দীর্ঘ 7 বছর পর রাজ্যে আবারো অষ্টম পাশে গ্রুপ ডি নিয়োগ, শূন্যপদ 60 হাজারেরও বেশি | WBSSC Group-D Recruitment

 পশ্চিমবঙ্গের দীর্ঘ সাত বছর ধরে WBSSC মাধ্যমে কোন নিয়োগ হয়নি অবশেষে একটি সুখবর এলো। যেখানে বলা হয়েছে নবান্নের তরফ থেকে জানানো হয়েছে খুব শীঘ্রই পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে বিপুলসংখ্যক কর্মী নিয়োগ করা হবে রাজ্যে। ইতিমধ্যেই নবান্নের তৎপরতায় নতুন করে আবারো পশ্চিমবঙ্গে WBSSC মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করার কথা ঘোষণা করা হয়েছে এবং এই ঘোষণা করার কিছু দিনের মধ্যেই রাজ্যে নতুন করে নিয়োগের বিজ্ঞপ্তিও প্রকাশ করা হলো। চলতি বছরেই প্রচুর পরিমাণে শিক্ষক নিয়োগ করা হবে এর সঙ্গে আরও জানানো হয়েছে আবারো নতুন করে রাজ্যে প্রচুর পরিমাণে গ্রুপ ডি ও গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। দীর্ঘদিন পর অবশেষে রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য আসতে চলেছে খুশির বার্তা। অবশেষে দীর্ঘ অপেক্ষা প্রতীক্ষার অবসান ঘটিয়ে রাজ্যে একের পরে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ হতে যাচ্ছে।

দীর্ঘ ৭ বছর আগে অর্থাৎ ২০১৬ সালের শেষ নিয়োগ হয়েছিল রাজ্যের অবশেষে দীর্ঘ সাত বছর পর আবারো ২০২৩ সালে নতুন করে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। যখন এই নিয়োগ প্রক্রিয়া বন্ধ হয়ে গিয়েছিল তখন বলা হয়েছিল ৬০ হাজার পথ রয়েছে রাজ্যে। দীর্ঘ সাত বছরে কম করে হলেও দশ হাজারেরও বেশি শূন্য পদ সৃষ্টি হয়েছে এবং এখানে গ্রুপ ডি গ্রুপ সি সহ আরো প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এর সঙ্গে এই কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগ হবে চলতি বছরেই এমনটাই আভাস পাওয়া যাচ্ছে।

ইতিমধ্যে রাজ্যে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমিক গ্রুপ ডি কর্মী নিয়োগ করা হয়েছিল এবং তাদের পদোন্নতের মাধ্যমে ক্লার্ক পদে নিয়োগ করা হয়েছে। অর্থাৎ সরকারের চাকরির ক্ষেত্রে পদোন্নতিরও সুবিধা রয়েছে।

সব মিলিয়ে রাজ্যে প্রচুর পরিমাণে গ্রুপ ডি গ্রুপ সি সহ আরো বিভিন্ন শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে এবং এখানে নূন্যতম অষ্টম শ্রেণী পাস বা মাধ্যমিক পাশ যোগ্যতা থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক পাস হলেও চাকরি প্রার্থীরা গ্রুপ ডি পদের ক্ষেত্রে বা গ্রুপ সি পদের ক্ষেত্রে আবেদন জানানোর সুযোগ পাবে। ইতিমধ্যেই বিভিন্ন সংবাদ মাধ্যমে জানানো হয়েছে এই নিয়োগের কথা এবং খুব শীঘ্রই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে রাজ্যে।

আরও খবর পড়ুন: CLICK HERE

নিত্যনতুন এই ধরনের প্রকল্পের আপডেট সবার প্রথমে আমাদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া হয় তাই আপনারা সকলেই টেলিগ্রাম চ্যানেলের যুক্ত হতে পারেন।

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment