নতুন এই প্রকল্পে আবেদন করলেই পাবেন নিজের এলাকায় কাজের সুযোগ | WB Karma Tirtha Prakalpa Apply Now

 রাজ্য সরকার বেকার যুবক যুবতীদের কথা মাথায় রেখে এবার নতুন একটি প্রকল্পের কথা ঘোষণা করেছেন। বর্তমান যুগে চাকরি পাওয়া একটি কঠিন ব্যাপার হয়ে উঠেছে তাই পশ্চিমবঙ্গ সরকার কর্মতীর্থ প্রকল্পের মাধ্যমে কাজের সন্ধান করে দেওয়ার কথা ঘোষণা করেছেন। বিশেষ করে পশ্চিমবঙ্গের যুবক-যুবতীদের আর্থিক সহায়তার জন্য এবং তাদের নিজের পায়ে দাঁড়ানোর জন্য রাজ্য সরকারের তরফ থেকে নতুন এই প্রকল্পের ঘোষণা করা হয়েছে। এই প্রকল্পে পশ্চিমবঙ্গের সকল জেলার বাসিন্দারা আবেদন করতে পারবে । আপনি যদি কর্মতীর্থ প্রকল্পে যুক্ত হন তাহলে আপনাদের কাজের উন্নতির জন্য আর্থিক সাহায্য অন্যান্য সাহায্য করবে সম্পূর্ণ বিনামূল্য। এমনকি বিভিন্ন ধরনের কাজেই সুযোগ সুবিধা করে দেবে। তাই আর দেরি না করে জেনে নেওয়া যাক কিভাবে এই প্রকল্পে আবেদন করতে হবে।

প্রকল্পের নাম :- কর্মতীর্থ প্রকল্প।

প্রকল্পের উদ্দেশ্য মূলত রাজ্যের বেকার যুবক-যুবতীদের কর্মমুখী করে তোলার জন্য এবং তাদের আর্থিক সহায়তার জন্যই এই প্রকল্পের ঘোষণা করা হয়েছে। 

কর্মতীর্থ প্রকল্প যে যে কাজে ব্যবহার করা যাবে তা হল :- 

১. কোন স্ব নির্ভর গোষ্ঠী/ সমবায় সমিতি/ শিল্প সমবায় সমিতি /গ্রামীণ স্ব উদ্যোগী সংস্থা এদের অফিস ঘরের জন্য ।

২. রেডিমেড পোশাক নির্মাতা/ সমবায় বা শিল্প সমবায় সমিতি/ক্ষুদ্র ও ছোট শিল্পদ্যোগী এদের বানিজ্যক উৎপাদন বা বিক্রির ক্ষেত্রে।

আবেদন প্রক্রিয়া :- কর্মক্ষেত্র প্রকল্পে অনলাইন অফলাইন দুইভাবে আবেদন করা যাবে। 

অনলাইনে আবেদন করার জন্য প্রার্থীদের এই অফিসিয়াল ওয়েবসাইটে চলে যেতে হবে (http://www.wbkarmatirtha.org/) এই ওয়েবসাইট থেকে প্রার্থীদের আবেদন করতে হবে।

অফলাইনে আবেদন করার জন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন পত্রটি ডাউনলোড করে নিতে হবে। তারপর সেটি ফিলাপ করে একটি মুখ বন্ধ খামে ভরে সংশ্লিষ্ট ব্লক ডেভেলপমেন্ট আফসারকে জমা দিয়ে আসতে হবে।

আবেদনকারীরা (www.wbkarmatirtha.org এগিয়ে বাংলা (www.wb.gov.in) পাের্টালে গিয়ে জানতে পারবে কর্মতীর্থ গুলোতে কোথায় কত ফাঁকা জায়গা আছে। এই প্রকল্পের জন্য যদি আপনি নির্বাচিত হন তাহলে আপনার সাথে যোগাযোগ করা হবে তখন আপনি চাইলেই নিজের এলাকায় অথবা কোন বড় শহরে গিয়ে জানতে পারবেন কোথায় কতগুলি ফাঁকা স্থান আছে। আপনি সেখানে সরাসরি কাজের ব্যবস্থা করে নিতে পারবেন।

এখানে যারা যারা আবেদন করবেন তারা যদি নির্বাচিত হন তাহলে তাদের সঙ্গে যোগাযোগ করে তাদের পরবর্তীকালে ডেকে নেওয়া হবে এবং তারা যদি নিজের এলাকায় বা বাইরে কোথাও কোন বড় শহরে গিয়েও এই প্রকল্পের মাধ্যমে আর্থিক সহায়তা লাভ করতে চান তাহলে এর সুবিধা রয়েছে এখানে।

APPLICATION FORM:DOWNLOAD

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment