দুয়ারে সরকার প্রকল্পে পশ্চিমবঙ্গের ব্লকে ব্লকে DEO নিয়োগ | WB duare Sarkar DEO Recruitment 2023

 যে সমস্ত চাকরি-প্রার্থী পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য নতুন করে চাকরির একটি বিশাল বড় সুখবর। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে রাজ্যে এবার নতুন করে জেলায় জেলায় কর্মী নিয়োগ কোথায় যাচ্ছে। ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে রাজ্যের জেলায় আবার নতুন করে দুয়ারে সরকার প্রকল্প অনুষ্ঠিত হবে।  আপনারা সকলেই জানেন দুয়ারে সরকার প্রকল্পে একসঙ্গে রাস্তার সাথে লক্ষ্মী ভান্ডার থেকে শুরু করে আরো একাধিক কাজকর্ম করা হয়, এখানে রাজ্য সরকারের যে সমস্ত জনমুখী প্রকল্প রয়েছে সেই সমস্ত কিছুর কাজকর্ম হয় একসঙ্গে।  এই সমস্ত কাজকর্ম সুস্থভাবে ও সঠিকভাবে পরিচালনা করার জন্যই মূলত নতুন এই কর্মী নিয়োগ‌। এখানে নারী-পুরুষ নির্বিশেষে সকলেই কিন্তু আবেদন করতে পারবেন এবং যারা যারা এখানে কাজ করতে ইচ্ছুক তারা অবশ্যই বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নেবেন। নিচে এই চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ভালোভাবে দেওয়া হল।

এখানে যে সমস্ত কাজকর্ম করা হবে: আমরা কম বেশি সকলেই অবগত যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ২০২১ সালে পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলায় জেলায় ব্লকে ব্লকে ও অঞ্চলে অঞ্চলে চালু করা হয়েছে জনমুখী দুয়ারে সরকার প্রকল্প । জনসাধারণের কথা চিন্তা করে  জনসাধারণ যাতে সমস্ত ধরনের সরকারি সুযোগ-সুবিধা পেতে পারে সেই কথা চিন্তা করেই মূলত এই প্রকল্পের উদ্ভব। মানুষের সরকারি সহযোগিতা ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য দুয়ারে দুয়ারে চালু হয়েছে দুয়ারে সরকার প্রকল্প। নতুন করে আবারো চলতি  মাসেই শুরু হতে যাচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প এবং এখানে যে সমস্ত প্রকল্পের আবেদন পত্র জমা পরবে সেগুলো সরকারি খাতায় নতিভুক্ত করার জন্য অর্থাৎ সমস্ত সরকারি প্রকল্পের কাজকর্ম গুলো এন্ট্রি করার জন্যই মূলত ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: যে কোনো যোগ্যতা থাকলেই এখানে সকলেই চাকরি করতে পারবেন। কাজ করতে হলে মূলত মাধ্যমিক পাস হতে হবে। সঙ্গে কম্পিউটার জানতে হবে, যাতে ভালোভাবে ডাটা এন্ট্রি করতে পারে। যারা যারা এখানে কাজ করতে ইচ্ছুক তাদের অবশ্যই কম্পিউটার জানতে হবে, মূলত কম্পিউটারের জ্ঞান থাকলে সকলেই এখানে কাজ করতে পারবে।

টাকার পরিমান: এখানে দৈনিক  500 টাকা করে দেওয়া হবে অর্থাৎ এখানে মাসিক 15000 টাকার মত পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি: এখানে আলাদাভাবে আবেদন করার প্রয়োজন নেই। যে সমস্ত প্রার্থী এখানে কাজ করতে ইচ্ছুক তাদের নিজের এলাকায় ভিডিও অফিস অথবা পঞ্চায়েত এলাকায় গিয়ে যারা কম্পিউটার অধিকারী রয়েছেন তাদের সঙ্গে কথা বলবেন এবং যেখানে যেখানে কর্মীর প্রয়োজন এবং যেখানে কাজের চাপ বেশি সেখানে এই সমস্ত কর্মীদের যাচাই করে সরাসরি কাজ দেওয়া হবে। এক কথায় বলতে গেলে এখানে সরাসরি নিয়োগ করা হবে।

রাজারা এখানে কাজ করতে ইচ্ছুক তারা অতিসত্বর নিজের এলাকায় দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হওয়ার যোগাযোগ করে নিতে পারেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment