দীর্ঘদিন পর অবশেষে মাধ্যমিক পাসে জেলায় জেলায় ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগ | 10 Pass Volunteers Job Recruitment 2023

 

সুখবর সুখবর সুখবর! মাধ্যমিক পাস করে বসে থাকা সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে আজকের সুখবরটা। যে সকল প্রার্থী এক চান্সে মাধ্যমিক পাস করেছে তারা সকলেই আবেদন করতে পারবে। এছাড়া এখানে আবেদন করতে হলে আবেদনকারীকে অবশ্যই একজন ভারতীয় নাগরিক হতে হবে। যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই নিচে দেওয়া তথ্য গুলি বিস্তারিত ভাবে পড়ুন।

 নিয়োগকারী সংস্থা :- 

কেন্দ্রীয় সরকারের Ministry Youth Affairs and Sports এর অধীনস্থ সংস্থা Nehru Yuva Kendra Sangathan এর তরফ থেকে ‘যুব ভলেন্টিয়ার ’ পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা :- 

যে সকল ব্যক্তিরা এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই কোনো স্বীকৃত ভোট থেকে মাধ্যমিক পাস। অথবা সম্মানের কোন উচ্চতায় শিক্ষিত হতে হবে। একসঙ্গে আবেদনকারীকে অবশ্যই কম্পিউটার শিখতে হবে কম্পিউটার সম্বন্ধে নলেজ থাকতে হবে। থাকে তাহলে এক্ষেত্রে তিনি অগ্ৰাধিকার পাবেন। এছাড়াও NYKS অনুমোদিত কোনো যুব ক্লাবের সদস্য হলেও অগ্ৰাধিকার পাওয়া যাবে।

বয়স :- 

আবেদনকারীর বয়স হতে হবে ১৮-২৯ বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ০১/০৪/২০২৩ ।  

বেতন :- 

ভলেন্টিয়ার্স পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন অর্থাৎ স্টাইপেন্ড দেওয়া হবে দেওয়া হবে ৫০০০ টাকা করে। এছাড়া চাকরিতে নিয়োগ হবার পর মাইনে বাড়ানো হবে।

প্রশিক্ষণের সময় :- 

যে সকল প্রার্থী চাকরিতে নিযুক্ত হবে অর্থাৎ প্রথমে তাদেরকে একটি প্রশিক্ষণ দেওয়া হবে ৪ সপ্তাহের। সেই প্রশিক্ষণের পর চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদন প্রক্রিয়া :-

যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইন এর মাধ্যমে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। তো চলুন দেখে নেওয়া যাক কিভাবে আবেদন করতে হবে? আবেদন করার জন্য আবেদনকারীকে প্রথমে এই লিঙ্কে ক্লিক করে https://nyks.nic.in ওয়েবসাইট ওপেন করে নিতে হবে অথবা এই খবরটি একেবারে নিচে অফিসের ওয়েবসাইটে একটি লিংক দেয়া আছে সেই লিংকে ক্লিক করে পেজটি ওপেন করে নিতে হবে। তারপর ওয়েবসাইটে ওপেন করার পর রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার পর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিতে হবে। তারপর একটি অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম আসবে সেখানে আবেদনকারী সমস্ত ডকুমেন্ট দিয়ে ফিলাপ করতে হবে। এখানে অবশ্যই আবেদনকারীকে বৈধ ইমেইল আইডি ফোন নাম্বার দিতে হবে। ট্রামটি ফিলাপ হয়ে গেলে Ok করে Nex Button ক্লিক করতে হবে। তারপর আবেদনকারী সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট স্ক্যান করে আপলোড করতে হবে। 

প্রয়োজনীয় নথিপত্র :- 

১. বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড বা জন্ম সার্টিফিকেট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড।

৩. মাধ্যমিকের এডমিট কার্ড ও মাকসীট। 

৪. অভিজ্ঞতা সার্টিফিকেট 

৫. কাস্ট সাটিফিকেট।

৬. পাসপোর্ট সাইজের ছবি।

৭. নিজস্ব সিগনেচার।

৮.NYKS অনুমোদিত কোনো ক্লাবের মেম্বার হয়ে থাকলে সেইটা।

 নিয়োগ পদ্ধতি :- 

আবেদনকারীরা আবেদন করার পর আবেদনপত্রের নাম্বার থেকে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। সেই লিস্টে যাদের নাম থাকবে তাদের ইন্টারভিউ এর জন্য দেখা হবে তাদের ডকুমেন্ট ভেরিফিকেশন হবে ও কিছু কোশ্চেন ধরবে সেখানে যদি সিলেক্ট হয় প্রার্থীরা তাহলে তাদের চার সপ্তাহের একটি প্রশিক্ষণ করানো হবে তারপর চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :-

 ভলেন্টিয়ার্স পদের জন্য আবেদন পত্র জমা নেয়া শুরু হয়েছে ২৩/০২/২০২৩ তারিখ থেকে। এবং আবেদনপত্র জমা নেওয়া হবে ০৯/০৩/২০২৩ তারিখ পর্যন্ত।

OFFICIAL NOTICE: CLICK HERE
APPLY NOW : CLICK HERE

Leave a comment