দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে রাজ্যে প্রাইমারী শিক্ষক সহ স্কুলে গ্ৰুপ-সি ও গ্ৰুপ-ডি পদে কর্মী নিয়োগ | WB School Group-C Group-D Recruitment

সুখবর সুখবর সুখবর !! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। আমাদের মধ্যে অনেকেই আছে যাদের চাকরি করার খুব ইচ্ছে। তারা হয়তো অনেক বছর আগে প্রাইমারি টেট পাস করেছেন। কিন্তু দুর্নীতির কারণে তারা এখনো পর্যন্ত চাকরি পায়নি। কিন্তু আজ আমরা সরকারের স্কুলগুলিতে চাকরির জন্য নিয়োগ প্রক্রিয়া সম্বন্ধে আলোচনা করব সেখানে কোন রকম পরীক্ষা – টরীক্ষা দিতে হবে না শুধু মাত্র আবেদনকারীদের পারফরমেন্সের ওপর ভিত্তি করে নিয়োগ করা হবে। রাজ্য সরকারের স্কুলগুলোতে শিক্ষক ও অশিক্ষক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাহলে দেরি না করে চলুন জেনে নেওয়া যাক কিভাবে আবেদন করতে হবে কি কি পদ রয়েছে এছাড়া বিভিন্ন তথ্য নিচে বিস্তারিত হবে আলোচনা করা হয়েছে।  

               

পদের নাম :-

* গেস্ট টিচার ( প্রাইমারি লেভেল)

 * গেস্ট টিচার ( আপার প্রাইমারি লেভেল) 

* গ্ৰুপ ‘ সি ’

 * গ্ৰুপ ‘ ডি ’ 

      প্রাইমারি শিক্ষকতার জন্য যে বিষয়গুলিতে পড়ানো হবে সেই বিষয়গুলি হল – বাংলা , ইংরেজি , ইতিহাস , ভূগোল , অঙ্ক।

 * গেস্ট টিচার :- যে সকল প্রার্থী কেস টিচার পদে আবেদন করতে ইচ্ছুক তাদের উপর যে কোন একটি বিষয়ে অবশ্যই অনার্স সহ গ্রাজুয়েশন পাস করতে হবে। বয়স :- আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ০১/০১/২০২৩ অনুযায়ী ৬৪ বছরের মধ্যে।

* গ্ৰুপ ‘ সি ’ ও ‘ ডি ’ :- সকল প্রার্থী গ্রুপ ‘সি’ পদে চাকরির ক্ষেত্রে আবেদন করতে চান তাদের অবশ্য সরকারি গ্রুপ সি অবসর প্রাপ্ত কর্মী হতে হবে। এবং গ্রুপ ‘ডি’ পদে চাকরি ক্ষেত্রে গ্রুপ ‘ডি’ অবসরপ্রাপ্ত সরকারি কর্মী হতে হবে তবেই আবেদন করতে পারবে। বয়স :- আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ০১/০১/২০২৩ অনুযায়ী ৬৪ বছরের মধ্যে।

 আবেদন প্রক্রিয়া :- এখানে চাকরি প্রার্থীদের আগে থেকে কোনরকম আবেদন পত্র ফিলাপ করতে হবে না বা আবেদনপত্র জমা দেওয়ার কোন ব্যাপার নেই সরাসরি যেদিন ইন্টারভিউ হবে সেদিন ইন্টারভিউ স্থানে চলে যেতে হবে আবেদনকারীর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস নিয়ে। এছাড়া প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে আবেদনকারীকে একটি বায়োডাটা তৈরি করে রাখতে হবে, সেই বায়োডাটা ইন্টারভিউতে নিয়ে যেতে হবে।

 প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র।

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কাস্ট সাটিফিকেট যদি থাকে।

* দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* লাস্ট পেমেন্টের অরিজিনাল কপি * সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে বানানো একটি নিজস্ব বায়োডাটা। * PPO এর অরিজিনাল কপি। * একটি খালি খামে পোস্টাল স্ট্যাম্প লাগানো আবেদনকারীর নিজস্ব বাসস্থানের ঠিকানা।

 ইন্টারভিউ এর ঠিকানা :- Conference Hall of District Education Officer , Samagra Shiksha Mission , 8th Floor , New Administrative Building , Alipore , Kolkata – 700027 .

 ইন্টারভিউ এর তারিখ :- যে সকল প্রার্থী কেস টিচার পদের জন্য ইন্টারভিউ দিতে ইচ্ছুক তাদের ইন্টারভিউ নেয়া হবে ০৭/০৬/২০২৩ ও ০৮/০৬/২০২৩ তারিখ সকাল ১০.৩০ মিনিট থেকে। যে সকল প্রার্থী গ্রুপ সি ও গ্রুপ ডি পদের জন্য ইন্টারভিউ দিতে ইচ্ছুক তাদের ইন্টারভিউ নেওয়া হবে ০৯/০৬/২০২৩ তারিখ সকাল ১০.৩০ মিনিট থেকে।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment