উচ্চ মাধ্যমিক পাশে কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই মাইনরিটি ডিপার্টমেন্টে শূন্যপদে কর্মী নিয়োগ। WB Govt Job Recruitment 2022

  নতুন করে আবার একটা সুখবর উঠে এলো রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য। পশ্চিমবঙ্গ সরকারের অন্তর্গত Minority Department এর তরফে নতুন করে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে আবেদনকারী থেকে একটি বিরাট বড় সুযোগ এই যে এখানে কোনরকম লিখিত পরীক্ষা নেয়া হবে না শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে ও ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে পাঠিয়েছে চাকরিতে নিয়োগ করা হবে। এবং এখানে পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা নারী ও পুরুষ সকলেই আবেদন করতে পারবেন। তাহলে আর দেরি না করে জেনে নিন আবেদন করার জন্য কিছু ডকুমেন্ট লাগবে শিক্ষাগত যোগ্যতা বয়স আবেদন করবেন কিভাবে সমস্ত কিছু নিচে বিস্তারিতভাবে দেওয়া হলো।

 শূন্য পদের নাম ও নিয়োগ কারী সংস্থা :- Minority Development and Finance Corporation এর তরফে রাজের Minority Department গুলিতে Recovery Agents পদে কর্মী নিয়োগ করা হবে। 

এর নিয়োগ কারী সংস্থা হল West Bengal Minority Development and Finance Corporation (WBMDFC)।

শিক্ষাগত যোগ্যতা :- এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের অবশ্যই উচ্চ মাধ্যমিক পাস করতে হবে তার সঙ্গে কম্পিউটার নলেজ থাকতে হবে।

বয়স :- এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের নূন্যতম বয়স হতে হবে ২০ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ১/০১/২০২২ তারিখ অনুযায়ী। এছাড়া এখানে কোন জেনারেল প্রার্থী আবেদন করতে পারবে না। এখানে শুধুমাত্র মাইনোরিটি ক্যাটাগরির মানুষ আবেদন করতে পারবে।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদনকারীদের আগে থেকে কোন আবেদন জানাতে হবে না। যে দিন ইন্টারভিউ নেওয়া হবে সেই দিন চাকরিপ্রার্থীর সমস্ত ডকুমেন্ট নিয়ে ইন্টারভিউ স্থানে উপস্থিত হতে হবে। 

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. সমস্ত শিক্ষাগত যোগ্যতা ডকুমেন্ট।

২. জন্ম সার্টিফিকেট।

৩. আধার কার্ড ও ভোটার কার্ড‌

৪. কাস্ট সার্টিফিকেট।

৫. কম্পিউটার সার্টিফিকেট।

৬. পাসপোর্ট সাইজের রঙিন ছবি।

৭. আর আপনার সমস্ত ডকুমেন্ট দিয়ে বানানো একটি বায়োডাটা।

ইন্টারভিউয়ের স্থান ও তারিখ :- 

 AMBER, DD-27/E, Salt Lake , Sector-1, Kolkata-64 

এখানে ইন্টারভিউ নেয়া হবে ১৯/১১/২০২২ তারিখ।

নিয়োগ পদ্ধতি :- এখানে যেহেতু আমরা থেকে কোনরকম আবেদন করতে হয়নি তাই ইন্টারভিউ এর দিন ইন্টারভিউস স্থানে গিয়ে পার্টিদের লাইন দিয়ে দাঁড়াতে হবে। তারপর পার্টি তার একা একা ইন্টারভিউ ও ডকুমেন্ট ভেরিফিকেশনের জন্য ডাকা হবে। যে সকল প্রার্থী ইন্টারভিউ সিলেক্ট হবে তাদের একটি শর্ট লিস্ট তৈরি করা হবে । এই লিস্টটি প্রার্থীরা এই দপ্তরের অফিসের ওয়েবসাইটে গিয়ে দেখতে পাবে। এই লিস্টে যাদের নাম থাকবে তাদের ইমেইল এর মাধ্যমে নিয়োগ পত্র পাঠানো হবে। 

আপনাদের যদি আমাদের পেজের খবরগুলো ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে ফলো করবেন। রোজ নতুন নতুন আপডেট পাওয়ার জন্য whatsapp গ্রুপে যোগদান করুন।

Official Notice :- CLICK HERE

Official website :- CLICK HERE

Leave a comment