কৃষি দপ্তরের বিপুল সংখ্যক শূন্য পদে বিরাট কর্মী নিয়োগ | Agriculture Department Recruitment 2022

 সুখবর সুখবর সুখবর ! রাজ্যের বেকার যুবক- যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যে সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে একটি সরকারি চাকরির জন্য অপেক্ষারত তাদের জন্য রয়েছে বড় সুখবর। কৃষি দপ্তরে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হচ্ছে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনিও এখানে আবেদন করতে পারবেন। এখানে নারী-পুরুষ সকলেই আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে । তাহলে আর দেরি কেন তাড়াতাড়ি আবেদন করতে চান আবেদন করুন আবেদন করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন নিয়ে যেটা বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

শূন্য পদ :- এই কৃষি দপ্তরের প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে প্রায় শতাধিক কর্মী এখানে নিয়োগ করা হবে এবং প্রত্যেকটা পদের জন্য আলাদা আলাদা ভাবে কর্মী নিযুক্ত করা হবে।

শিক্ষাগত যোগ্যতা :- এখানে যেহেতু প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে এবং প্রত্যেকটা পদ আলাদা আলাদা তাই এই শিক্ষাগত যোগ্যতা প্রত্যেকটা পদের জন্য বিভিন্ন ধরনের। এখানে প্রধানত গ্ৰাজুয়েশন পাস করলেই চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়স :- আপনি যদি এই চাকরি করতে চান তাহলে আপনার নূন্যতম বয়স হতে হবে ২১ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৩০ বছর। এছাড়া আপনি SC/ST ক্যান্ডিডেট হন আপনি ৫ বছর বয়সের ছাড় পাবেন। আর আপনি যদি OBC ক্যান্ডিডেট হয় আপনি ৩ বছর বয়সের ছাড় পাবেন। তাহলে আর দেরি কেন অতি অবশ্যই আবেদন করূন।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে। কিভাবে আবেদন করবেন সে করে নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো – 

১. প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে।

২. এরপর রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে লগইন করে ফর্ম ফিলাপ করতে হবে।

৩. এরপর চাকরিপ্রার্থীদের পার্সোনাল ডিটেলস ও শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট দিতে হবে।

৪. চাকরিপ্রার্থীদের পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার আপলোড করতে হবে।

৫. এরপর চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে পেমেন্ট করতে হবে।

৬. এরপর চাকরিপ্রার্থী দের সমস্ত ডকুমেন্ট প্রথম থেকে শেষ পর্যন্ত মিলিয়ে নিয়ে ফর্মটি সাবমিট করতে হবে।

৭. সব শেষে আবেদন পত্রের প্রিন্ট আউট বার করে আপনার কাছে রেখে দিতে হবে।

নিয়োগ বিজ্ঞপ্তি :– ফরম ফিলাপ করার পর যেখানে পরীক্ষা কেন্দ্র পড়বে সেখানেই প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে। লিখিত পরীক্ষার পাস করলে আপনাকে ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। এবং পরবর্তীকালে মেরিট লিস্টের মাধ্যমে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

বেতন কাঠামো :- এখানে চাকরিপ্রার্থীদের বেতন কাঠামো সুউচ্চ মানের। এখানে যারা চাকরি করবে তাদের মাসিক বেতন হবে ২৮০০০- ৭০০০০ টাকা পর্যন্ত। এখানে বিভিন্ন পদের জন্য বিভিন্ন ধরনের বেতন কাঠামো হবে। চাকরিপ্রার্থীদের বেতন কাঠামো আস্তে আস্তে বাড়বে ।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment