কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই বন্ধন ব্যাংকে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ। WB Bandhan Bank Recruitment 2023

  সুখবর সুখবর সুখবর! যে সকল চাকরিপ্রার্থী সরকারি চাকরির খোঁজ করছেন কিন্তু খুব বেশিদূর পড়াশোনা করেনি বলে ভাবছেন যে হবে না হয়তো। তাদের জন্য আজকের খবরটি হতে চলেছে বিশাল বড় সুখবর। এবার বন্ধন ব্যাংক এর তরফে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীদের ১০,০০০ শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সমগ্র ভারতবর্ষে বন্ধন ব্যাংকের প্রায় কয়েকশো নতুন ব্রাঞ্চ তৈরি করা হয়েছে। যার মধ্যে সব থেকে বেশি ব্রাঞ্চ তৈরি হয়েছে পশ্চিমবঙ্গের বুকে। তাই পশ্চিমবঙ্গ থেকে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে বন্ধন ব্যাংকে এমনই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনি যদি একজন পশ্চিমবঙ্গের বাসিন্দা হন এবং একটি সরকারি চাকরি করতে চান তাহলে অবশ্যই এই খবরটি সম্পূর্ণ পড়ে দেখবেন। এখানে নিয়োগ প্রক্রিয়া সম্বন্ধে সমস্ত বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে।

আবেদন পদ্ধতি :- যে সকল প্রার্থী বন্ধন ব্যাংকে চাকরির জন্য আবেদন করতে ইচ্ছুক তারা এখানে দু’রকম ভাবে আবেদন করতে পারবে অনলাইনের মাধ্যমে অথবা অফলাইনের মাধ্যমে। তো আমরা প্রথমে অফলাইনের মাধ্যমে কিভাবে আবেদন করা যাবে সেই প্রক্রিয়া সম্বন্ধে আলোচনা করব।

   অফলাইনে আবেদন করার জন্য আবেদনকারীকে অবশ্য প্রথমে একটি নিজস্ব বায়োডাটা বানিয়ে নিতে হবে। বায়োডাটা বানানো হয়ে গেলে আবেদনকারীকে এক কপি ফটো আধার কার্ড ভোটার কার্ড প্যান কার্ড মাধ্যমিকের এডমিট ও মার্কশিট , উচ্চ মাধ্যমিকের মার্কশীট ও গ্রাজুয়েশন এর মার্কশিট এর জেরক্স করে আবেদনকারী নিকটবর্তী কোন বন্ধন ব্রাঞ্চের ব্যাংকিং ইউনিটে গিয়ে জেরক্স গুলি জমা দিয়ে আসতে হবে।এছাড়াও যেখানে বন্ধন ব্যাংকের ডিভিশন ব্রাঞ্চ বা ডিভিশন অফিস হয়েছে সেখানে গিয়ে নিজ হাতে আপনার বায়োডাটা জমা দিতে পারেন। এখানে আবেদন পত্র নিজ হাতে জমা দিতে হবে। অতি অবশ্যই বায়োডাটা তে আপনার বৈধ ফোন নাম্বার দেবেন যার মাধ্যমে আপনাকে ফোন করা হবে ইন্টারভিউ এর জন্য। এখানে নিয়োগ করা হবে শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে কোন রকমে লিখিত পরীক্ষা নেওয়া হবে না।

    এবার আমরা আলোচনা করব অনলাইনের মাধ্যমে কিভাবে আবেদন করা যাবে। অনলাইনে আবেদন করার জন্য নিচে দেওয়া লিংকে ক্লিক করতে হবে অথবা গুগলে গিয়ে সার্চ করতে হবে বন্ধন ব্যাংক ক্যারিয়ার বলে । এর পর ক্লিক করতে হবে Proceed এ । Proceed এ ক্লিক করার পর Join us Now অপশন এ ক্লিক করতে হবে। তারপর একটি পেজ ওপেন হবে সেখানে আবেদনকারী সমস্ত বায়োডাটা ফিলাপ করতে হবে। এছাড়া সমস্ত ডকুমেন্ট ইনপুট করে দিতে হবে। আপনাদের সমস্ত ঠিকঠাক হলে আপনাকে ফোন করে ইন্টারভিউ এর জন্য ডাকা হবে ।

বেতন :- যে সকল প্রার্থী বন্ধন ব্যাংকে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৪,৫০০ থেকে ২০,৫০০ টাকা পর্যন্ত। 

নিয়োগ প্রক্রিয়া :- এখানে আবেদনকারীদের কোন রকমের লিখিত পরীক্ষা নেওয়া হবে না। সরাসরি ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। ইন্টারভিউ সিলেক্ট হলে ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। চাকরি তে নিয়োগ করার আগে অবশ্যই ট্রেনিং করানো হবে ট্রেনিং শেষে চাকরিতে জয়েন করানো হবে।।

ছুটির ব্যবস্থা :- এখানে অন্যান্য সরকারি অফিসে যেরকম ছুটি থাকে তেমনি বন্ধন ব্যাংকে সরকারি ছুটি থাকবে। এছাড়া এক্সট্রা কিছু ছুটিও পেয়ে যাবেন আপনার যখন ইচ্ছা তখন ছুটি নিতে পারবেন।।

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে ফলো করবেন এছাড়া রোজ নতুন নতুন আপডেট করার জন্য আমাদের সাথে থাকতে হবে।

Apply now :- Click Here

Leave a comment