উচ্চ মাধ্যমিক পাশে 15000 হাজার শূন্যপদে বন্ধন ব্যাংকে কর্মী নিয়োগ | WB Bandhan Bank Recruitment 2022

 

ভারতবর্ষে যতগুলো ব্যাংক রয়েছে তার মধ্যে সবথেকে ইনকামের এর দিক থেকে প্রথম অবস্থায় রয়েছে বন্ধন ব্যাংক। এই অবস্থায় প্রতি তিন মাস অন্তর অন্তর বন্ধন ব্যাংকে নতুন করে কর্মী নিয়োগ করা হয়। হিসেব অনুযায়ী দেখা গিয়েছে এই আর্থিক বছরের সবথেকে বেশি মুনাফা অর্জন করেছে বন্ধন ব্যাংক। তাই সমগ্র পশ্চিমবঙ্গ তথা সমগ্র ভারত বর্ষ থেকে এবার সবথেকে বেশি পরিমাণে কর্মী নিয়োগ করতে চলেছে বন্ধন ব্যাংক।

সমগ্র পশ্চিমবঙ্গ তথা সমগ্র ভারতবর্ষে 300 বেশি বন্ধন এর নতুন ব্রাঞ্চ তৈরি হয়েছে। এই সমস্ত ব্রাঞ্চে প্রচুর পরিমাণে কর্মীর প্রয়োজন । এই অবস্থায় বন্ধন ব্যাংক সিদ্ধান্ত নিয়েছে সমগ্র পশ্চিমবঙ্গ থেকে 15000 শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে । এখানে চাকরি করতে হলে অবশ্যই উচ্চমাধ্যমিক পাশ হতে হবে তবে গ্রাজুয়েশন পাস করলেও চাকরি করতে পারবেন। আপনি কিভাবে আবেদন করবেন তার বিস্তারিত তথ্য ও নিয়োগ সম্পর্কিত বিস্তারিত তথ্য আপনারা এই খবরটি পরলে জানতে পারবেন।

শুধুমাত্র এই বছরেই ভারতবর্ষের প্রায় 300 টির বেশি বন্ধন এর নতুন ব্রাঞ্চ তৈরি হয়েছে , যার মধ্যে সবথেকে বেশি ব্রাঞ্চ তৈরি হয়েছে পশ্চিমবঙ্গে । তাই সব থেকে বেশি কর্মী নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গ থেকেই। তাই পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থী হলে এটি পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের কাছে একটি বিরাট সুখবর।

আবেদন পদ্ধতি:

এখানে অনলাইনের মাধ্যমে চাকরিপ্রার্থীদের নিজেরাই বাড়িতে বসে আবেদন করতে পারবেন অফিশিয়াল ওয়েবসাইট থেকে। যদি কোন চাকরি প্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক হন তাহলে আগের নিকটবর্তী কোন বন্ধন ব্যাংকের প্রান্তে গিয়ে এই চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য জেনে আসতে পারেন। এখানে অনলাইনে ও অফলাইনে দু’ভাবে আবেদন করা যাবে।

অফলাইনে আবেদন পদ্ধতি:
এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের প্রথমে এ সমস্ত তথ্য দিয়ে বায়ো ডাটা বানাতে হবে। এরপর বায়ো ডাটা সঙ্গে অন্যান্য যে সমস্ত ডকুমেন্টস যেমন- শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, মাধ্যমিকের এডমিট কার্ড, বয়স এর প্রমাণ পত্র, পাসপোর্ট সাইজের ফটোকপি, আধার কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ড, এছাড়াও অন্যান্য তথ্য একত্রিত করে একটি খামে ভরে আপনি জমা দিতে পারেন আপনার নিকটবর্তী কোন বন্ধন ব্যাংকে। বায়ো ডাটা মধ্যে অবশ্যই মোবাইল নাম্বার ও ইমেইল আইডি উল্লেখ করতে হবে। আবেদন করার কিছুদিন পরেই সেই মোবাইল নাম্বারে কল করে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

অনলাইনে আবেদন পদ্ধতি:
অনলাইনে আবেদন করতে হলে প্রথমে গুগোলে গিয়ে বন্ধন ব্যাংক ক্যারিয়ার লিখে সার্চ করতে হবে।

1.এরপর আপনাকে Proceed এ ক্লিক করতে হবে।

2.এরপরে আপনাকে Join us now বাটনে ক্লিক করতে হবে।

3.এরপর বায়ো ডাটা অন্যান্য তথ্য দিয়ে আবেদনপত্রটি সম্পন্ন করতে হবে।

ইন্টারভিউয়ে পাস করলে ট্রেনিং করানো হবে এবং ট্রেনিং শেষ হবে সরাসরি চাকরি জয়েন করতে পারবেন।


বেতন: যে সমস্ত চাকরি করতে এখানে চাকরি করবেন তারা প্রতি মাসে 14500 টাকা করে বেতন পেয়ে যাবেন।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে।

নিয়োগ পদ্ধতি: এখানে কোন লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ মাধ্যমে নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করবেন তাদের ইন্টারভিউর জন্য ডাকা হবে এবং ইন্টারভিউ পাশ করলেই তাদের চাকরি হয়ে যাবে। 

এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অথবা নিকটবর্তী কোন বন্ধন ব্যাংকের ব্রাঞ্চ এ গিয়ে এই চাকরি সম্বন্ধে যোগাযোগ করতে পারেন।

OFFICIAL WEBSITE: CLICK HERE
আরো চাকরির খবর পড়ুন: CLICK HERE

Leave a comment