কলকাতা পুলিশের সাব ইন্সপেক্টর নিয়োগ | Kolkata Police Sub-inspector Recruitment

 সুখবর সুখবর সুখবর ! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। আমাদের মধ্যে এমন অনেক প্রার্থী আছে যাদের ইচ্ছা পুলিশের চাকরি করার। সম্প্রতি এই বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গের পুলিশ রিকোয়ারমেন্ট বোর্ডের তরফে কলকাতা সাব- ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের সকল প্রার্থী এই পদের জন্য আবেদন করতে পারবেন। 

Employment no  :- WBPRB / NOTICE 2023/29 (SI_KP-23)

পদের নাম :- Sub-inspector.

শূন্য পদ :- সাব ইন্সপেক্টর পদের জন্য মোট শূন্য পদ ১৬৯ টি।

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী সাব ইন্সপেক্টর পদে আবেদন করতে ইচ্ছুক তারা যেকোনো স্বীকৃত  বিশ্ববিদ্যালয় থেকে বিভাগীয় বিষয়গুলির মধ্যে যেকোনো একটি বিষয় স্নাতক ডিগ্রী পাস করলেই আবেদন করতে পারবেন।  এছাড়া পুরুষ মহিলা ও পাহাড়ি অঞ্চলের অধিবাসী যারা আবেদন করবে তাদের জন্য বিভিন্ন যোগ্যতার মাপদণ্ড দেওয়া আছে আপনারা অবশ্যই অফিসিয়াল ভেকেন্সিটা ডাউনলোড করে সম্পূর্ণভাবে দেখে নেবেন। 

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ১ লা জানুয়ারি ২০২৩ তারিখ অনুযায়ী ২০ থেকে ২৭ বছরের মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করার জন্য কয়েকটি লিংক দেওয়া হয়েছে সে লিংকগুলিতে ক্লিক করে আবেদন করতে হবে। পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড (https://prb.wb.gov.in/) অথবা পশ্চিমবঙ্গ পুলিশ ( https://www.wbpolice.gov.in/) অথবা কলকাতা পুলিশ ( https://www.kolkatapolice.gov.in/Default.aspx ) । এগুলোর মধ্যে যেকোন একটি ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন করতে হবে আবেদন করার সময় অবশ্যই বৈধ ইমেল আইডি ফোন নাম্বার দেবেন এছাড়া সমস্ত ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে এবং সব শেষে আবেদন ফি দিয়ে সাবমিট করে দিতে হবে।

আবেদন ফি :- তপশিলি জাতি ও উপজাতিদের ক্ষেত্রে কেবলমাত্র প্রসেসিং ফি ২০ টাকা লাগবে। এছাড়া অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি ২৫০ টাকা এবং প্রসেসিং ফি ২০ টাকা লাগবে। অর্থাৎ মোট ২৭০ টাকা লাগবে। 

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- যে সকল প্রার্থী সাব-ইন্সপেক্টর পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন করতে পারবেন ২৯ আগস্ট ২০২৩ তারিখ থেকে। এবং এই পদের জন্য আবেদন প্রক্রিয়া চলবে ১৮ ই সেপ্টেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত। আবেদনপত্রের সম্বন্ধে বিস্তারিত জানার জন্য অফিশিয়াল নোটিশ ও অফিসিয়াল ভেকেন্সিটি  ডাউনলোড করে বিস্তারিত পড়ে দেখবেন।

নিয়োগ প্রক্রিয়া :- আবেদনকারী প্রার্থীদের তিনটি ধাপের পরীক্ষার মাধ্যমে সিলেক্ট করা হবে। প্রথমত লিখিত পরীক্ষা দ্বিতীয়ত শারীরিক সক্ষমতা যাচাই ও সর্বশেষ ইন্টারভিউ এর মাধ্যমে আবেদনকারীদের চাকরিতে নিয়োগ করা হবে। এছাড়া এখানে লিখিত পরীক্ষার সময় ও তারিখ আপনাদের ইমেইল আইডির বা এসএমএস এর মাধ্যমে অবশ্যই জানিয়ে দেওয়া হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment