দীর্ঘদিন পর রাজ্যে SSC মাধ্যমে 4500 গ্রুপ সি কর্মী নিয়োগ | SSC Group-C Recruitment 2022

 যে সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য চলে নতুন করে সরকারি চাকরির বিশাল বড় একটি সুখবর। দীর্ঘদিন ধরে এই রাজ্যে SSC মাধ্যমে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হবে এমনটাই শোনা যাচ্ছিল অবশেষে প্রতীক্ষার অবসান ঘটলো এবং SSC মাধ্যমে বিপুলসংখ্যক গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যারা যারা উচ্চমাধ্যমিক পাশ করে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য অবশ্যই এটি বিশাল বড় একটি সুখবর। এখানে ৪ হাজার ৫০০ জনের থেকেও বেশি কর্মী নিয়োগ করা হবে শুধুমাত্র গ্রুপ সি পদের জন্যই। ইতিমধ্যেই এখানে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে যারা এখনো আবেদন করেননি বা যারা জানেন না তারা অবশ্যই এই খবরটি বিস্তারিত ভাবে জেনে নিয়ে তাড়াতাড়ি আবেদন করতে পারেন। নিচে সরাসরি আবেদনের লিঙ্ক দেওয়া রয়েছে যেখান থেকে আপনারা সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন।

যে সমস্ত পদের জন্য কর্মী নিয়োগ করা হবে:

এখানে এসএসসির মাধ্যমে যে সমস্ত পদে গ্রুপ সি কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল-

১.লোয়ার ডিভিশন ক্লার্ক ও 

২.ডাটা এন্ট্রি অপারেটর

শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের অবশ্যই উচ্চমাধ্যমিক পাস হতে হবে। যে সমস্ত চাকরি প্রার্থীরা উচ্চ মাধ্যমিক পাস করেছেন তারাই এখানে আবেদন করার সুযোগ পাবেন। নারী-পুরুষ নির্বিশেষে সকলেই এখানে চাকরি পাবেন।

বয়স: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। তবে SC/ST চাকরি প্রার্থীরা অতিরিক্ত ৫ বছর বয়সের ছাড় পাবেন এবং OBC চাকরি প্রার্থীরা অতিরিক্ত ৩ বছর বয়সের ছাড় পাবেন এছাড়াও মহিলারাও এখানে বয়সের ছাড় পাবেন।

বেতন: এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীদের প্রতি মাসে ১৯,৯০০-৬৩,২০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। তবে যারা ডাটা এন্ট্রি অপারেটর পদে চাকরি করবেন তাদের প্রতি মাসে ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। চাকরি প্রার্থীরা প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে নেবেন এবং যাদের আগে থেকে রেজিস্ট্রেশন করা রয়েছে তারা আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে সরাসরি ফর্মটি ফিলাপ করতে পারেন। সমস্ত কিছু সঠিকভাবে ফিলাপ করা হয়ে গেলে চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে বেশ কিছু ডকুমেন্টস যেমন ফটো ও সিগনেচার আপলোড করতে হবে এবং সবশেষে যারা জেনারেল ক্যাটাগরি তাদের আবেদন মূল্য হিসেবে ১০০ টাকা পেমেন্ট করতে হবে। এরপর চাকরিপ্রার্থীরা আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রেখে দিতে পারেন পরবর্তীকালে এডমিট ডাউনলোড করতে কাজে লাগবে।

এখানে আবেদন করতে হলে যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন:

১. মাধ্যমিকের এডমিট কার্ড 

২.পাসপোর্ট সাইজের ফটোকপি

৩. আধার কার্ড বা ভোটার কার্ড বা রেশন কার্ড

৪. শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস

৫ চাকরি প্রার্থীর নিজস্ব সিগনেচার

৬. কাস্ট সার্টিফিকেট যদি থাকে

নিয়োগ পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষা নেওয়া হবে। যারা লিখিত পরীক্ষায় পাশ করবেন তাদের পরবর্তীকালে ডকুমেন্টস ভেরিফিকেশন ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করানো হবে।

আবেদন পত্র জমা দেওয়ার গুরুত্বপূর্ণ তারিখ: এখানে সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন ৪ জানুয়ারি ২০২৩ তারিখ পর্যন্ত। দীর্ঘদিন পর অবশেষে এত বড় সুযোগ এসেছে তাই সকলেই এখানে আবেদন করবেন, হাতছাড়া করলে পরবর্তীকালে পস্তাবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment