দীর্ঘ কয়েক বছর পর পশ্চিমবঙ্গে আবার WBPSC মাধ্যমে খাদ্য দপ্তরে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ | WBPSC Group-C Recruitment

 পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। পশ্চিমবঙ্গের একসঙ্গে বিপুল পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যারা দীর্ঘদিন ধরে সরকারি চাকরির জন্য পরিশ্রম করেছেন তাদের পরিশ্রম এবার সফল হতে যাচ্ছে। পশ্চিমবঙ্গ WBPSC মাধ্যমে বিরাট বড় চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গে। দীর্ঘ কয়েক বছর পর অবশেষে পশ্চিমবঙ্গের খাদ্য দপ্তরে WBPSC মাধ্যমে বিরাট চাকরি। দীর্ঘদিন পর অবশেষে পশ্চিমবঙ্গের ফুড সাপ্লাই ডিপার্টমেন্টে WBPSC মাধ্যমে গ্রুপ সি পদে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। যারা যারা পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং দীর্ঘদিন ধরে সরকারি চাকরির খোঁজ করছিলেন তাদের জন্যই মূলত আজকের এই সুখবরটি। এখানে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে এবং পুরুষ ও মহিলা সকল চাকরি প্রার্থীরাই আবেদন জানাতে পারেন। পশ্চিমবঙ্গের সমস্ত জেলার সকল বাসিন্দারাই এখানে আবেদন করতে পারবেন। তাহলে চলুন বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নেওয়া যাক।

পদের নাম: এখানে মূলত পশ্চিমবঙ্গের খাদ্য দপ্তরের WBPSC মাধ্যমে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। দীর্ঘদিন ধরে চাকরিপ্রার্থীরা এই নিয়োগের জন্য অপেক্ষারত ছিলেন অবশেষে নতুন করে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো- Diarector Of Horticulture

আবেদন পদ্ধতি: এখানে যারা যারা আবেদন করতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে এবং যদি কারো আগে থেকে রেজিস্ট্রেশন করা থাকে তাহলে লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে হবে। এরপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে প্রয়োজনীয় সমস্ত তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে। এরপর ফটো ও সিগনেচার আপলোড করতে হবে। সবশেষে আবেদন পত্রটি পূরণ করা হয়ে গেলে ফাইনাল সাবমিট গঠনের ক্লিক করে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

নিয়োগ পদ্ধতি: তারা যারা এখানে আবেদন করবেন তাদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে এবং লিখিত পরীক্ষায় পাস করলে পরবর্তীকালে ইন্টারভিউ দিতে হবে এবং ইন্টারভিউ এ পাশ করলে সরাসরি চাকরিতে নিযুক্ত করানো হবে। অর্থাৎ খুবই সাধারণ পদ্ধতিতে চাকরিপ্রার্থীদের চাকরিতে নিযুক্ত করা হবে।

বেতন: এখানে চাকরি পেলে চাকরিপ্রার্থীদের লক্ষাধিক টাকা বেতন দেওয়া হবে। যারা যারা এখানে চাকরি পাবেন তাদের প্রতি মাসে ১,২৩,১০০-১,৯১,৮০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস: এখানে আবেদন করতে হলে যে সমস্ত ডকুমেন্টস রেডি করে রাখতে হবে-

সমস্ত ধরনের শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস

পাসপোর্ট সাইজের ফটোকপি 

আধার কার্ড অথবা ভোটার কার্ড 

জাতিগত সংসাপত্র যদি থাকে

 নিজস্ব সিগনেচার

বয়সের প্রমাণপত্র

বয়স: এখানে সমস্ত বয়সের চাকরি প্রার্থীরাই আবেদন করার সুযোগ পাবেন। এখানে সর্বোচ্চ ৫৫ বছর বয়স পর্যন্ত চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যে অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এবং বিজ্ঞপ্তিতে বলা রয়েছে এখানে আবেদন প্রক্রিয়া ২৫/০৫/২০২৩ থেকে শুরু হবে এবং তা চলবে ১৫/০৬/২০২৩ দুপুর ৩ কে পর্যন্ত।

এছাড়াও এই চাকরির সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য ও শিক্ষাগত যোগ্যতা সম্বন্ধে বিস্তারিতভাবে ও ভালোভাবে জানতে হলে অবশ্যই নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়তে হবে এবং এই ধরনের নিত্য নতুন চাকরির আপডেট সবার প্রথমে পেতে গেলে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment