দীর্ঘদিন পর আবারো রাজ্যে প্রচুর পরিমাণে ভলেন্টিয়ার নিয়োগ | WB PLV Volunteers Recruitment 2022

 আপনি কি পশ্চিমবঙ্গে ভলেন্টিয়ার পদে চাকরি করতে আগ্রহী ? তাহলে আপনার জন্য চলে এলো নতুন করে রাজ্য সরকারের চাকরির একটি বিশাল বড় সুখবর। উচ্চ মাধ্যমিক পাস চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে বিশাল বড় সুখবর। উচ্চ মাধ্যমিক পাশে রয়েছে অনেক শূন্য পদ। আপনি যদি পশ্চিমবঙ্গ পছন্দ হয়ে থাকেন তাহলে আপনিও এখানে আবেদন করতে পারবেন এখানে নারী-পুরুষ সকলেই আবেদন করতে পারবে। এই নিয়ে করা হবে প্যারালিগাল ভলেন্টিয়ার পদে। এই পদে জন্য কিভাবে আবেদন করতে হবে। এবং চাকরি সম্বন্ধে আরো বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইটটি ভিজিট করতে হবে।

পদের নাম :– প্যারালিগাল ভলেন্টিয়ার্স পদ (PLV)

শিক্ষাগত যোগ্যতা :-  এখানে আবেদন করার জন্য প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস হতে হবে । এবং উচ্চশিক্ষিত এখানে আবেদন করতে পারবে। এবং এখানে আবেদন করার কিছু শর্ত রয়েছে সেগুলি হল আবেদনকারীকে ভারতের একজন নাগরিক হতে হবে। এবং কোন প্রার্থীর নামে যদি কোন লিগ্যাল কেস থাকে তাহলে সেই প্রার্থী এখানে আবেদন করতে পারবে না।

বয়স :- যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে চাইছেন তাদের বয়স হতে হবে ১৮ বছরের বেশি।

বেতন :- এই পদে চাকরি প্রতিমাসে ১৫০০০ টাকা করে। অর্থাৎ প্রতিদিন ৫০০ টাকা করে দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া :- এখানে প্রর্থীদের লিখিত কোনরকম পরীক্ষা নেওয়া হবে না। শুধুমাত্র পার্সোনালিটি টেস্ট ও ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের চাকরিতে নিযুক্ত করা হবে।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। প্রথমে প্রার্থীরা নীচে দেওয়া অফিশিয়াল ওয়েবসাইটে চলে যাবে ।সেখানে একটি লিঙ্ক আছে সেই লিংকে ক্লিক করে আবেদন পত্র ডাউনলোড করে নিতে হবে তারপর সেই আবেদন পদ্ধতি ফিলাপ করতে হবে প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে। আবেদনপত্র নির্ভুলভাবে ফিলাপ হয়ে গেলে আবেদনপত্রটি একটি মুখ বন্ধ খামে ভরে নিচে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে।


প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

২.  উচ্চমাধ্যমিকে মার্কশীট ও এডমিট কার্ড ।

৩. আধার কার্ড বা ভোটার কার্ড বা  রেশন কার্ড। 

৪. রঙিন পাসপোর্ট সাইজের ফটোকপি ।

৫. কাস্ট সার্টিফিকেট ।

৬. বয়সের প্রমাণপত্র।


আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- The Chairmen, District Legal Service Authority  , Jhargram , Distinct Judges Court Complex, Jhargram , Pin- 721507.


আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ :- এখানে আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ হল ০৯/০৯/২০২২ তারিখ পর্যন্ত।

এছাড়া আপনি যদি এই চাকরি সম্বন্ধে বিস্তারিত জানতে চান তাহলে অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন । সেখানে সমস্ত তথ্য দেওয়া আছে।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment