দীর্ঘদিন পর অবশেষে পশ্চিমবঙ্গের স্কুলে ক্লার্ক ও পিয়ন পদে প্রচুর নিয়োগ | WB Clerk, Group-D Recruitment 2022

 সুখবর সুখবর সুখবর ! রাজ্যের বেকার যুবক- যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যে সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে একটি সরকারি চাকরির জন্য অপেক্ষারত তাদের জন্য রয়েছ বড়ো সুখবর । নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন ইন্ডাস্টিয়াল ট্রেনিং সেন্টারে workshop Instructot , clerk , peon পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনিও এখানে আবেদন করতে পারবেন। এখানে নারী-পুরুষ সকলেই আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে । তাহলে আর দেরি কেন তাড়াতাড়ি আবেদন করতে চান আবেদন করুন আবেদন করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন নিয়ে যেটা বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

পদের নাম :- 

1. WORKSHOP INSTRUCTOT 

2. CLERK 

3. PEON

1. WORKSHOP INSTRUCTOT :

Workshop Instructot পদের মধ্যে আরও বিভিন্ন পদ আছে সেগুলো হলো – Fitter , Draughtsman Mechanical , Welder , Mechanic Motor Vehicle , Refrigeration and Air conditioning, Electrician. 

শিক্ষাগত যোগ্যতা :- গণিত ও বিজ্ঞান নিয়ে মাধ্যমিক বা সমমানের কোন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়া এখানে আরো যে সমস্ত বিভিন্ন পদ গুলি রয়েছে তার জন্য স্নাতক ডিগ্রী পাস এমএসসি পাস হতে হবে। 

বাংলা ভাষায় প্রশিক্ষণ প্রদানের ক্ষমতা থাকতে হবে। 

বয়স :- এখানে আবেদন করতে গেলে প্রার্থীদের নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হবে ৩৯ বছরের মধ্যে। ১/০১/২০২২ তারিখ অনুযায়ী বয়সের হিসেবে নির্ধারণ করা হবে।

বেতন :- এখানে প্রার্থীদের মাসে বেতন দেওয়া হবে, প্রায় ২৭,০০০ – ৬৯,৮০০ টাকা পর্যন্ত।

২. CLERK :

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের মাধ্যমিক বা সমমানের কোন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

এছাড়া কম্পিউটার সম্বন্ধে নলেজ থাকতে হবে । 

বয়স :- এখানে আবেদন করতে গেলে প্রার্থীদের নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হবে ৪০ বছরের মধ্যে। সরকারি কর্মচারী এবং ST প্রার্থীদের জন্য বয়স 5 বছরের ছাড় দেওয়া হবে। ১/০১/২০২২ তারিখ অনুযায়ী বয়সের হিসেবে নির্ধারণ করা হবে।

বেতন :- এখানে প্রার্থীদের মাসে বেতন দেওয়া হবে, প্রায় ২২,৭০০ – ৫৮,৫০০ টাকা পর্যন্ত।

3. PEON :

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের অষ্টম শ্রেণী পাস করলেই হবে । এছাড়া বাংলা লিখতে ও পড়তে জানলে হবে।

বয়স :- এখানে আবেদন করতে গেলে প্রার্থীদের নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হবে ৪০ বছরের মধ্যে। সরকারি কর্মচারী এবং ST প্রার্থীদের জন্য বয়স 5 বছরের ছাড় দেওয়া হবে। ১/০১/২০২২ তারিখ অনুযায়ী বয়সের হিসেবে নির্ধারণ করা হবে।

বেতন :- এখানে প্রার্থীদের মাসে বেতন দেওয়া হবে, প্রায় ১৭,০০০ – ৪৩,৬০০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করার জন্য আপনাদের সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটের লিংকে গিয়ে ডাউনলোড করতে হবে। আবেদন পত্রটি ভালোভাবে ফিলাপ করতে হবে আবেদনপত্রে পাসপোর্ট সাইজের ছবি ও আবেদন প্রার্থী নিজস্ব সিগনেচার করতে হবে এবং যে সমস্ত অন্যান্য ডকুমেন্ট লাগবে সেগুলোও দিতে হবে। তারপর একটি মুখ বন্ধ খামে ভরে স্পিড পোস্টের মাধ্যমে নিচে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা :- Secretary , Ramkrishna Mission Industrial Traning Centre ( Govt.sponsored) , Narendrapur, Kolkata – 700103, WEST BENGAL.

আবেদনের শেষ তারিখ :- এখানে আবেদন প্রক্রিয়া চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। তাই হাতে অনেক সময় আছে, আপনারা অবশ্যই এখানে আবেদন করতে পারবেন।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE: CLICK HERE
APPLICATION FORM: CLICK HERE

Leave a comment