দীর্ঘদিন পর অবশেষে SSC মাধ্যমে বিরাট বড় চাকরি রাজ্যে

চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে প্রচুর গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে এখানে আবেদন করতে পারেন। এখানে আবেদন করতে হলে আপনাকে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাশ করে থাকলেই হবে। তাই আপনি যদি আমাদের এই প্রতিবেদনে আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে প্রতিবেদনটির সম্পূর্ণ দেখুন। এই প্রতিবেদনে আমরা এসএসসি মাধ্যমে গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি।

নিয়োগ কারি সংস্থা:

এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে SSC তরফ থেকে।

শূন্য পদের নাম:

SSC তরফে যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে যে শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে সেই পদের নাম হলো Stenographer Grade C & D পদ।

মোট শূন্য পদ:

Stenographer Grade C & D পদে মোট শূন্য পদের সংখ্যা হল ১২০৭ জন। তাই আপনি যদি আবেদনের চোখ প্রকাশ করেন তাহলে দ্রুত আবেদন প্রক্রিতি সম্পন্ন করুন।

শিক্ষাগত যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের কোন স্বীকৃত বিদ্যালয় থেকে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস করে থাকতে হবে।

বয়স সীমা:

Stenographer Grade C পদের ক্ষেত্রে আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ বছর থেকে 30 বছরের মধ্যে। এছাড়াও Stenographer Grade D পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর থেকে ২৭ বছর।

আবেদন মূল্য:

এই পথ গুলোতে আবেদনের ক্ষেত্রে সাধারণ চাকরি প্রার্থীদের ১০০ টাকা আবেদন ফ্রি প্রয়োজন। এছাড়াও অন্যান্য সংরক্ষণ থেকে চাকরিপ্রার্থীদের কোনো রকমের আবেদনটি লাগবে।

আবেদন পদ্ধতি:

এই আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন অনলাইনে মাধ্যমে সম্পন্ন করতে হবে। তার জন্য সর্বপ্রথম আপনাকে এর অফিসের ওয়েবসাইটে যেতে হবে। অফিসার ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হওয়ার পরবর্তীকালে সেটা রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আপনাদের আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করে নিতে পারবেন। আবেদন চলাকালীন আবেদনকারীর পাসপোর্ট সাইজের ফটো সিগনেচার আপলোড দিতে হবে। 

নিয়োগ প্রক্রিয়া:

এখানে আবেদনের পর চাকরিপ্রার্থীদের সর্বপ্রথমে অনলাইন এর মাধ্যমে কম্পিউটার বেস একটি MCQ পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষায় যারা উত্তীর্ণ হবে তাদের পার্সোনালিটি টেস্ট ও ইন্টারভিউ জন্য ডাকা হবে।

আবেদনের শেষ তারিখ:

এই আবেদন প্রক্রিয়া গত ২রা আগস্ট ২০২৩ তারিখ থেকে শুরু হয়েছে, যা চলবে আগামী ২৩শে আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত।

    এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে অফিসিয়াল নোটিফিকেশনে চোখ রাখুন। আপনাদের সুবিধার্থে অফিসার নোটিফিকেশনে লিংক নিচে দেওয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment