উচ্চ মাধ্যমিক পাশে 1600 পদে ক্লার্ক ও ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ | Clerk, Deo Recruitment 2023

 সুখবর সুখবর সুখবর !! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি চাকরির খবর নিয়ে হাজির হয়েছি। আজ আমরা যে চাকরি সম্বন্ধে কথা বলব সেখানে শুধুমাত্র নূন্যতম উচ্চ মাধ্যমিক পাসে কর্মী নিয়োগ করা হবে। এখানে ৩ রকমের পদ রয়েছে লোয়ার ডিভিশন ক্লার্ক , ডাটা এন্ট্রি অপারেটর , ডাটা এন্ট্রি অপারেটর গ্ৰেড ‘এ’ । যে সকল প্রার্থী চাকরি করবে ইচ্ছুক তারা দেরি না করে তারাতারি আবেদন করুন। আবেদন করতে পারবে রাজ্যের সকল বাসিন্দা।

পদের নাম :- * Lower Division Clark 

* Data entry operator

* Data Entry Operator Grad ‘ A’ 

 উপরিউক্ত পদ গুলিতে মোট ১৬০০ শূন্য পদ রয়েছে। 

যোগ্যতা :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের অবশ্যই উচ্চ মাধ্যমিক পাস করতে হবে। 

এছাড়া আবেদনকারীদের অবশ্যই  ভারতের নাগরিক হতে হবে।

 বয়স :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের ১/০৮/২০২৩ অনুযায়ী বয়স হতে হবে ১৮ – ২৭ বছরের মধ্যে। অর্থাৎ যে সকল প্রার্থীর জন্ম ২/০৮/১৯৯৬ থেকে ০১/০৮/২০০৫ এর মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী SC/ ST – ৫ বছর ,  OBC – ৩ বছর , PwBD (Unreserved ) – ১০ বছর , PwBD (OBC) – ১৩ বছর , PwBD (SC/ ST) – ১৫ বছর বয়সের ছাড় পাবেন।

বেতন :- যে সকল প্রার্থী Lower Division Clark পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৯,৯০০ –  ৬৩,২০০ টাকা। Data Entry Operator পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৯,২০০ – ৯২,৩০০ টাকা। Data Entry Operator Grade ‘A’ পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৫,৫০০ – ৮১,১০০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া :- আবেদন করার জন্য নিচে লিংক দেওয়া আছে সেখানে ক্লিক করে ওয়েবসাইটটি ওপেন করে আবেদন করতে হবে। তারপর আবেদনকারীকে প্রথমে মোবাইল নাম্বার ও ইমেইল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর লগ ইন করে ফর্ম ফিলাপ করে নিতে হবে। তারপর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে সবশেষে সাবমিট করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া :- আবেদন করার পর প্রার্থীদের একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে। সেখানে উত্তীর্ণ হলে কম্পিউটার টেস্ট নেওয়া হবে। তারপর ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউ এ সিলেক্ট হলে চাকরিতে নিয়োগ করা হবে। 

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের বলে রাখি এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ০৯/০৫/২০২৩ তারিখ। আবেদন প্রক্রিয়া চলবে ০৮/০৬/২০২৩ তারিখ পর্যন্ত।  এখানে আবেদন করার জন্য প্রার্থীদের  ১০০ টাকা আবেদন মূল্য দিতে হবে। আবেদন মূল্য দিতে পারবে ১০/০৬/২০২৩ তারিখ পর্যন্ত। অনলাইনে আবেদন পত্রে কোন ভুল থাকলে সেটা ঠিক করা যাবে  ১৪/০৬/২০২৩ – ১৫/০৬/২০২৩ তারিখের মধ্যে।

আপনারা যদি চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত জানতে চান তাহলে নিচে অফিসিয়াল নোটিশ আছে সেখানে ক্লিক করে ডাউনলোড করে ডিটেলস এ সব জেনে নিতে পারেন। আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment