উচ্চমাধ্যমিক পাসে রাজ্য শিশু সুরক্ষা দপ্তরে কর্মী নিয়োগ | WB Group-C Clerk Recruitment

 সুখবর সুখবর সুখবর !!চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন সুখবর নেই আমরা হাজির হয়েছি। আজ আমরা যে চাকরি সম্বন্ধে কথা বলব তা হল রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের অধীনে বিভিন্ন গ্রুপ সি পদে কর্মী নিয়োগ । যে সকল প্রার্থী উচ্চ মাধ্যমিক পাস করে বসে আছে তাদের জন্য আজকে সুখবরটি। এখানে আবেদন করতে পারবে পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা নারী ও পুরুষ সকলে। নিয়োগকারী দপ্তর :- পশ্চিমবঙ্গ সরকারের তত্ত্বাবধানে পরিচালিত ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসের অধীনে সমাজ কল্যাণ বিভাগের অধীনে বিভিন্ন গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে।

 পদের নাম :- * Bench Clerk 

* House Mother

 * Assistant Come Data Entry Operator 

* Data Analyst 

* District Child Protection Officer 

* Legal Cum Protection officer.

Bench clerk :- যে সকল প্রার্থী বেঞ্চ ক্লার্ক পদে আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস করতে হবে। তার পাশাপাশি অবশ্যই কম্পিউটার নলেজ থাকতে হবে। যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ২৪/০৫/২০২৩ তারিখ অনুযায়ী ২১-৪০ বছরের মধ্যে। বেঞ্চ ক্লার্ক পদে চাকরি রত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৩,৫০০ টাকা।

 

House Mother :- যে সকল প্রার্থী হাউজ মাদার পদে আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস বা সমমানের পরীক্ষায় পাস করতে হবে। তার পাশাপাশি child care Programme / Institution এ তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এই পদে আবেদনকারীকে অবশ্যই একজন মহিলা হতে হবে। যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ২৪/০৫/২০২৩ তারিখ অনুযায়ী ২১-৪০ বছরের মধ্যে। বেঞ্চ ক্লার্ক পদে চাকরি রত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৪,৫৬৪ টাকা।

Assistant Cum Data Entry Operator :- যে সকল প্রার্থী অ্যাসিস্ট্যান্ট কাম ডাটা এন্ট্রি অপারেটর পদে আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস করতে হবে। তার পাশাপাশি অবশ্যই কম্পিউটার নলেজ থাকতে হবে। এছাড়া কম্পিউটারে এক বছরে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ২৪/০৫/২০২৩ তারিখ অনুযায়ী ১৮-৩৫ বছরের মধ্যে। এই পদে চাকরি রত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১১,৯১৬ টাকা।

 Data Analyst :- যে সকল প্রার্থী এই পদে চাকরি করতে ইচ্ছুক তাদের কোন ইনস্টিটিউট থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশন গ্রাজুয়েশন পাস করতে হবে। তার পাশাপাশি সংশ্লিষ্ট পদে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ২৪/০৫/২০২৩ তারিখ অনুযায়ী ১৮-৩৫ বছরের মধ্যে। এই পদে চাকরি রত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৮,৫৩৬ টাকা। এছাড়া আরো শূণ্য পদ সম্বন্ধে বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইটটি ভিজিট করুন।

আবেদন প্রক্রিয়া :- যে সকল করতে ইচ্ছুক তাদের প্রথমে www.malda.gov.in এই অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে । তারপর আবেদনকারীর সমস্ত প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে রেজিস্ট্রেশন করা হয়ে গেলে লগইন করতে হবে। তারপর একটি ফর্ম আসবে সেই ফর্মটিকে নির্ভুলভাবে ফিলাপ করতে হবে এবং প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে ‌। সবশেষে আবেদন পত্রটি সাবমিট করে দিতে হবে। তারপর প্রিন্ট আউট বার করে রেখে দিতে হবে।

 প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র।

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কাস্ট সাটিফিকেট যদি থাকে।

* রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* নিজস্ব সিগনেচার স্ক্যান করে। 

* কম্পিউটার সাটিফিকেট। 

* অভিজ্ঞতা সার্টিফিকেট।

আবেদনের শেষ তারিখ :- যে সকল প্রার্থী আবেদন করবে তারা তারাতারি আবেদন করুন। এখানে প্রার্থীরা ০২/০৬/২০২৩ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবে। 

 আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment