টাকা ছাপানো দপ্তরে প্রচুর কর্মী নিয়োগ, প্রচুর টাকা বেতন | Supervisor Group-C Recruitment

 যারা দীর্ঘদিন ধরে কোন ভাল চাকরির প্রতীক্ষায় বসে ছিলেন তাদের জন্য দারুন সুখবর। কারণ বর্তমানে রাজ্যে একে একে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে এবং আগামীতে কয়েক লক্ষ চাকরি দিতে চলেছে রাজ্য সরকার। তাই বর্তমানে এমনই আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে বলা হয়েছে টাকা ছাপানোর দপ্তরে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। যার আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং দীর্ঘদিন যাবত কোন ভাল চাকরি আশায় বসে ছিলেন তাহলে এখানে আবেদন করতে পারেন। এখানে আবেদন করতে হলে আপনাকে ভারতীয় নাগরিক হতে হবে তার সঙ্গে ন্যূনতম মাধ্যমিক পাশ করে থাকলে আবেদন করতে পারবেন। এখানে একাধিক শুন্য পদ রয়েছে, তাই আপনার যোগ্যতা অনুযায়ী পছন্দমত পদটিতে আপনি আবেদন করতে পারেন। টাকা ছাপানোর দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে আমাদের প্রতিবেদনটি আপনাকে সম্পূর্ণ করতে হবে। তাই চলুন আর বেশি দেরি না করে এই বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক।

শুন্য পদ:-

টাকা ছাপানোর দপ্তরে কর্মী নিয়োগের যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, এখানে একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। এই একাধিক পদে শূন্য পদের সংখ্যাও ভিন্ন রয়েছে। নিম্নে বিভিন্ন পদ ও তাদের শূন্য পদ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

১. সুপারভাইজার ( Printing) -৪

২. সুপারভাইজার ( Control) -৩

৩. সুপারভাইজার ( Information Technology) -১

৪. জুনিয়র অফিস অ্যাসিস্টেন্ট -৪

৫. জুনিয়র টেকনিশিয়ান ( Printing) -২৭

৬.  জুনিয়র টেকনিশিয়ান (Control) -৪৫

৭. জুনিয়র টেকনিশিয়ান – ১৫

৮. জুনিয়র টেকনিশিয়ান ( Mechanical /Air Conditioning) – ৩

৯. জুনিয়র টেকনিশিয়ান (Electrician /Information Technology) -৪

১০. জুনিয়র টেকনিশিয়ান ( Civil / Environment) -১

আবেদন প্রক্রিয়া:-

এই পদ গুলোতে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য সর্ব প্রথমে আপনাকে এর অফিসের ওয়েবসাইটে যেতে হবে। অফিসের ওয়েবসাইটে যাবার পর একটি বৈধ মোবাইল নাম্বার নিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশনের পর সেই রেজিস্ট্রেশন আইডি ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আপনি আবেদন প্রকৃতি সম্পন্ন করে নিতে পারবেন। আবেদন প্রক্রিয়া চলাকালীন আবেদনকারীর নাম ঠিকানা ও শিক্ষাগত যোগ্যতা যথাযথ সঠিকভাবে পূরণ করতে হবে। যাতে পরবর্তীতে আপনাকে এই নিয়ে কোন অসুবিধে পরতে না হয়। আবেদনের শেষে আবেদন ফি জমার মাধ্যমে আপনার আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

প্রয়োজনীয় নথিপত্র:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর যে সমস্ত ডকুমেন্ট লাগবে সেগুলি হল-

১.জন্ম প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড অথবা বার্থ সার্টিফিকেট।

২.আবেদনকারীর পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

৩.আবেদনকারীর প্রয়োজনে শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৪.পরিচয় পত্র হিসেবে আধার কার্ড ভোটার কার্ড।

৫.কাস্ট সার্টিফিকেট বাধ্যতামূলক নয়, যদি থাকে।

আবেদনকারীর বয়স:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স সীমা বিভিন্ন পদের ক্ষেত্রে বিভিন্ন রয়েছে। যেমন কোন কোন পদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ২৮ আবার কোন পদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর চাওয়া হয়েছে।

প্রার্থীর যোগ্যতা:-

এখানে প্রতিটি পদের জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা রয়েছে। সমস্ত ধরনের শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন চাকরি প্রার্থীরা এখানে চাকরি করতে পারবেন। এখানে শিক্ষাগত যোগ্যতা সম্বন্ধে বিস্তারিত জানতে হলে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে পড়তে হবে।

আবেদন শেষ তারিখ:-

আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে যা চলবে আগামী ইংরেজি ২১ আগষ্ট ২০২৩ তারিখ পর্যন্ত। তাই এখনো যারা আবেদন সম্পন্ন করেনি দ্রুত আবেদনের প্রক্রিয়াটি করে ফেলুন। আপনাদের আবেদনের জন্য অফিসিয়াল ওয়েবসাইট নিচে দেওয়া রয়েছে।

   এছাড়াও এই চাকরি সম্পর্কে বিস্তারিত তথ্যাদি জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। আপনাদের সুবিধার্থে অফিসের নোটিফিকেশন ও অফিসিয়াল ওয়েবসাইটের লিংক নিচে দেওয়া হয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment