খুব অল্প যোগ্যতার পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের গ্রুপ সি পদে কর্মী নিয়োগ | WB Health Group-C Recruitment 2022-Apply


সুখবর সুখবর সুখবর পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তর প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হচ্ছে। পশ্চিমবঙ্গের বাসিন্দা যারা অনেকদিন ধরে সরকারি চাকরির জন্য অপেক্ষা করছেন তাদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর। প্রায় ৩৫০০০ টাকা বেতনে প্রচুর পরিমাণে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলার বাসিন্দা নারী-পুরুষ সকলেই এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। নীচে অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া আছে আপনি যদি চাকরি করতে চান তাহলে বিস্তারিতভাবে জেনে নিন।



পদের নাম :- গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে। যে সকল পদে কর্মী নিয়োগ করা হয় সেগুলি হল –

১. Data Manager.

২. Laboratory Technician.

৩. Community Health Assistant.

 ৪. Block Public Health Manager 

৫. Counselors.

তাছাড়া আরও অনেক পদ আছে যেগুলো ওয়েবসাইটে গেলে দেখা যাবে।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে। যারা এখানে আবেদন করতে ইচ্ছুক তারা সরাসরি অফিশিয়াল ওয়েবসাইট থেকেই অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অফিশিয়াল ওয়েবসাইট এর লিংক নিচে দেওয়া আছে। এছাড়াও আপনারা পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের যে অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে সেখান থেকে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন । এখানে আবেদন করতে হলে প্রথমে চাকরিপ্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন করতে হবে এবং পরবর্তীকালে লগইন করে প্রয়োজন প্রয়োজনীয় তথ্য দিয়ে এবং শিক্ষাগত যোগ্যতার তথ্য দিয়ে আবেদন পত্রটি অনলাইনের মাধ্যমে পূরণ করতে হবে এবং কিছু প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করতে হতে পারে সেজন্য আপনি নিচের দেওয়া যে সমস্ত ডকুমেন্টসের কথা বলা রয়েছে সেগুলো আবেদন করার আগে অবশ্যই সংগ্রহ করে রাখবেন। সবশেষে চাকরি প্রার্থীরা আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রাখবেন যেটি পরবর্তীকালে এডমিট কার্ড ডাউনলোড বা অন্যান্য কাজের জন্য প্রয়োজন হবে।

আবেদন করার জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. মাধ্যমিকের এডমিট কার্ড।

২. সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট।

৩. আধার কার্ড বা ভোটার কার্ড।

৪. পাসপোর্ট সাইজের ফটোকপি।

৫. আবেদন করে নিজস্ব সিকনেচার।

৬. কাস্ট সার্টিফিকেট যদি থাকে।

টাকার পরিমাণ :- আপনি যদি এখানে চাকরি করেন  আপনাকে মাসিক ৩৫০০০  টাকা করে দেওয়া হবে। এছাড়া বিভিন্ন পদের জন্য বিভিন্ন রকম বেতন কাঠামো রয়েছে যেগুলি চাকরি পাওয়ার পর আপনি বিস্তারিতভাবে জানতে পারবেন।

নিয়োগ পদ্ধতি :- এখানে যারা আবেদন করবেন তাদের অভিজ্ঞতা যাচাই করে কম্পিউটার টেস্ট নেওয়া হবে এবং পরবর্তীকালে ইন্টারভিউর মাধ্যমে সিলেকশন করা হবে।

বয়স :- আপনি যদি এই চাকরি করতে চান তাহলে আপনার নূন্যতম বয়স হতে হবে ২১ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৪০ বছর। এছাড়া আপনি SC/ST ক্যান্ডিডেট হন আপনি ৫ বছর বয়সের ছাড় পাবেন। আর আপনি যদি OBC ক্যান্ডিডেট হয় আপনি ৩ বছর বয়সের ছাড় পাবেন। তাহলে আর দেরি কেন অতি অবশ্যই আবেদন করূন।

আবেদন ফি :-  এখানে আবেদন করতে গেলে কোনরকম আবেদন মূল্য নেওয়া হবে না সম্পূর্ণ ফ্রি তে আবেদন করা যাবে।

আবেদনের শেষ তারিখ :- আবেদন পত্র জমা দেওয়ার আগে ভালোভাবে দেখে নেবেন যাতে কোন ভুল না হয়‌। আবেদন শুরু হবে  ০৫/০৭/২০২২  থেকে ১৮/০৭/২০২২ পর্যন্ত আবেদন চলবে। আবেদন অনলাইনের মাধ্যমে করতে হবে।

আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশন টা ডাউনলোড করে ভালো করে পড়বেন। এই চারটি সম্বন্ধে মনে যদি কোন প্রশ্ন থেকে থাকে অফিসিয়াল নোটিফিকেশন পড়লে আপনার সমস্ত কনফিউশন দূর হয়ে যাবে।

OFFICIAL NOTICE:CLICK HERE

OFFICIAL WEBSTE:CLICK HERE
APPLY ONLINE:CLICK HERE

Leave a comment