নতুন এই প্রকল্পে আবেদন করলে পেয়ে যেতে পারেন 1 লক্ষ টাকা | WB Vidyasaarathi Scholarships Apply Now

 সুখবর সুখবর সুখবর পড়ুয়াদের জন্য রয়েছে এবার বিরাট বড় সুখবর। এবার মাধ্যমিক পাস, উচ্চমাধ্যমিক পাস ও কলেজ পড়ুয়াদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর। এই স্কলারশিপে আবেদন করলে প্রার্থীরা এই স্কলারশিপ থেকে পেয়ে যেতে পারে প্রায় ১ লক্ষ টাকা পর্যন্ত। এটি একটি বেসরকারি স্কলারশিপ তাই সরকারি স্কলারশিপে পাশাপাশি এই স্কলারশিপেও প্রার্থীরা আবেদন করতে পারবেন।তাই আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক কিভাবে এই স্কলারশিপ এ আবেদন করতে হবে । । নিচে বিস্তারিতভাবে সমস্ত তথ্য দেয়া হয়েছে।

 স্কলারশিপের নাম :- বিদ্যাসারথী স্কলারশিপ ।

যোগ্যতা :- স্কলারশিপে আবেদন করতে গেলে প্রার্থীদের অবশ্যই একজন ভারতীয় নাগরিক হতে হবে। এই স্কলারশিপ এর জন্য মাধ্যমিক পাস পড়ুয়া উচ্চ মাধ্যমিক পাশ পড়ুয়া কলেজ পড়ুয়া আবেদন করতে পারবে এখানে কোন পার্সেন্টেজের ব্যাপার নেই সকলেই এখানে আবেদন করতে পারবে। এবং সকল কাষ্টের পড়ুয়া এখানে আবেদন করতে পারবে‌।

আবেদন প্রক্রিয়া :- এই স্কলারশিপের জন্য প্রার্থীরা নিজস্ব ফোন থেকে আবেদন করতে পারবে। আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে www.vidyasaarathi.co.in এই অফিসিয়াল ওয়েবসাইটে চলে যেতে হবে। তারপর Apply for Scholarship অপশনে ক্লিক করতে হবে ‌। তারপর Register Now অপশনে ক্লিক করতে হবে। তারপর আবেদনকারীর নাম ও বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার দিয়ে রেজিস্টার করতে হবে। তারপর লগইন করতে হবে এবং অ্যাপ্লিকেশন ফর্ম এ ক্লিক করতে হবে। Please fill up profile fast এখানে ক্লিক করে আপনার সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করতে হবে। সবশেষে সাবমিট অপশনে ক্লিক করতে হবে। 

 এছাড়া আবেদনকারীরা নিজের ফোন থেকে ই স্কলারশিপের স্ট্যাটাস চেক করতে পারবে। স্ট্যাটাস চেক করার জন্য প্রথমে অফিসিয়াল লিংকে চালিয়ে যেতে হবে সেখানে ইমেল আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। এই স্ট্যাটাসে যদি এপ্রোভ লেখা আসে তাহলে বুঝতে পারবেন আর কিছুদিনের মধ্যেই আপনার টাকা ব্যাংকে ঢুকে যাবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির রশিদ।

২. ফিস্ট স্ট্রাকচারের নথিপত্র।

৩. বিগত পরীক্ষার মার্কশিট।

৪. আঁধার কার্ড বা ভোটার কার্ড।

৫. পাসপোর্ট সাইজের ফটো।

৬. ব্যাঙ্কের পাসবই।

এই প্রকল্প সম্বন্ধীয় আরও বিস্তারিত তথ্য আপনারা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে জেনে নিতে পারবেন। যারা যারা এই প্রকল্পে আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে সরাসরি অনলাইনে আবেদন করবেন।

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment