উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় রাজ্যের কৃষি দপ্তরে প্রচুর গ্ৰুপ সি সহ অন্যান্য পদে কর্মী নিয়োগ | WB Agriculture Department Group-C Recruitment

 আপনি কি উচ্চ মাধ্যমিক পাশ করে সরকারি চাকরির খোঁজ করছেন তাহলে আপনার জন্য চলে এলো নতুন করে বিশাল বড় একটি চাকরির সুখবর। পশ্চিমবঙ্গের কৃষি দপ্তরে উচ্চ মাধ্যমিক পাশে প্রচুর পরিমাণে গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে সকল চাকরিপ্রার্থীর আবেদন করতে পারবেন। পুরুষা মহিলা সকলেই এখানে চাকরি পেয়ে যাবে। রাজারা পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং দীর্ঘদিন ধরে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য এটি বিরাট বড় একটি চাকরির সুযোগ। নিচে এই চাকরির সম্বন্ধে বিস্তারিত তথ্য আলোচনা করা হলো।

আবেদন পদ্ধতি: এখানে আবেদন করতে হলে চাকরি-প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে চাকরিপ্রার্থীদের অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে সেখান থেকে আবেদনের ফরমটি প্রিন্ট আউট করে বের করতে হবে। এরপর সেটি ভালো করে ফিলাপ করে এর সঙ্গে প্রয়োজন যে সমস্ত ডকুমেন্টস দরকার সেগুলো সংযুক্ত করে সেটি সংশ্লিষ্ট ঠিকানায় পোস্ট অফিসের মাধ্যমে পোস্ট করে পাঠাতে হবে।

নিয়োগ পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের প্রথম একটি লিখিত পরীক্ষা দিতে হবে এবং যারা লিখিত পরীক্ষার উত্তীর্ণ হবেন তাদের পরবর্তীকালে শর্ট লিস্টেড করে ডকুমেন্টস ভেরিফিকেশনের ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ পত্র দেওয়া হবে।

বেতন: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করবেন তাদের প্রতি মাসে 39,100 টাকা করে বেতন দেওয়া হবে।

পদের নাম: এখানে যে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল- 

• Stenographer Grade IV

• Assistant

• Programme Assistant (Lab Technician)

• Programme Assistant ( Computer)

• Farm Manager

• Subject Matter Specialist (Animal Health)

• Subject Matter Specialist (Animal Science)

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি-প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস হতে হবে এছাড়াও আরো বিভিন্ন যোগ্যতা এখানে প্রচুর চাকরি রয়েছে।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীর  বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে।

আবেদনের শেষ তারিখ: ইতিমধ্যেই এখনো আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে ২০/০৪/২০২৩ তারিখ পর্যন্ত।

এই চাকরির সম্বন্ধে আরো বিস্তারিত তথ্য জানতে অবশ্যই নিজের দেওয়া অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়বেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment