নতুন এই প্রকল্পে আবেদন করলেই পাবেন প্রচুর টাকা | Tata Scholarships

 সুখবর সুখবর সুখবর ছাত্রছাত্রীদের জন্য রয়েছে এবার বড় সুখবর ছাত্র-ছাত্রীরা পড়াশোনার পাশাপাশি কিভাবে টাকা পেতে পারে সে বিষয়ে আজকে বিষয়তে আজকে বিশদে জানাবো। এই স্কলারশিপের নাম হল টাটা স্কলারশিপ । এখানে সমস্ত কাস্টের ছাত্র ছাত্রী সকলেই আবেদন করতে পারবে। ক্লাস VI থেকে শুরু করে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক , গ্ৰাজুয়েশন পলিটেকনিক পাস পড়ুয়াদের জন্য রয়েছে আজকে এই সুখবরটি। শুধুমাত্র কি স্কলারশিপ এর মাধ্যমে আপনারা পেয়ে যেতে পারেন প্রায় ৫০ হাজার টাকা পর্যন্ত। এই স্কলারশিপের জন্য ক্লাস VI থেকে শুরু করে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক , গ্ৰাজুয়েশন পলিটেকনিক পাস পড়ুয়ারা সকলেই এখানে আবেদন করতে পারবেন। কিভাবে আবেদন করবেন তা নিজে বিস্তারিত ভাবে দেওয়া হলো।

স্কলারশিপের নাম :- টাটা স্কলারশিপ।

আবেদনকারীর যোগ্যতা :- টাটা স্কলারশিপ পশ্চিমবঙ্গে ক্লাস VI থেকে শুরু করে মাধ্যমিক , উচ্চ মাধ্যমিক, কলেজ/ শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ বিভাগে পূর্ণকালীন স্নাতক ডিগ্রী পাঠক্রম ( বি এ, বি কম , বি এসসি ইত্যাদি) পেশাগত পাঠক্রম ( বিবিএ, বিসিএ , এলএলবি ইত্যাদি ) , ইঞ্জিনিয়ারিং (বিই/বিটেক যেকোনো শাখায়) পাঠক্রমে সকল ছাত্রছাত্রী এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন। তোমরা এখন যে ক্লাসে পড়ছো তার আগের ক্লাসে যদি ৬০% নাম্বার পেয়ে পাস করো তাহলে তোমারা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবে। এবং পারিবারিক আয় যদি ৪ লক্ষ টাকার কম হয় তাহলে তোমরা আবেদন করতে পারবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- এখানে আবেদন করার জন্য তোমাদের যে সমস্ত ডকুমেন্ট করে লাগবে সেগুলো হল :- 

১. আঁধার কার্ড বা ভোটার কার্ড বা রেশন কার্ড।

২. তুমি যে ৬০% পেয়েছো তার প্রমাণ স্বরূপ মার্কশিট।

৩ . ভর্তির রশিদ।

৪. ইনকাম সাটিফিকেট।

৫. পাসপোর্ট সাইজের ফটোকপি।

৬. ব্যাঙ্ক ডিটেলস।

আবেদন প্রক্রিয়া:- আবেদন করতে হবে তোমাদের নিজস্ব ফোন থেকে কিভাবে আবেদন করবে তা বিস্তারিতভাবে দেয়া হল।

প্রথমে তোমাদের গুগল ক্রোম ওপেন buddy4study.com লিখে সার্চ করতে হবে। নীচে আসলে দেখতে পাবে Apply Now সেখানে ক্লিক করে রেজিস্টার করতে হবে। তারপর নিজস্ব ডিটেলস দিতে হবে ‌ । তারপর রেজিস্টারে ক্লিক করতে হবে এরপর ফোনে একটি ওটিপি আসবে সেই ওটিপিটি ভেরিফাই করতে হবে। তারপর লেখা আসবে ইউ হ্যাভ সাকসেসফুলি লগইন। তারপর পেজ খুলে যাবে তারপর যে সমস্ত ডকুমেন্ট চাইবে সেগুলো দিয়ে ফর্ম ফিলাপ করে নিতে হবে। এখানে ফোন নম্বর ও ইমেইল আইডিটা ভ্যালিড দিতে হবে।

OFFICIAL WEBSITE :- buddy4study.com

Leave a comment