে আবেদন না করে থাকেন তাহলে শেষ তারিখের আগেই আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করুন। 

    এছাড়াও এই স্কলারশিপ সম্পর্কে আরো বিস্তারিত জানতে এর অফিসিয়াল নোটিফিকেশন ভিজিট করুন। আপনাদের সুবিধার্থে আমাদের প্রতিবেদনের নিচে অফিসিয়াল নোটিফিকেশনের লিংক দেওয়া রয়েছে। সেখানে ক্লিক করেই অফিসিয়াল নোটিফিকেশন সরাসরি দেখে নিতে পারবেন।

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment