দীর্ঘ অপেক্ষার পর অবশেষে পশ্চিমবঙ্গের খাদ্য দপ্তরে বিপুল পরিমাণে কর্মী নিয়োগ | WB Food Department DEO Recruitment

 দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে প্রকাশিত হয়ে গেল পশ্চিমবঙ্গের খাদ্য দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। বহুদিন ধরেই এ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে হবে হবে করেও হয়নি, তাই অনেক পরীক্ষার্থী হতাশায় ভুগছিলে। তবে আর আপনাদের হতাশায় ভুগতে হবে না। পশ্চিমবঙ্গের খাদ্য দপ্তরের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনারা যারা চাকরির পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। মূলত WB ssc থেকে শুরু করে group D, group C সহ বিভিন্ন পদে বহুদিন ধরে রাজ্যে কোন নিয়োগ নেই। সেই কারণে হতাশায় ভুগছিলেন বহু চাকরি প্রার্থীরা। অবশেষে WB food supply তথা খাদ্য দপ্তর এই বিজ্ঞপ্তি কিছুটা হলেও চাকরিপ্রার্থীদের মনে অক্সিজেন যুগিয়েছে। তাই আপনিও যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং কোন ভাল চাকরি জন্য বসেছিলেন তাহলে আপনি ওখানে আবেদন করতে পারেন। এখানে আবেদন করতে হলে আপনার শিক্ষাগত যোগ্যতা কি প্রয়োজন, আবেদন পদ্ধতি, আবেদনের শেষ তারিখ, পার্থি বাছাই প্রক্রিয়া প্রভৃতি বিস্তারিত তথ্য গুলি নিম্নে আলোচনা করা হলো।

নিয়োগ কারী সংস্থা:

এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য দপ্তরের ( WB Food supply) তরফে। 

আবেদন প্রক্রিয়া:

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্যই সর্ব প্রথম আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে যাবার পর আবেদনকারীর একটি বৈধ মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হওয়ার পর সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আপনারা আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া চলাকালীন লক্ষ রাখতে হবে আবেদনকারীর তথ্যগুলো যাতে ভুল না হয়। আবেদনকারী তথ্য ভুল হলে পরবর্তীকালে বড় সমস্যায় পড়তে পারেন। আবেদন প্রক্রিয়ায় আবেদনকারীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার আপলোড দিতে হবে। সবশেষে আবেদন ফি জমার মাধ্যমে আপনাদের আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:

এখানে প্রার্থী বাঁচার জন্য কোন রকমের লিখিত পরীক্ষা হবে না। নম্বরের ভিত্তিতে মেরিট লিস্ট তৈরি করা হবে। এবং পরবর্তীকালে কম্পিউটার টেস্টের মাধ্যমে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ পত্র দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা:

এখানের ন্যূনতম যোগ্যতায় সকল ধরনের চাকরি প্রার্থীরাই আবেদন জানানোর সুযোগ পেয়ে যাবেন। এখানে আবেদন করতে পারবেন গ্রেজুয়েশন পাস সমস্ত চাকরিপ্রার্থীরা। তবে এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ৬ মাস অথবা ১ বছরের কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে।

আবেদনকারীর বয়স:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের বয়স হতে হবে ২১ থেকে ৩৫ বছরের মধ্যে। তবে সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছার পাবেন।

মাসিক বেতন:

খাদ্য দপ্তরে নিয়োগ পত্র দেওয়ার পরে এই পদের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের মাসিক বেতন দেওয়া হবে ১৬ হাজার টাকা।

নিয়োজিত স্থান:

 পশ্চিমবঙ্গের প্রতিটি জেলায় জেলায় এই নিয়োগ প্রক্রিয়াটি চলবে। তাই আপনি যে জেলার বাসিন্দা হোন না কেন এখানে আবেদন করতে পারেন।

   এছাড়াও এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন, অফিসিয়াল নোটিফিকেশন এর লিংক নিচে দেয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment