নতুন করে আবারো যুবশ্রী প্রকল্পে আবেদন পাবেন প্রতি মাসে 1500 টাকা, আবেদন করলেই টাকা | WB New Yuvasree Prakalpa Apply 2023

 

  পশ্চিমবঙ্গের যে সমস্ত চাকরিপ্রার্থী অথবা বেকার যুবক-যুবতী বেকার হয়ে ঘুরে বেড়াচ্ছেন তাদের বেকারত্বের পরিমাণ কমাতে রাজ্য সরকার নতুন একটি প্রকল্পের উদ্ভব করেছেন যার নাম হল যুবশ্রী প্রকল্প। এই প্রকল্পে আবেদন করলেই প্রতি মাসে ব্যাংক একাউন্টে ১৫০০ টাকা করে দেওয়া হয়। পশ্চিমবঙ্গের সমস্ত যুবক যুবতীরা এই প্রকল্পের সুবিধা উপভোগ করতে পারবেন। আপনি কি পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং আপনি কি পশ্চিমবঙ্গের একজন বেকার যুবক অথবা যুবতী? আপনার চিন্তার কোন কারণ নেই রাজ্য সরকারের নতুন একটি প্রকল্প যেখানে পশ্চিমবঙ্গের সমস্ত ধরনের বেকার যুবক যুবতীদের প্রতি মাসে ১৫০০ টাকা করে দেওয়ার পরিকল্পনা শুরু করেছে রাজ্য সরকার। যে সমস্ত পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতী দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছেন কিন্তু চাকরি পাচ্ছেন না তাদের জন্য রাজ্য সরকারের তরফ থেকে চালু করা হলো ভাতার ব্যবস্থা। এখানে আবেদন করলে পশ্চিমবঙ্গের প্রায় সমস্ত যুবক যুবতী প্রতি মাসে মাসে ভাতা পেয়ে যাবেন। রাজ্যে বেকার যুবক-যুবতীদের কথা মাথায় রেখে এখন তাদের বেকারত্ব কিছুটা কমাতে নতুন এক অভিনব ও জনপ্রিয় প্রকল্প চালু করেছেন রাজ্য সরকার যেখানে বেকার যুবক-যুবতীদের হাত খরচ বা পকেট খরচের জন্য মাসিক টাকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। বেকার যুবক-যুবতীদের জন্য 1500 টাকা প্রতি মাসে পাওয়া মানে একটা বিশাল খুশির খবর। পশ্চিমবঙ্গের বাসিন্দা হন এবং রাজ্য সরকারের নতুন এই প্রকল্পের সুবিধা উপভোগ করতে চান তাহলে অবশ্যই আপনাকে এই সুখবরটি জেনে নিতে হবে। নিচে সমস্ত কিছু বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে, কিভাবে আপনারা আবেদন করলে টাকা পাবেন আপনারা এখান থেকে জেনে যেতে পারবেন। ইতিমধ্যেই নতুন করে একটি লিস্ট প্রকাশিত হয়েছে যেখানে পশ্চিমবঙ্গের প্রচুর বেকার যুবক-যুবতীদের যুবশ্রী প্রকল্পের আওতায় নাম নথিভুক্ত হয়েছে এবং টাকা দেওয়া শুরু হয়েছে এবং আবারো নতুন করে আবেদন শুরু হয়েছে যেখানে সকল বেকার যুবক যুবতীরাই আবেদন করতে পারবেন।

প্রকল্পের নাম:  যে প্রকল্পের মাধ্যমে এখানে ১৫০০ টাকা করে দেওয়া হবে সেই প্রকল্পের নাম হলো যুবশ্রী প্রকল্প।

প্রকল্পের উদ্দেশ্য:  বেকার যুবক-যুবতীদের বেকারত্ব কমাতে এবং তাদের মুখে হাসি ফোটাতে নতুন এই প্রকল্পের উদ্ভব করা হয়েছে। এই প্রকল্পের মাধ্যমে অনেকেই টাকা পাচ্ছেন এবং নতুন করে আবেদন করলে অনেকেই টাকা পাবেন ফলে এই প্রকল্পের মাধ্যমে কিছুটা হলেও রাজ্যের বেকার যুবক-যুবতীরা উপকৃত হবেন ।

টাকার মূল্য: এ যারা যারা আবেদন করবেন তাদের নাম যদি নথিভুক্ত করা হয় তাহলে তাদের প্রতি মাসে ব্যাংক একাউন্টে টাকা দেওয়া হবে এবং প্রতি মাসে ১৫০০ টাকা করে দেওয়া হবে ব্যাংক একাউন্টে।

আবেদন পদ্ধতি:  এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে নিচের দেওয়া ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটি হল- https://employmentbankwb.gov.in/

ওয়েবসাইটে যাওয়ার পরে যেভাবে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে সেটি উল্লেখ করা হলো নিচে-

1. প্রথমেই অফিশিয়াল ওয়েবসাইট থেকে New Enrolment Job Seeker নামে একটি অপশন দেখা যাবে সেটিতে ক্লিক করার পরেই ACCEPT & CONTINUE করতে হবে।

2. পর নতুন একটি পেজ ওপেন হবে যেখানে আবেদন করে সমস্ত তথ্য যেমন – নাম, বাবার নাম, মায়ের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, ঠিকানা ইত্যাদি আরও যাবতীয় তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করবেন।

3. এরপর আবেদনকারীর কন্টাক্ট ইনফরমেশন যেমন ইমেইল আইডি মোবাইল নাম্বার ঠিকানা ইত্যাদি ও এডুকেশনাল সমস্ত তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে।

4. আবেদনকারীর আগে থেকেই ফটো ও সিগনেচার রেডি করে রাখতে হবে এবং যেগুলো আবেদন করার সময় আপলোড করতে হবে।

5. আবেদনকারীর স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র হিসেবে আধার কার্ড অথবা ভোটার কার্ড অথবা ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি যেকোনো একটি আইডি প্রুফ দিতে হবে।

6. সবশেষে আবেদন পত্রটি একবার ভালোভাবে যাচাই করতে হবে এবং সমস্ত কিছু ঠিকঠাক থাকলে ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট করে নিতে হবে।

এখানে আবেদন করার পরে সে আবেদন পত্রটির নিকটবর্তী এক্সচেঞ্জ অফিসে গিয়ে জমা করতে হবে এবং এখানে আবেদন করলে সকলেই টাকা পেয়ে যাবেন।

 এই ধরনের নতুন নতুন আপডেট সবার প্রথমে পেটে আপনারা অবশ্যই আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। টেলিগ্রাম চ্যানেলে নিত্য নতুন এ ধরনের আপডেট সর্বদাই দেওয়া হয়।


আরও খবর পড়ুন: CLICK HERE

নিত্যনতুন এই ধরনের প্রকল্পের আপডেট সবার প্রথমে আমাদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া হয় তাই আপনারা সকলেই টেলিগ্রাম চ্যানেলের যুক্ত হতে পারেন।

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment