উচ্চ মাধ্যমিক পাশে 504 শূন্য পদে গ্রুপ-সি কর্মী নিয়োগ | Stenographer Group-C Recruitment

 উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীদের জন্য রয়েছে বিরাট বড় চাকরির সুযোগ হ্যাঁ ঠিকই শুনছেন শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাস করলে আপনি পেয়ে যাবেন চাকরি যেখানে প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে। এখানে CISF এর তরফে অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর (স্টেনোগ্রাফার) ও HC পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে প্রায় ৫০৪ টি শূন্য পদ রয়েছে যেখানে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। এটি হলো গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। এখানে পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা অর্থাৎ নারী ও পুরুষ সকলেই আবেদন করতে পারবে।তাই যে সকল প্রার্থী এই পদগুলিতে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই খবরটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন। খবর সমন্ধেও সমস্ত তথ্য যেমন শিক্ষাগত যোগ্যতা বয়স বেতন আবেদন প্রক্রিয়া আবেদনের শেষ তারিখ সমস্ত কিছু খবরের মধ্যে দেওয়া আছে। তাই আর দেরি না করে অতি অবশ্যই এখানে আবেদন প্রক্রিয়া শুরু করে দিন।

পদের নাম :- অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর (স্টেনোগ্রাফার) ও HC পদ।

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস করলেই হবে ।খুব বেশি শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই।

বয়স :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের বয়স হতে হবে ১৮ বছরের বেশি এবং সংরক্ষিত শ্রেণীর জন্য বয়সের ছাড় আছে।

বেতন :- এসিস্টেন্ট সাব ইন্সপেক্টর (স্টেনোগ্রাফার) পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে পে লেভেল ৪ অনুযায়ী বেতন দেয়া হবে ২৯,২০০ থেকে ৯২,৩০০ টাকা পর্যন্ত।

   এবং HC পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে পেয়ে লেভেল ৪ অনুযায়ী প্রতি মাসে বেতন দেয়া হবে ২৫,৫০০ থেকে ৮১,৫০০ টাকা পর্যন্ত।

 আবেদন প্রক্রিয়া :- এই পদে যে সকল চাকরিপ্রার্থী আবেদন করতে চায় তারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে। প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে লিংকে ক্লিক করে পেজটি ওপেন করে রেজিস্ট্রেশন করে নিতে হবে। তারপর আবেদনকারীর সমস্ত তথ্য যেমন নাম ঠিকানা বাবার নাম অথবা স্বামীর নাম বয়স লিঙ্গ ইত্যাদি যাবতীয় তথ্য পূরণ করতে হবে। এরপর আবেদনকারী শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট আপলোড করতে হবে। এবং আবেদনকারীর একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও আবেদনকারী স্বাক্ষর আপলোড করতে হবে। তারপর আবেদন পত্রটি ভালো করে চেক করার পর আবেদন পত্রটি সাবমিট করে দিতে হবে এবং তার একটি প্রিন্ট কপি যত্ন সহকারে রেখে দিতে হবে।


প্রয়োজনীয় ডকুমেন্ট :- এই পদে চাকরির জন্য আবেদন করতে গেলে যে সকল ডকুমেন্টগুলি প্রয়োজন হবে সেগুলি হল

১.  সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

২. আধার কার্ড অথবা ভোটার কার্ড।

৩. রঙিন ফটো।

৪. কাস্ট সার্টিফিকেট।

৫. বয়সের প্রমাণপত্র।

৬. নিজস্ব সিগনেচার।

 আবেদন মূল্য :- এখানে যে সকল প্রার্থী আবেদন করবে তাদের আবেদন মূল্য ধার্য করা হয়েছে ১০০ টাকা মাত্র। এবং সংরক্ষিত ছেলেদের জন্য কোনরকম আবেদনমূল্য ধার্য করা হয়নি।

 নিয়োগ প্রক্রিয়া :- এখানে প্রার্থী বাছাই করার জন্য  প্রথমে তাদের লিখিত পরীক্ষা দিতে হবে তারপর PST , physical Efficiency test , medical exam ও ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।


আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :-  এখানে আবেদন প্রক্রিয়া আজ থেকে শুরু হয়েছে অর্থাৎ ২৬/০৯/২০২২ তারিখ। এবং এখানে আবেদন প্রক্রিয়া চলবে ২৫/১০/২০২২ তারিখ পর্যন্ত।

আবেদন প্রক্রিয়ার সম্বন্ধে বিস্তারিত জানতে হলে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটটি ভিজিট করুন সেখানে সমস্ত তথ্য দেওয়া আছে। আপনাদের যদি আমাদের খবরগুলি ভালো লাগে তাহলে অবশ্যই আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন যাতে রোজ খবরের নতুন নতুন আপডেট পেতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE


Join Telegram Channel : CLICK HERE

Leave a comment