টেট পরীক্ষা প্রার্থীদের জন্য রয়েছে দারুণ সুখবর।টেট পরীক্ষার ফল প্রকাশ হতে চলেছে।

 সুখবর সুখবর সুখবর ! আজকের সুখবরটা হল যারা প্রাইমারি টেট পরীক্ষা দিয়েছে তাদের জন্য আজকের সুখবরটা। দীর্ঘ প্রতীক্ষার পর আগামী কিছুদিনের মধ্যেই পরীক্ষার ফলাফল প্রকাশ হতে চলেছে। এই ফলাফল প্রকাশ নিয়েই সুখবর জানালেন পর্ষদ সভাপতি। আগে যতবার টেট পরীক্ষা হয়েছে সেই টেট পরীক্ষা গুলির থেকে এইবারের টেট পরীক্ষাটি হয়েছে অনেক শান্তিপূর্ণ ও শৃঙ্খলাবদ্ধ ভাবে অনুষ্ঠিত হয়েছে। পর্ষদ সভাপতির ইঙ্গিতে বোঝা যাচ্ছে ফলপ্রকাশে ও হতে চলেছে এক চমক । আর সেই চমক টি কি সেটা জানতে হলে খবরটি শেষ পর্যন্ত পড়তে হবে।

 এইভাবে টেট পরীক্ষাটি হয়েছে একটু অন্যভাবে। অর্থাৎ পরীক্ষার্থীদের OMR sheet এর সাথে দেওয়া হয়েছিল একটি কার্বন কপি পেপার। অর্থাৎ কয় ভার্সিটিতে যে আনসার করি তারা করবেন সেটি কার্বন ব্যাপারে কপি হয়ে যাবে এতে করে প্রার্থীদের অনেক সুবিধা হয়েছে। ফল প্রকাশিত হওয়ার আগে পর্ষদের ওয়েবসাইটে যে পরীক্ষার্থীদের উত্তরপত্র গুলি আপলোড করা হবে তার সাথে কার্বন কপিটি মিলিয়ে দেখতে পারবে। এটি করে পরীক্ষার্থীদের ফল প্রকাশের আশায় বসে থাকতে হবে না। তারা নিজেরাই নিজেদের নাম্বার কষে নিতে পারবে। অন্যদিকে পর্ষদের তরফ থেকে কোনোরকম ভুল ভ্রান্তি হবে না ত্রুটিমুক্ত ফল প্রকাশ হবে।

পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়েছেন আর কিছুদিনের মধ্যেই ট্রিট পরীক্ষার ফল প্রকাশ হতে চলেছে। যে সকল পরীক্ষার পরীক্ষা দিয়েছে তারা আগেরবারের মতোই তারা নিজেদের টেট পরীক্ষার এডমিট কার্ডের রোল নম্বর ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে Login করে রেজাল্ট দেখতে পাবে। আগামী পঞ্চায়েত ভোটের আগেই টেট পরীক্ষা সংক্রান্ত যাবতীয় কিছু ও নিয়োগ প্রক্রিয়াও সম্পন্ন হয়ে যাবে এরকমই আশা করা যাচ্ছে। অপরের সমস্ত তথ্য অনুযায়ী এটা বোঝা যাচ্ছে যে এবারে টেট পরীক্ষায় কোনরকম দুর্নীতি হবে না। তবে এই মাসেই যে পুরো ৬ লক্ষ ১৭ হাজার পরীক্ষার্থীর ফল প্রকাশ হবে কি না তা পর্ষদ কতৃপক্ষ সঠিক ভাবে কিছু জানাইনি।

 এই বারের পেট পরীক্ষা আগের পরীক্ষার তুলনায় অনেক সহজ ছিল । তাই অনেক ক্যান্ডিডেট পরীক্ষায় উত্তীর্ণ হবে এটাই আশা করা যায়। এও আশা করা যায় যে এই বার প্রত্যেক বছর টেট পরীক্ষা হবে। টেট এর নিয়োগ প্রক্রিয়ায় খুব শীঘ্রই সম্পন্ন করে দেওয়া হবে বলে জানানো হয়েছিল পর্ষদ সভাপতি তরফ থেকে।

Leave a comment