দীর্ঘদিন পর অবশেষে SSC নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হলো | SSC Job Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর, রাজ্যে SSC মাধ্যমে গ্রুপ সি পদে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কি খবর আসামাত্রই চাকরিপ্রার্থীদের মনে একটু হলেও আশার আলো জুগিয়েছে। কারণ দীর্ঘদিন ধরে যারা চাকরি প্রস্তুতি নিচ্ছিলেন অবশেষে তাদের স্বপ্নপূরণ হতে চলেছে। তাই আপনিও যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং পরীক্ষার প্রস্তুতি নিয়ে থাকেন তাহলে আপনিও এই আবেদন প্রক্রিয়া অংশগ্রহণ করুন। এখানে আবেদন করতে হলে আপনার শিক্ষাগত যোগ্যতা কি লাগবে, কারা কারা আবেদন করতে পারবেন, আবেদন পদ্ধতি বিস্তারিত তথ্যগুলি আজকের প্রতিবেদনে আলোচনা করা হলো। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত দেখুন।

পদের নাম:

SSC মাধ্যমে যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এখানে শূন্য পদের নাম হল Junior and Senior Translation Officer

বয়স সীমা:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে‌। সংরক্ষণ ফেনীর চাকরিপ্রার্থীরা আবার সরকার নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবে।

মাসিক বেতন:

Junior Translation Officer পদে চাকরিপ্রার্থীদের বেতন লেভেল ৬ অনুযায়ী ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত দেয়া হবে। অন্যদিকে Senior Translation Officer পদে চাকরিপ্রার্থীদের ৪৪,৯০০ টাকা থেকে ১,৪২,৪০০ টাকা পর্যন্ত আবেদন ফি দেওয়া হবে।

আবেদন পদ্ধতি:

এই আবেদন প্রক্রিয়ায় সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে অংশগ্রহণ করতে হবে। তার জন্য সর্বপ্রথম আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে বৈধ মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার পর সেই রেজিস্ট্রেশন আইডি পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আপনার আবেদন প্রক্রিয়া সম্পন্ন করে নিতে পারবেন। আবেদন চলাকালীন আবেদনকারীর পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার আপলোড দিতে হবে। সবশেষে আবেদন কি জমার মাধ্যমে আপনাদের আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

আবেদন মূল্য:

এসএসসির এই নিয়োগ প্রক্রিয়া অংশগ্রহণ করতে হলে চাকরিপ্রার্থীদের, আবেদন মূল্য হিসেবে ১০০ টাকা আবেদন ফি দিতে হবে।

নিয়োগ প্রক্রিয়া:

আবেদন করার পর চাকরিপ্রার্থীদের দুই ধাপে পরীক্ষার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। প্রথম ধাপে mcq best পরীক্ষা এবং দ্বিতীয় ধাপে বর্ণনামূলক পরীক্ষা নেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা:

জুনিয়র ট্রান্সলেটর পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন ইংরেজি সহ যেকোনো শাখায় স্নাতক কমপ্লিট করে থাকতে হবে। এছাড়াও হিন্দি থেকে ইংরেজিতে অনুবাদের ন্যূনতম ২ বছর অভিজ্ঞতা থাকতে হবে। 

মোট শূন্য পদের সংখ্যা:

SSC এই নিয়োগ প্রক্রিয়ায় মোট শূন্য পদ রয়েছে ৩০৭ টি। এরমধ্যে SC- ৩৮ টি, ST- ১৪ টি, OBC- ৭২ টি, EWS- ২৬ টি, UR- ১৫৭ টি সর্বমোট শূন্য পদ রয়েছে।

আবেদনের শেষ তারিখ:

আবেদনের শেষ তারিখ ১২ ই সেপ্টেম্বর ২০২৩, তাই আপনি যদি এখানে আবেদন ইচ্ছুক প্রকাশ করে থাকেন এবং এখনো পর্যন্ত আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন না করে থাকেন তাহলে দ্রুত আবেদন প্রক্রিয়া অংশগ্রহণ করুন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment