উচ্চমাধ্যমিক পাসে Wipro কোম্পানিতে প্রচুর সংখ্যক কর্মী নিয়োগ, পশ্চিমবঙ্গের বাসিন্দা হলেই চাকরি | WB JOB Recruitment

 করোনা মহামারীর কারণে দেশ তথা বিশ্বে বেকারত্বের সমস্যা দ্রুত মাথাচাড়া দিয়েছে। আমাদের রাজ্যেও হুহু করে বাড়ছে বেকারদের সংখ্যা। এই মত অবস্থায় সরকার বিভিন্ন পন্থায় চাইছে বেকার সমস্যা মেটাতে। তাই একেক সময় সরকারি উদ্যোগে অথবা বেসরকারি উদ্যোগে চাকরি প্রার্থীদের নিয়োগ করে চলেছে। এর আগেও আমরা দেখেছি সরকারি উদ্যোগে বিভিন্ন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এবার সরকারি সহায়তায় আরেকটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। এখানে যেকোনো শাখায় শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস করে থাকলে আপনারা আবেদন করতে পারবেন। বন্ধুরা বর্তমানে এই চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত করেছেন বিখ্যাত Wipro কোম্পানির তরফ থেকে। যেহেতু আমাদের রাজ্যে Wipro কোম্পানির বিভিন্ন শাখায় এই কর্মী নিয়োগ করা হবে, তাই আপনার বাড়ি যদি পশ্চিমবঙ্গ অথবা আসে আশেপাশে হয়ে থাকে তাহলেই এখানে আবেদন করতে পারবেন। আজকে আমাদের প্রতিবেদনে Wipro কোম্পানির কর্মী নিয়োগ সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে চলেছি। তাই আপনি যদি এখানে আবেদন ইচ্ছুক থেকে থাকেন তাহলে অবশ্যই আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়বেন।

শূন্য পদ:

Wipro Recruitment 2023 এর মাধ্যমে পশ্চিমবঙ্গে গড়ে ওঠা এই কোম্পানির বিভিন্ন শাখায় Process Associate পদে প্রচুর  কর্মী নিয়োগ করা হবে বলে অফিসিয়াল নোটিফিকেশনে জানানো হয়েছে। তবে এই এই শূন্য পদের সংখ্যা যে কত সে সম্পর্কে বিস্তারিত জানানো সম্ভব হয়নি তবে আশা করা হচ্ছে যে এই সংখ্যা প্রায় হাজার কাছাকাছি হতে চলেছে।

আবেদন পদ্ধতি:

Wipro Recruitment 2023 আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য বিশেষ কিছু গাইডলাইন দেওয়া হয়েছে যেগুলো আপনারা অফিসের নোটিফিকেশন থেকে দেখে নিতে পারবেন। এই অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হলে আপনাকে যে কাজগুলো করতে হবে তাহলে-

১.সর্বপ্রথম আপনাকে একটি বৈধ মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন পরবর্তীতে আপনারা রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড পেয়ে যাবেন।

২.এই রেজিস্ট্রেশন নাম্বার অফ পাসওয়ার্ড দিয়ে লগইন করলে আপনাদের সামনে আবেদন পেজটি খুলে যাবে। 

৩.এর পর আবেদন পেজটিতে উল্লেখিত নাম, ঠিকানা, প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য তথ্যগুলি যথাযথভাবে আপনাকে পূরণ করতে হবে।

৪.সবশেষে আবেদন প্রার্থীকে প্রয়োজন ডকুমেন্টগুলোকে আপলোড দিতে হবে ও আবেদন ফি জমা করতে হবে।

প্রার্থী বাঁছাই প্রক্রিয়া:

Wipro Recruitment প্রক্রিয়াটি সম্পূর্ণ হবে ইন্টারভিউ এর মাধ্যমে। হ্যাঁ বন্ধুরা এখানে প্রার্থী বাছাই করার ক্ষেত্রে কোন রকমের লিখিত পরীক্ষা হবে না, সম্পূর্ণ ইন্টারভিউ এর মাধ্যমেই প্রার্থী বাছাই করা হবে।

দরকারি ডকুমেন্ট:

Wipro Recruitment  আবেদন করতে হলে চাকরি প্রার্থীর যে সমস্ত নথিপত্রের প্রয়োজন হবে সেগুলি হল-

a.আবেদন প্রার্থীর মাধ্যমিকের এডমিট কার্ড অথবা জন্ম প্রমাণপত্র।

b. ভারতীয় নাগরিক হিসেবে ভোটার কার্ড অথবা আধার কার্ড।

c.চাকরিপ্রার্থীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

d.আবেদনকারীর সাম্প্রতিক তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো সিগনেচার।

আবেদন মূল্য:

Wipro কোম্পানিতে Process Associate পদে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের কোন রকমের আবেদন মূল্য লাগবে না। সম্পূর্ণ বিনামূল্যে যেকোনো ক্যাটাগরির চাকরি প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

আবেদনকারীর বয়স:

Wipro Recruitment আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের ন্যূনতম বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে।

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা:

Wipro কোম্পানিতে Process Associate পদে চাকরি পেতে হলে চাকরিপ্রার্থীর যে যে যোগ্যতা গুলি থাকতে হবে সেগুলি হল-

• চাকরিপ্রার্থীকে অবশ্যই উচ্চমাধ্যমিক/গ্ৰ্যাজুয়েশন পাস করে থাকতে হবে।

• সংশ্লিষ্ট পদে কমপক্ষে ৬ মাসের বা তার বেশি কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

• কল সেন্টারে কাজ করার অভিজ্ঞতা থাকলে এক্ষেত্রে অগ্ৰাধিকার পাওয়া যাবে।

নিয়োগের স্থান:

 Wipro কোম্পানিতে নিয়োজিত চাকরিপ্রার্থীদের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা শহর মধ্যেই নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ:

 Wipro এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন গত ইংরেজি ২২/০৬/২০২৩ শুরু হয়ে গেছে যা বর্তমানেও চলছে। তবে এই আবেদন প্রক্রিয়া কতদিন পর্যন্ত চলবে সে সম্পর্কে কিছু বলা হয়নি। তাই আপনি এখানে আবেদন ইচ্ছুক থাকলে দ্রুত আবেদনটি করে ফেলুন।

     এছাড়াও এই চাকরির সম্পর্কে বিস্তারিত তথ্যাদি জানতে হলে এর অফিসিয়াল নোটিফিকেশনে ভিজিট করুন। আপনাদের সুবিধার্থে এর অফিসের নোটিফিকেশনের লিংকটি প্রতিবেদনের নিচে দেওয়া রইল, সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment