কন্যাশ্রী প্রকল্পে বিরাট বড় কর্মী নিয়োগ পশ্চিমবঙ্গ | WB GOVT JOB RECRUITMENT 2022

সমস্ত পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতীদের মনের মধ্যে কালো মেঘ কাটিয়ে এক বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার সমস্ত বেকার যুবক যুবতীদের জন্য একটি সুখবর বার্তা নিয়ে আজ হাজির হয়েছি আমরা আবার আপনি যদি পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন এবং আপনি যদি সরকারি চাকরির খোঁজ করে চলেছেন সেক্ষেত্রে আপনার জন্য রয়েছে সুখবর আপনি এখানে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় এর মত অনুযায়ী যে পদের জন্য কাজ করতে পারবেন সেটি হলো কন্যাশ্রী প্রকল্পের অধীনে ডাটা ম্যানেজার পদে কর্মী নিয়োগ করা হবে আপনি এখানে যদি ডাটা ম্যানেজার পদে নিযুক্ত হন সেক্ষেত্রে আপনাকে প্রতিমাসে 11 হাজার টাকা বেতনে চাকরি দেওয়া হবে।

কি সেই সুখবর? সেই বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তি টি কোথা থেকে প্রকাশিত করা হয়েছে? এবং কোন কোন শূন্যপদে তারা কর্মী নিয়োগ করতে চলেছে? এবং এই কর্মী নিয়োগের পদগুলিতে আবেদন করার জন্য আপনার কি কি শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন? এবং আপনার বয়স সীমা কত থাকতে হবে? এবং এখানে কিভাবে নিয়োগ করা হবে? এখানে কিরকম বেতন দেওয়া হবে? সমস্ত কিছু জানার জন্য এই প্রতিবেদনটি সম্পূর্ণ প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

নিয়োগকারী সংস্থা:-
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে কন্যাশ্রী প্রকল্পের অধীনে ঘাটা ম্যানেজার পোস্ট এর অধীনে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে কন্যাশ্রী আধিকারিক গনের পক্ষ থেকে।

শূন্যপদ :-
ডাটা ম্যানেজার পদের জন্য যে সমস্ত কর্মীদেরকে নিয়োগ করা হবে সেই সমস্ত কর্মীদেরকে কন্যাশ্রী প্রকল্পের অধীনে কাজ করতে হবে না ম্যানেজার পদে ম্যানেজার পদের জন্য শূন্যপদ ধার্য করা হয়েছে তিনটি।

বেতন:-
আপনি যদি পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে কন্যাশ্রী প্রকল্পের তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ডাটা ম্যানেজার যে পড়েছে সেই পদের জন্য চাকরি করতে আগ্রহী হয়ে থাকেন এবং আপনাকে যদি নিয়োগকৃত করা হয় সেক্ষেত্রে আপনি প্রতিমাসে মার্চ মাহিনা হিসেবে 11 হাজার টাকা বেতন পাবেন।

শিক্ষাগত যোগ্যতা:-
আপনি যদি পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে কন্যাশ্রী প্রকল্পের তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ডাটা ম্যানেজার পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে যেকোনো একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম স্নাতক শাখায় যেকোনো বিষয়ে পাশ করে থাকতে হবে। অর্থাৎ আপনি যদি গ্রাজুয়েশন পাস করে থাকেন তবে আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন। সাথে আপনাকে কম্পিউটার এ বিষয়ে পারদর্শী হতে হবে অর্থাৎ আপনাকে কম্পিউটার বিষয়ে পারদর্শী তা প্রদর্শন করার জন্য আপনাকে কোনো একটি সংস্থা থেকে কম্পিউটার কোর্সের সার্টিফিকেট এখানে প্রদর্শন করতে হবে।

আবেদন পদ্ধতি:-
আপনি এখানে অনলাইন এবং অফলাইন দুইভাবেই আবেদন করতে পারবেন। আপনি যদি অনলাইনে আবেদন করতে চান সেক্ষেত্রে অফিশিয়াল ওয়েবসাইট থেকে ডাইরেক্ট এপ্লিকেশন লিংক দেওয়া থাকবে সেই অ্যাপ্লিকেশন ফর্ম থেকে আপনি আবেদন করতে পারবেন। এবং আপনি যদি অফলাইনে আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে এই অফিশিয়াল যে নোটিফিকেশন বিজ্ঞপ্তিটি সেটি ডাউনলোড করে নিতে হবে সেটিকে প্রিন্ট আউট করে সেটিকে পূরণ করে সমস্ত নির্ভুল তথ্য দিয়ে পূরণ করার পর তার সাথে কিছু ডকুমেন্টস অর্থাৎ আপনার সমস্ত যাবতীয় শিক্ষাগত এবং সমস্ত ডকুমেন্টস এর সাথে সংযুক্ত করে সেটিকে নির্দিষ্ট ঠিকানায় নির্দিষ্ট দিনের আগেই পাঠিয়ে দিতে হবে।

আবেদনের শেষ তারিখ:-
এখানে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে আগামী 11 ই নভেম্বর 2022 তারিখ পর্যন্ত অর্থাৎ আপনি 11 ই নভেম্বর 2022 তারিখের আগে পর্যন্ত এই পদের জন্য আবেদন করতে পারবেন।

নিয়োগ পদ্ধতি :-
আপনি যদি পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে কন্যাশ্রী প্রকল্পের তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ডাটা ম্যানেজার পদের জন্য আবেদন করে থাকেন সেক্ষেত্রে আপনাকে এই পদের জন্য সরাসরি লিখিত পরীক্ষা দিতে হবে এবং তারপর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে আপনাকে একটি কম্পিউটার টেস্ট দিতে হবে সেই কম্পিউটার টেস্টে উত্তীর্ণ হলে আপনাকে ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য আপনি ইন্টারভিউয়ে যদি পাশ করেন সেক্ষেত্রে আপনাকে নিয়োগপত্রটি তুলে দেওয়া হবে আপনার হাতে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানাঃ-
আপনি যদি এই পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনি যে ঠিকানায় আবেদনপত্রটি পাঠাবেন সেটি হল-

To the District Magistrate and Collector, District Project Manager Unit, Kanyashree Orakalpa, New Administrative Building, 3rd Floor, Purba Bardhaman-713101

নিয়োগ স্থান :-
আপনি যদি পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে কন্যাশ্রী প্রকল্পের তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ডাটা ম্যানেজার পদের জন্য নিয়োগকৃত হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে যে জায়গায় নিয়োগ করা হবে সেটি হল

 B.D.O Kalna-1, B.D.O Galsi-1, B.D.O Ausgram-1,


OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSTE:CLICK HERE

Leave a comment