জেলায় জেলায় প্রচুর পরিমাণে ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাস- Volunteer Reqruitment 2023

যে সমস্ত  চাকরি প্রার্থী মাধ্যমিক পাস করে দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছেন তাদের জন্য চলে গেল বিশাল বড় একটি চাকরির সুখবর। নতুন করে একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে জেলায় জেলায় প্রচুর পরিমাণে ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত যুবক-যুবতীরা দীর্ঘদিন ধরে বেকার হয়ে ঘুরে বেড়াচ্ছেন তাদের জন্যই মূলত আজকের এই খবরটি। নতুন করে জেলায় জেলায় নিয়োগ করা হবে এই কর্মী। যারা যারা এই চাকরি করতে ইচ্ছুক তাদের সুবিধার্থে নিজের মধ্যে বিস্তারিত তথ্য ভালোভাবে আলোচনা করা হলো।

পদের নাম: এখানে যে পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল- ভলেন্টিয়ারস ( Volunteers) 

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে শুধুমাত্র মাধ্যমিক পাস বা এর সমতুল্য যে কোন যোগ্যতা পাস থাকলেই হবে। অর্থাৎ মাধ্যমিক তার সমস্ত চাকরি প্রার্থীরাই এখানে চাকরি পাবেন।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর ন্যূনতম বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ২৯ বছরের মধ্যে। তবে এক্ষেত্রে সংরক্ষিত শ্রেণীর চাকরি প্রার্থীরা বয়সের বিশেষ ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি: এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

১.প্রথমে চাকরিপ্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে

২.এরপর প্রয়োজনীয় সমস্ত তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে এবং পরবর্তীকালে লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে হবে।

৩.এরপর শিক্ষাগত যোগ্যতার তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে

৪.সবশেষে ফটো ও সিগনেচার আপলোড করতে হবে

৫.সমস্ত কিছু সম্পূর্ণ হয়ে গেলে অবশেষে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: এখানে সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়ার শুরু হয়েছে 04/04/23 থেকে এবং অনলাইন আবেদন চলবে 03/05/23 তারিখ পর্যন্ত।

এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের অবশ্যই প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস রেডি রাখতে হবে এবং চাকরি প্রার্থীরা সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজেরাই মোবাইল দিয়ে বা কম্পিউটার বা ল্যাপটপ এর মাধ্যমে আবেদন করতে পারবেন। তবে বিশেষভাবে মনে রাখতে হবে এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক তথা রাজ্যের একজন স্থায়ী বাসিন্দা হতে হবে।

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে বা অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment