কলেজে কলেজে প্রচুর ক্লার্ক ও গ্রুপ-ডি নিয়োগ | WB 10 Pass University Job

সুখবর সুখবর সুখবর!! চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ একটা সুখবর । যে সকল প্রার্থীরা মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পাশ করে বসে আছেন তাদের জন্য আজকের খবরটি। তারা হয়তো অনেকেই ভাবেন একটা চাকরি করার কথা। কিন্তু এটাও জানেন যে চাকরি করা কোন মুখের কথা নয় বললেই তো আর পেয়ে যাওয়া যায় না চাকরি। তার জন্য অনেক পড়াশোনা করতে হয় অনেক রকমের পরীক্ষা দিতে হয় তবে গিয়ে একটা ভালো চাকরি পাওয়া যায়। কিন্তু আজ আমরা যে চাকরির কথা বলবো সেখানে মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পাশ করলেই চাকরির জন্য আবেদন করতে পারবেন। আর আমরা যে চাকরির কথা বলছি সেই চাকরিতে মোটা পরিমাণে বেতনও দেওয়া হবে। তাহলে আর দেরি না করে পদ সম্বন্ধে বিস্তারিতভাবে জানা যায়।

নিয়োগকারী দপ্তর :- পশ্চিমবঙ্গের বীরভূম জেলার শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় তরফ থেকে গ্রুপ সি পদে প্রচুর পরিমাণে কর্মে নিয়োগ করা হবে। এছাড়া অফিসিয়াল নোটিশে জানানো হয়েছে প্রায় বিভিন্ন গ্রুপ সি পদে ৭০৯ জন কর্মী নিয়োগ করা হবে।

পদের নাম :- 

* Registrar (tenure post)

* Finance Officer (tenure post)

* Librarian

* Deputy Registrar

* Assistant Librarian

* Section Officer

* Multi-Tasking Staff (MTS)

* Semi Professional Assistant

* Professional Assistant

* Security Inspector

* Stenographer

     এছাড়া আরো বিভিন্ন পদ রয়েছে যে পদ গুলিতে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনারা একটু অফিশিয়াল নোটিশটি চেক করে নেবেন। 

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী উপরিউক্ত পদ গুলিতে আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পাস করতে হবে। এখানে মোট ৩০ টি পদ রয়েছে এই পথগুলিতে আবেদন করার জন্য নূন্যতম মাধ্যমিক পাশ থেকে উচ্চ মাধ্যমিক পাস শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন। তাই আপনারা অবশ্যই অফিশিয়াল নোটিশদের চেক করবেন যে কোন পদের জন্য কতটা শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন তার পরে আবেদন করবেন।

বয়স :- বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে অধীনে যে সকল পদে কর্মী নিয়োগ হবে তাদের বয়স হতে হবে ৩২ থেকে ৫৭ বছরের মধ্যে । এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

বেতন :- যে সকল প্রার্থী বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পদে নিযুক্ত হবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৫,২০০ টাকা থেকে শুরু করে ৬৭,০০০ টাকার মধ্যে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রতিবেদনের একদম নিচে একটি অফিসিয়াল নোটিশ আছে সেই নোটিফিকেশন ক্লিক করে সেখানে লিঙ্ক আছে ক্লিক করে আবেদন করতে হবে। অথবা চাকরিপ্রার্থীদের সুবিধার্থে আমরা লিংকটি দিয়ে দিচ্ছি https://vbharatirec.nta.ac.in এই লিংকে ক্লিক করে আবেদন করতে হবে। তারপর একটি পেজ ওপেন হবে সেখানে এপ্লাই নাও অপশন থাকবে সেই অপশনে ক্লিক করতে হবে। তারপর একটি এপ্লিকেশন ফর্ম আসবে সেই ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। তারপর আবেদনকারীর সমস্ত ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে এবং আবেদনের জন্য আবেদন মূল্য পেমেন্ট করতে হবে তারপর এপ্লিকেশন ফর্মটির সাবমিট করে দিতে হবে।

 প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র।

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কম্পিউটার সার্টিফিকেট (কিছু পদের জন্য)

* কাস্ট সাটিফিকেট।

* রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* নিজস্ব সিগনেচার স্ক্যান করে।

* অভিজ্ঞতা থেকে যদি থাকে।

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করেছে তাদের প্রথম একটি লিখিত পরীক্ষা দিতে হবে। সেই পরীক্ষাটি হবে মোট ৩০০ নম্বরে। যে সকল প্রার্থী পরীক্ষাতে উত্তীর্ণ হবে তাদের ৫০ নম্বরের মেইন পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষার যারা উত্তীর্ণ হবে তাদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। ইন্টারভিউ যে সকল প্রার্থী সিলেক্ট হবে তাদের একটি শর্ট লিস্ট তৈরি করা হবে অর্থাৎ তাদেরকে চাকরিতে নিয়োগ করা হবে। 

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা এখনই আবেদন করতে পারেন কারণ এখানে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে । এখানে আবেদন প্রক্রিয়া চলবে ১৬/০৫/২০২৩ তারিখ পর্যন্ত।

  আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। আর রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment