খুবই ন্যূনতম যোগ্যতায় মাল্টি টাস্কিং পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। WB 10 Pass Group D Recruitment.

 চাকরিপ্রার্থীদের জন্য রোজ নতুন নতুন খবরের আপডেট নিয়ে আমরা হাজির হই। আজও তেমনি একটি নতুন চাকরির খবরের আপডেট নিয়ে হাজির হয়েছি। আর এই সুখবরটি হলো রাজ্যের Headquarter Bengal Sub Area তে প্রচুর পরিমাণে মাল্টিটাসকিন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আর এখানে খুবই ন্যূনতম যোগ্য তাই প্রার্থী নিয়োগ করা হবে। তাই যে সকল প্রার্থী শুধুমাত্র মাধ্যমিক পাস করে বসে আছেন তাদের জন্য আজকের খবরটি হতে চলেছে খুবই প্রয়োজনীয়। তাই যে সমস্ত মাধ্যমিক পাস প্রার্থী ইচ্ছুক এই পদে চাকরি করতে তারা এই খবরটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন এখানে চাকরী সম্বন্ধীয় সমস্ত তথ্য বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। এবং এই পদে পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা অর্থাৎ নারী ও পুরুষ সকলেই এখানে আবেদন করতে পারবে। এবং এখানে আবেদন করার পর প্রার্থী নির্বাচন করা হবে একটি লিখিত পরীক্ষার মাধ্যমে।

শিক্ষাগত যোগ্যতা :- এই মাল্টিটাস্কিং পদে খুবই অল্প বিস্তর শিক্ষাগত যোগ্যতায় অর্থাৎ মাধ্যমিক পাশে এখানে আবেদন করা যাবে। এছাড়া উচ্চ শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবে।

বয়স :- যে সকল প্রার্থী এই পদে আবেদন করতে চাইছেন তাদের বয়স হতে হবে ১৮ বছর থেকে ২৫ বছরের মধ্যে এবং এখানে বয়সের হিসাব ধরা হবে ১/০১/২০২২ তারিখ অনুযায়ী।

 বেতন :- মাল্টি টাস্কিং পদের জন্য যে সকল প্রার্থী নির্বাচিত হবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৬,০০০ টাকা করে। এছাড়া বেতন বৃদ্ধির সুব্যবস্থাও এখানে রয়েছে।

 আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে আবেদন করার জন্য প্রথমে নিজেকে অফিসার ওয়েবসাইট থেকে আবেদন পত্র ডাউনলোড করে নিতে হবে তারপর ওই আবেদন পত্রের তিন নম্বর পেজে একটি অ্যাপ্লিকেশন ফর্ম দেখতে পাওয়া যাবে সেটিকে ফিলাপ করতে হবে নিজস্ব নাম বাবার নাম, বয়স, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, আধার নাম্বার এ ছাড়া মোবাইল নাম্বার ইমেল আইডি দিয়ে ফর্মটি ফিলাপ করতে হবে তারপর ফর্মের ওপরের ডান সাইডে পাসপোর্ট সাইজের রঙিন ছবি লাগাতে হবে। তারপর আবেদনকারীর সিগনেচার করতে হবে। আবেদন পত্র ফিলাপ হয়ে গেলে আবেদনপত্রের সাথে কিছু ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে। সব শেষে ফর্মটা ভালো করে মিলিয়ে দেখে নিতে হবে তারপর সাবমিট করে দিতে হবে সাবমিট করে দেওয়ার পরও A4 পেপারে তার একটি প্রিন্ট কপি বার করে নিতে হবে। তারপর ওই প্রিন্ট কপিটি বার করার পর ওর সাথে সমস্ত ডকুমেন্টস যেগুলি লাগবে সেগুলোর জেরক্স দিতে হবে । তারপর একটি মুখ বন্ধ খামে ভরে পাঁচ টাকার পোস্টাল স্ট্যাম্প মারতে হবে এবং নিচে দেওয়া নির্দেশের ঠিকানায় স্পিড পোস্টের মাধ্যমে আবেদন পত্রটি পাঠিয়ে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. আবেদনকারীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড।

৩. পাসপোর্ট সাইজের রঙিন ছবি।

৪. কাস্ট সার্টিফিকেট।

আবেদনপত্র পাঠানো ঠিকানা :-  Headquarter Bengal Sub Area , 246 AJC Bose Road , Alipore ,Kolkata- 700027

নিয়োগ প্রক্রিয়া :- যে সকল প্রার্থী মাল্টিটাস্ক পদের জন্য এপ্লাই করেছে তাদের একটি লিখিত পরীক্ষা দিতে হবে সে লিখিত পরীক্ষায় যদি প্রার্থীরা উত্তীর্ণ হতে পারে তখন তাদের ইমেইলের মাধ্যমে একটি আবেদন পত্র পাঠানো হবে। তারপর প্রার্থীদের একটি ইন্টারভিউ নেওয়া হবে ও ডকুমেন্ট ভেরিফিকেশনের করা হবে। এই ভেরিফিকেশনে যদি প্রার্থীরা সিলেক্ট হয় তাহলে প্রার্থীদের চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে ১১/১১/২০২২ তারিখে । এবং এখানে প্রার্থীরা আবেদন জানাতে ২/১২/২০২২ তারিখ পর্যন্ত।

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলো ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে ফলো করবেন আর রোজ রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য whatsapp গ্রুপে যোগদান করুন।

Official Notice :- CLICK HERE

Official website :- CLICK HERE

Leave a comment